Home /News /local-18 /

Birbhum: ভাইরাল বাদাম কাকু ভুলে গিয়েছেন বাদাম বিক্রি

Birbhum: ভাইরাল বাদাম কাকু ভুলে গিয়েছেন বাদাম বিক্রি

ভাইরাল বাদাম কাকু ভুলে গিয়েছেন বাদাম বিক্রি

ভাইরাল বাদাম কাকু ভুলে গিয়েছেন বাদাম বিক্রি

জানেন কি যে কারণে অর্থাৎ বাদাম বিক্রির জন্য তিনি ভাইরাল হলেও তাকে এখন ভুলতে হয়েছে সেই বাদাম বিক্রি করার পেশায়।

  • Share this:

    মাধব দাস, বীরভূম : ভাইরাল (Viral) বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর এখন পশ্চিমবঙ্গ (West Bengal) ছাড়াও বাংলাদেশেও (Bangladesh) বহুল পরিচিত মুখ হয়ে উঠেছেন। তিনি এই বহুল পরিচিত মুখ হয়ে উঠেছেন মূলত তার 'বাদাম বাদাম কাঁচা বাদাম' গানটি ভাইরাল (Viral) হওয়ার পরেই। তবে জানেন কি যে কারণে অর্থাৎ বাদাম বিক্রির জন্য তিনি ভাইরাল (Viral) হলেও তাকে এখন ভুলতে হয়েছে সেই বাদাম বিক্রি করার পেশায়।

    ভাইরাল বাদাম কাকুকে বাদাম বিক্রি করা ভুলতে হয়েছে মূলত তার বাড়িতে প্রতিনিয়ত বিভিন্ন জায়গা থেকে লোকজন আসার কারণে। তিনি এখন বাদাম বিক্রি করতে যাওয়ার সময় তো দূরের কথা, নাওয়া-খাওয়ারও সময় পাচ্ছেন না। একথা তিনি নিজেই জানিয়েছেন। এর পাশাপাশি তাঁর এটাও অভিযোগ, অন্যান্যরা তার গান থেকে রোজগার করলেও তিনি কিন্তু তেমন কিছু পাচ্ছেন না।

    সম্প্রতি তাঁর বাড়িতে এসেছিলেন হাস্যকর ভিডিও ক্রিয়েটর (Video Creator) স্যান্ডি সাহা। তিনিও ভুবন বাদ্যকরের সঙ্গে নাচ-গান করে গিয়েছেন। এই সকল দেখতে প্রতিদিন তার বাড়ির সামনে ভিড় জমাচ্ছেন পার্শ্ববর্তী এলাকার মানুষেরাও। তবে সম্প্রতি বিভিন্ন জায়গা থেকে যারা আসছেন তারা ভুবন বাদ্যকরের পরিস্থিতির কথা মাথায় রেখে তাকে আর্থিকভাবে সাধ্যমত সাহায্য করছেন।

    এছাড়াও ভুবন বাদ্যকর জানিয়েছেন, এখন এমন পরিস্থিতি তৈরি হয়েছে তিনি যেখানেই যাচ্ছেন সেখানেই মানুষ তাকে ঘিরে ধরছে সেলফি তোলার জন্য। রাস্তাঘাটে বের হতে পারছেন না তিনি। এসবের পরিপ্রেক্ষিতে তিনি জানিয়েছেন, 'লোকে যাতে চিনতে না পারে তার জন্য তিনি হেলমেট পরে লুকিয়ে লুকিয়ে যাতায়াত করছেন।'

    বীরভূমের এই বিখ্যাত ভাইরাল বাদাম বিক্রেতাকে এখন চেনেন না এমন কেউ নেই। এই বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের বাড়ি বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামে। একসময় তিনি সাইকেলে করে কাঁচা বাদাম বিক্রি করতেন, পরে একটি সেকেন্ড হ্যান্ড মোটরসাইকেল কিনে সেই মোটরসাইকেল চালিয়েই বিভিন্ন জায়গায় ঘুরে বাদাম বিক্রি করেন। তবে সম্প্রতি তিনি ভাইরাল হওয়ার পর তার বাড়িতে বিভিন্নজনের আনাগোনা বাড়ার কারণে তার এই বাদাম বিক্রি লাটে উঠেছে।

    First published:

    Tags: Birbhum, West bengal

    পরবর্তী খবর