• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • Bengal News| Birbhum: শিক্ষারত্নে ভূষিত হলেন বীরভূমের দুই প্রধান শিক্ষক, সেরা স্কুল এক

Bengal News| Birbhum: শিক্ষারত্নে ভূষিত হলেন বীরভূমের দুই প্রধান শিক্ষক, সেরা স্কুল এক

শিক্ষারত্নে ভূষিত হলেন বীরভূমের দুই প্রধান শিক্ষক, সেরা স্কুল এক

শিক্ষারত্নে ভূষিত হলেন বীরভূমের দুই প্রধান শিক্ষক, সেরা স্কুল এক

রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি এই পুরস্কার এবং সংবর্ধনা এল বীরভূমের (Birbhum school and teachers) দুই প্রধান শিক্ষকের ঝুলিতে।

  • Share this:

    #বীরভূম : শিক্ষক দিবসে রাজ্যের (Teachers' Day) শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Education Minister Bratya Basu) ভার্চুয়ালি বিকাশ ভবন (Bikas Bhawan) থেকে রাজ্যের কৃতী শিক্ষক শিক্ষিকাদের (Teachers of Bengal) পুরস্কৃত ও সংবর্ধিত করলেন। রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি এই পুরস্কার এবং সংবর্ধনা এল বীরভূমের দুই প্রধান শিক্ষকের ঝুলিতে। পাশাপাশি সেরা স্কুলের শিরোপা পেল বীরভূমের একটি স্কুল। এই সকল পুরস্কার এদিন প্রাপকদের হাতে তুলে দেওয়া হল বীরভূম জেলা প্রশাসন ভবনের কনফারেন্স রুমে। যেখানে বীরভূম জেলা শাসক বিধান রায় এইসকল কৃতী শিক্ষক এবং সেরা স্কুলের শিরোপা পাওয়া স্কুল কর্তৃপক্ষের হাতে সম্মাননা তুলে দেন।

    আরও পড়ুন Bengal News: South 24 Parganas: 'মান্দাস ভাসিয়ে' মনসা দেবীকে তুষ্ট করার লৌকিক আচার, কীভাবে পালন হয় রীতি, জানুন

    বীরভূম জেলা প্রশাসন (Birbhum) তরফ থেকে জানা গিয়েছে, বীরভূমের বীরভূম জেলা স্কুলের (Birbhum Zilla School Head teacher Chandan Saha) প্রধান শিক্ষক চন্দন সাহা এবং কুরুমগ্রাম মিত্রভূম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুণ কুমার কর্মকার (Kurugram MitraBhum High School Head Master Barun Kumar Karmakar) এবছর পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষা দপ্তরের তরফ থেকে শিক্ষারত্ন সম্মানে সম্মানিত হলেন। অন্যদিকে সেরা স্কুলের শিরোপা পেল রামপুরহাটের রামপুরহাট উচ্চ বিদ্যালয়।

    আরও পড়ুন দুয়ারে সরকার ক্যাম্পে বিশেষ সুবিধা গর্ভবতী মহিলারাদের

    শিক্ষক দিবসে প্রতিবছর রাজ্যের বিভিন্ন জেলার শিক্ষক শিক্ষিকা এবং স্কুলকে এমন শিক্ষারত্ন (SikhaRatna) ও সেরা স্কুলের শিরোপা দেওয়া হয়ে থাকে। পরিসংখ্যান অনুযায়ী লক্ষ্য করা যায়, প্রতিবছরই বীরভূমের (Birbhum School) কোন না কোন শিক্ষক শিক্ষিকা এবং স্কুল এমন সম্মাননা পেয়ে থাকে। আর এই সম্মাননা কেবল শিক্ষক-শিক্ষিকা অথবা স্কুলকে সম্মানিত করে এমনটা নয়, পাশাপাশি জেলাকেও সম্মানিত করে।

    চলতি বছর বীরভূমের এই দুই শিক্ষক বীরভূম জেলা স্কুলের প্রধান শিক্ষক চন্দন সাহা এবং কুরুমগ্রাম মিত্রভূম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুণ কুমার কর্মকার শিক্ষারত্ন সম্মাননা এবং রামপুরহাট হাইস্কুল হাইস্কুলের শিরোপা পাওয়ায় স্বাভাবিকভাবেই খুশি এই সকল স্কুলের শিক্ষক শিক্ষিকা থেকে বর্তমান এবং প্রাক্তন পড়ুয়ারা।

    মাধব দাস

    Published by:Pooja Basu
    First published: