Home /News /local-18 /
Birbhum: টানা চার দিন বৃষ্টির পূর্বাভাস বীরভূমে

Birbhum: টানা চার দিন বৃষ্টির পূর্বাভাস বীরভূমে

শ্রীনিকেতন হাওয়া অফিস

শ্রীনিকেতন হাওয়া অফিস

গত বৃহস্পতিবার পর্যন্ত বীরভূমে হাড় কাঁপানো ঠান্ডা লক্ষ্য করা যায়। তবে এই আবহাওয়ার হঠাৎ পরিবর্তন ঘটতে শুরু করে শুক্রবার থেকেই।

  • Share this:

    মাধব দাস, বীরভূম : গত বৃহস্পতিবার পর্যন্ত বীরভূমে (Birbhum) হাড় কাঁপানো ঠান্ডা লক্ষ্য করা যায়। তবে এই আবহাওয়ার হঠাৎ পরিবর্তন ঘটতে শুরু করে শুক্রবার থেকেই। যেখানে বৃহস্পতিবার পর্যন্ত দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রির নিচে, সেখানে শুক্রবার থেকে সেই তাপমাত্রা বাড়তে শুরু করে। শনিবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়িয়েছে ১৪.২ ডিগ্রিতে।

    হঠাৎ এই তাপমাত্রা বৃদ্ধির কারণ হিসাবে হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে পশ্চিমী ঝঞ্ঝার দাপট। এই পশ্চিমী ঝঞ্ঝার দাপটের কারনেই বীরভূমের (Birbhum) বিভিন্ন এলাকায় আগামী চার দিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হবে বলেও জানানো হয়েছে হাওয়া অফিসের পক্ষ থেকে। শনিবার শ্রীনিকেতন হাওয়া অফিসের পক্ষ থেকে যে আবহাওয়া সংক্রান্ত রিপোর্ট পেশ করা হয়েছে তাতে লক্ষ্য করা যাচ্ছে, এদিন দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় দু'ডিগ্রি বেশি। যদিও গত ২৪ ঘন্টায় বীরভূমের সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের তুলনায় দু'ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রী সেলসিয়াস।

    অন্যদিকে শ্রীনিকেতন হাওয়া অফিসের পক্ষ থেকে আবহাওয়া সংক্রান্ত যে পূর্বাভাস দেওয়া হয়েছে তাতে জানানো হয়েছে, শনিবার থেকেই বীরভূমের বিভিন্ন এলাকার আকাশ মেঘলা থাকার পাশাপাশি ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার আকাশ মেঘলা থাকার পাশাপাশি হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাসে জানানো হয়েছে এবং এই বৃষ্টি বজায় থাকবে মঙ্গলবার পর্যন্ত।

    শ্রীনিকেতন হাওয়া অফিসের পূর্বাভাস থেকে জানা যাচ্ছে, মঙ্গলবার পর্যন্ত মেঘলা আকাশ বৃষ্টির পর বুধবার থেকে মূলত আকাশ পরিষ্কার লক্ষ্য করা যাবে। বুধবার আকাশ পরিষ্কার হওয়ার পর বৃহস্পতিবার থেকে তাপমাত্রার পারদ ফের একবার নিম্নমুখী হবে জেলায়। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী ফের একবার জেলার তাপমাত্রা নামতে পারে ১১ ডিগ্রির নিচে।

    First published:

    Tags: Birbhum

    পরবর্তী খবর