Home /News /local-18 /
Birbhum: স্বাভাবিকের তুলনায় সর্বনিম্ন তাপমাত্রা বাড়ল ৫ ডিগ্রী, রয়েছে বৃষ্টির পূর্বাভাস

Birbhum: স্বাভাবিকের তুলনায় সর্বনিম্ন তাপমাত্রা বাড়ল ৫ ডিগ্রী, রয়েছে বৃষ্টির পূর্বাভাস

মেঘলা আকাশ

মেঘলা আকাশ

পশ্চিমের জেলাগুলির মধ্যে বীরভূমের সর্বনিম্ন তাপমাত্রার পারদ গত সপ্তাহে নেমেছিল ৭.১ ডিগ্রিতে।

  • Share this:

    মাধব দাস, বীরভূম : পশ্চিমের জেলাগুলির মধ্যে বীরভূমের (Birbhum) সর্বনিম্ন তাপমাত্রার পারদ গত সপ্তাহে নেমেছিল ৭.১ ডিগ্রিতে। গত সপ্তাহের সোমবার এই তাপমাত্রা ছিল চলতি মরসুমের শীতলতম দিন। তবে দিন কয়েকের মধ্যেই সেই তাপমাত্রা বৃদ্ধি পেতে শুরু করে। বুধবার এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেড়ে দাঁড়াল ৫ ডিগ্রি। শ্রীনিকেতন হাওয়া অফিসের (Weather Office) পক্ষ থেকে রবিবার পূর্বাভাসে জানানো হয়েছিল, বীরভূমের (Birbhum) সর্বনিম্ন তাপমাত্রার পারদ আগামী দিন কয়েক বৃদ্ধি পাবে। সেই পূর্বাভাস কি সত্যি করে এক ধাক্কায় অনেকটাই বাড়তে দেখা গেল সর্বনিম্ন তাপমাত্রা। এর পাশাপাশি শ্রীনিকেতন হাওয়া অফিসের পক্ষ থেকে বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছিল। সেই পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে গত রাতে বীরভূমের (Birbhum) অধিকাংশ জায়গায় বৃষ্টি লক্ষ্য করা যায়।

    বুধবার শ্রীনিকেতন হাওয়া অফিসের (Weather Office) পক্ষ থেকে যে রিপোর্ট পেশ করা হয়েছে তাতে জানানো হয়েছে, এদিন দিনের সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে দাঁড়িয়েছে ১৬.৪ ডিগ্রী সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৫ ডিগ্রি বেশি। পাশাপাশি জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় জেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রী সেলসিয়াস। আগামী দিন কয়েক জেলায় তাপমাত্রার পতন লক্ষ্য করা যাবে না বলেই জানানো হচ্ছে হাওয়া অফিসের পক্ষ থেকে। এর পাশাপাশি শ্রীনিকেতন হাওয়া অফিসের পক্ষ থেকে পূর্বাভাসে জানানো হয়েছে, বুধ, বৃহস্পতি এবং শুক্রবার অর্থাৎ আগামী তিনদিন মূলত জেলার আকাশ মেঘে ঢাকা থাকবে। আকাশ মেঘে ঢাকা থাকার পাশাপাশি স্থান বিশেষে হালকা বৃষ্টি লক্ষ্য করা যাবে।

    শ্রীনিকেতন হাওয়া অফিসের পূর্বাভাস, ৩১ ডিসেম্বর পর্যন্ত এই প্রতিকূল পরিস্থিতি বজায় থাকার পর ১ জানুয়ারি থেকে আকাশ পরিষ্কার হওয়ার পাশাপাশি পরিস্থিতি অনুকূল হবে। তবে এটাও জানানো হয়েছে, চলতি সপ্তাহে জেলায় তাপমাত্রার তেমন কোনো পতন লক্ষ্য করা যাবে না।

    First published:

    Tags: Birbhum, Shantiniketan

    পরবর্তী খবর