Home /News /local-18 /
Birbhum News- বীরভূমে ফের নামবে তাপমাত্রা, পূর্বাভাস হাওয়া অফিসের

Birbhum News- বীরভূমে ফের নামবে তাপমাত্রা, পূর্বাভাস হাওয়া অফিসের

বীরভূমে ফের নামবে তাপমাত্রা, পূর্বাভাস হাওয়া অফিসের

বীরভূমে ফের নামবে তাপমাত্রা, পূর্বাভাস হাওয়া অফিসের

সম্প্রতি কয়েকবার দফায় দফায় বৃষ্টির কারণে ক্ষতির সম্মুখীন হয়েছেন চাষিরা। আলু সহ অন্যান্য ফসলেও ক্ষতি হয়েছে বলে তারা জানিয়েছেন

  • Share this:

    #বীরভূম :  দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে পশ্চিমাঞ্চলের জেলা বীরভূমে প্রতিবছর হাড়কাঁপানো শীত লক্ষ্য করা যায়। সেইমতো এই বছরও দফায় দফায় জাঁকিয়ে শীত পড়তে লক্ষ্য করা গিয়েছে (Birbhum News)। তবে এই শীতের মরসুমে বারংবার পশ্চিমী ঝঞ্ঝার দাপটে বাধাপ্রাপ্ত হয় শীত। শীত বারংবার বাধাপ্রাপ্ত হওয়ার পাশাপাশি সপ্তাহে সপ্তাহে বৃষ্টিও লক্ষ্য করা গিয়েছে।

    জানুয়ারি মাসে দফায় দফায় পশ্চিমী ঝঞ্ঝার কারণে বাধাপ্রাপ্ত হওয়ার পর, ফেব্রুয়ারি মাসের শুরুতেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটতে শুরু করে (Birbhum News)। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে পশ্চিমী ঝঞ্ঝার কারণে বৃষ্টির পর তাপমাত্রার পারদ নামলেও দ্বিতীয় সপ্তাহে ফের পশ্চিমী ঝঞ্ঝার কারণে বৃষ্টি লক্ষ্য করা যায়। তবে শুক্রবার থেকে বীরভূমের আকাশ পরিষ্কার হয়েছে এবং তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে।

    শ্রীনিকেতন হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার বীরভূমের সর্বনিম্ন তাপমাত্রার পারদ আগের তুলনায় কমে দাঁড়িয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস (Birbhum News)। দিনের সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিক হলেও, শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের তুলনায় ৮° কম। শুক্রবার বীরভূমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৮ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেক কম থাকার কারণে দিনভর হালকা শীতের আমেজ জেলা জুড়ে।

    এর পাশাপাশি হাওয়া অফিসের পূর্বাভাস, আগামীকাল অর্থাৎ শনিবার থেকে তাপমাত্রার পারদ আরও কমতে শুরু করবে। বীরভূম এবং পার্শ্ববর্তী এলাকার সর্বনিম্ন তাপমাত্রার পারদ কমে দাঁড়াবে ১২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে তাপমাত্রার এই প্রথম দীর্ঘস্থায়ী হবে না বলেও পূর্বাভাস হাওয়া অফিসের (Birbhum News)। রবিবার থেকে ফের তাপমাত্রা ঊর্ধ্বমুখী হতে পারে বলে অনুমান করছে হাওয়া অফিস।

    অন্যদিকে, শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে এটাও জানানো হয়েছে যে, আগামী সপ্তাহে বীরভূমে বৃষ্টির পূর্বাভাস নেই। পুরো সপ্তাহ আকাশ পরিষ্কার থাকতে পারে এমনটাই পূর্বাভাসে জানা গিয়েছে। তবে সম্প্রতি কয়েকবার দফায় দফায় বৃষ্টির কারণে ক্ষতির সম্মুখীন হয়েছেন চাষিরা। তাদের শীতকালীন ফসল, সরষে, আলু সহ অন্যান্য ফসলেও ক্ষতি হয়েছে বলে তারা জানিয়েছেন।

    Madhab Das

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Birbhum, Rain, Weather Update, Winter

    পরবর্তী খবর