Home /News /local-18 /
Birbhum: দীঘা বেড়াতে গিয়ে কাঁকড়া খেয়ে মৃত রামপুরহাটের যুবতী

Birbhum: দীঘা বেড়াতে গিয়ে কাঁকড়া খেয়ে মৃত রামপুরহাটের যুবতী

মৃত ও তার পরিবার

মৃত ও তার পরিবার

চিকিৎসা করিয়ে ফেরার পথে দীঘা ঘুরতে গিয়ে বিপত্তি বাধল বীরভূমের এক পরিবারের। দীঘায় কাঁকড়া খেয়ে ওই পরিবারের এক যুবতী আকস্মিকভাবে মৃত্যুর কোলে ঢলে পড়লেন।

  • Share this:

    মাধব দাস, বীরভূম : চিকিৎসা করিয়ে ফেরার পথে দীঘা (Digha) ঘুরতে গিয়ে বিপত্তি বাধল বীরভূমের (Birbhum) এক পরিবারের। দীঘায় কাঁকড়া খেয়ে ওই পরিবারের এক যুবতী আকস্মিকভাবে মৃত্যুর কোলে ঢলে পড়লেন। ঘটনায় শোকোস্তব্ধ হয়ে পড়েছে গোটা পরিবার। বীরভূমের (Birbhum) রামপুরহাট পৌরসভার অন্তর্গত সাত নম্বর ওয়ার্ডের হাটতলা পাড়ার ভকত পরিবারের তিন সদস্য গত ২৩ ডিসেম্বর বিশ্বভারতী (Vishwabharati) ফাস্ট প্যাসেঞ্জার চড়ে চিকিৎসার জন্য যান কলকাতার (Kolkata) অ্যাপেলো হাসপাতাল। প্ল্যান অনুযায়ী সেখান থেকে ফেরার পথে তারা দীঘা (Digha) সমুদ্র সৈকতের ঘুরতে যান বৃহস্পতিবার। সেখানে সমুদ্র সৈকতে ঘোরাফেরা করার পর রাত্রিতে হোটেলে এসে কাঁকড়া খান বলে জানা যাচ্ছে। এর পরেই শুক্রবার ভোর বেলা শ্বাসকষ্টের মৃত্যু হয় ওই পরিবারের ১৮ বছর বয়সী এক যুবতীর।

    মৃত ওই যুবতীর নাম দীপিকা ভকত। জানা যাচ্ছে, ওই যুবতীর বরাবর অ্যালার্জির সমস্যা ছিল। সেই অ্যালার্জির সমস্যা দূর করার জন্য চিকিৎসাও চলছিল। এরই মাঝে বৃহস্পতিবার রাতে সামান্য হলেও সামুদ্রিক কাঁকড়া রান্না খেয়ে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়। ভোরবেলা তার প্রচন্ড শ্বাসকষ্ট শুরু হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা চালানো হয়। কিন্তু হাসপাতাল যাওয়ার আগেই রাস্তায় তার মৃত্যু হয়। মৃত ওই যুবতীর বাবা বিনোদ ভকত জানিয়েছেন, "দীপিকা ভগক, সন্তোষী ভকত এবং শুভঙ্কর সিং, তিনজন গত বৃহস্পতিবার চিকিৎসার জন্য অ্যাপেলো যান। চিকিৎসা করানোর পর সময় পেলে তারা দীঘা ঘুরতে যান। তারপর এই ঘটনা ঘটে। আমাকে ফোন করে জানানো হয় এমন ঘটনার কথা। এর থেকে আর আমি বেশি কিছু জানি না। ছেলেরা গিয়েছেন। ফিরে আসলেই বলতে পারব।"

    প্রসঙ্গত, দীঘায় সামুদ্রিক কাঁকড়া খেয়ে মৃত্যু ঘটনা এই প্রথম নয়। এর আগেও গত নভেম্বর মাসের ২১ তারিখ একই ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন বেহালার ২২ বছর বয়সী যুবক সৌম্যদীপ শিকদার। এবারও সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল।

    First published:

    Tags: Birbhum, Digha, Kolkata

    পরবর্তী খবর