Home /News /local-18 /

Birbhum News: তারাপীঠ মন্দিরে সৌরশক্তি চালিত চুল্লি অন্যত্র সরানোর সময় দুর্ঘটনা, আহত চার

Birbhum News: তারাপীঠ মন্দিরে সৌরশক্তি চালিত চুল্লি অন্যত্র সরানোর সময় দুর্ঘটনা, আহত চার

তারাপীঠ মন্দিরে সৌরশক্তি চালিত চুল্লি অন্যত্র সরানোর সময় দুর্ঘটনা, আহত চার

তারাপীঠ মন্দিরে সৌরশক্তি চালিত চুল্লি অন্যত্র সরানোর সময় দুর্ঘটনা, আহত চার

তারাপীঠ মন্দিরে থাকা সৌরশক্তি চালিত চুল্লি এক জায়গা থেকে অন্য জায়গায় স্থানান্তরিত করার সময় ঘটে গেল দুর্ঘটনা।

  • Share this:

    মাধব দাস, বীরভূম : তারাপীঠ মন্দিরে থাকা সৌরশক্তি চালিত চুল্লি এক জায়গা থেকে অন্য জায়গায় স্থানান্তরিত করার সময় ঘটে গেল দুর্ঘটনা। এই দুর্ঘটনায় আহত ওই চুল্লি সরানোর কাজে নিযুক্ত সংস্থার চারজন কর্মী। দুর্ঘটনার পর আহত ওই কর্মীদের রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। যদিও তারা সুস্থ আছেন বলেই জানা যাচ্ছে।

    ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সন্ধ্যায়। জানা যাচ্ছে, তারা মায়ের ভোগ রান্নার জন্য তারাপীঠ মন্দিরের পশ্চিম দিকে যে সৌরশক্তি চালিত চুল্লি বসানো ছিল, সেই সৌরশক্তিচালিত চুল্লিটি বর্তমানে সেখান থেকে সরিয়ে অন্নছাত্রের ছাদে আনার কাজ চলছিল। সৌরশক্তিচালিত চুল্লির স্থানান্তর করার সময় কোন ভাবে সোলার প্যানেলটি ভেঙ্গে পড়ে। এর পরেই আহত হন কর্মরত কর্মীরা।

    তারাপীঠ মন্দিরের সেবায়েত স্নেহাশিস চক্রবর্তী জানিয়েছেন, "সোলার প্যানেলটি মন্দিরের পশ্চিম দিক থেকে সরিয়ে আনার কাজ চলছিল। সেই সময় হঠাৎ সেটি ভেঙ্গে পড়ে। আমরা সবাই আমাদের এই দোকানের নিচে বসে ছিলাম। তখনই হঠাৎ বিকট আওয়াজ শুনতে পাই। তড়িঘড়ি আমরা দোকান থেকে বেরিয়ে আসি। পরে দেখতে পাই ওই সোলার প্যানেলটি ভেঙ্গে গিয়েছে।"

    তারাপীঠ মন্দিরের তারা মায়ের ভোগ রান্নার জন্য TRDA অর্থাৎ তারাপীঠ ও রামপুরহাট উন্নয়ণ পর্ষদের উদ্যোগে বেশ কয়েক বছর আগেই এই সোলার সিস্টেম বসানো হয়। পরবর্তীকালে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্বোধন করেন। তবে এই সোলার সিস্টেম দিয়ে মায়ের ভোগ রান্না করার যে ব্যবস্থা গ্রহণ করা হয় তাতে সফলতা মেলেনি। পরবর্তীকালে এটিকে সরিয়ে তারা মায়ের অন্নছত্র ছাদে আনার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা যাচ্ছে সূত্র মারফত। সিদ্ধান্ত মতে সেই কাজ চলার সময়ে এই দুর্ঘটনা ঘটে।

    Published by:devendra sharma
    First published:

    Tags: Birbhum, Collapsed, Solar System, Tarapith

    পরবর্তী খবর