Home /News /local-18 /
Birbhum News- প্রজাতন্ত্র দিবসের আগে বীরভূমের প্রতিটি রেলস্টেশনে জোরদার হলো নিরাপত্তা

Birbhum News- প্রজাতন্ত্র দিবসের আগে বীরভূমের প্রতিটি রেলস্টেশনে জোরদার হলো নিরাপত্তা

প্রজাতন্ত্র দিবসের আগে বীরভূমের প্রতিটি রেলস্টেশনে জোরদার হলো নিরাপত্তা

প্রজাতন্ত্র দিবসের আগে বীরভূমের প্রতিটি রেলস্টেশনে জোরদার হলো নিরাপত্তা

প্রজাতন্ত্র দিবসের আগে গত সাতদিন ধরে বীরভূমের সিউড়ি, দুবরাজপুর, ভিমগড়, পাচরা, রামপুরহাট সহ প্রতিটি রেলস্টেশনে তদারকি চালানো হচ্ছে রেল পুলিশের পক্ষ থেকে।

  • Share this:

    #বীরভূম : হাতে মাত্র আর কয়েক ঘন্টা, তারপরেই প্রজাতন্ত্র দিবস। এই প্রজাতন্ত্র দিবসের আগেই বীরভূমের প্রতিটি রেলস্টেশনে জোরদার কড়া হয়েছে নিরাপত্তা (Birbhum News)। রুটিন চেকিং ছাড়াও গত সাতদিন ধরে এই নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে এবং রেললাইন থেকে শুরু করে যাত্রীদের ব্যাগ পত্র চেকিং করার কাজ চলছে। রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রজাতন্ত্র দিবসের আগে এই ব্যবস্থাপনা গ্রহণ করা হয়েছে।

    প্রজাতন্ত্র দিবস হোক অথবা স্বাধীনতা দিবস, প্রতিবছরই লক্ষ্য করা যায় কোনরকম অবাঞ্ছিত ঘটনা যাতে না ঘটে, তার জন্য এমন নিরাপত্তা বেষ্টনীর মধ্যে রাখা হয় রেল স্টেশনগুলি (Birbhum News)। সেইমতো প্রজাতন্ত্র দিবসের আগে গত সাতদিন ধরে বীরভূমের সিউড়ি, দুবরাজপুর, ভিমগড়, পাচরা, রামপুরহাট সহ প্রতিটি রেলস্টেশনে এমন তদারকি চালানো হচ্ছে রেল পুলিশের পক্ষ থেকে। কখনো রেল পুলিশকে কুকুর এনে এমন নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে দেখা যাচ্ছে, আবার কখনো রেল লাইনের মধ্যে কোথাও কোনো কিছু রাখা রয়েছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। এর পাশাপাশি গত সাত দিন ধরেই লক্ষ্য করা যাচ্ছে সিউড়ি সহ বীরভূমের বিভিন্ন রেল স্টেশনগুলিতে আহত যাত্রীদের ব্যাগ এবং অন্যান্য জিনিসপত্র খতিয়ে দেখার কাজ চালাচ্ছে রেল পুলিশ।

    প্রজাতন্ত্র দিবসের আগে এমন স্পেশাল চেকিং-এর পরিপ্রেক্ষিতে সিউড়ি জিআরপির ইনচার্জ এসআই এসকে বক্সী জানিয়েছেন, "এমনিতেই আমাদের রুটিন চেকিং হয়ে থাকে। তবে যেহেতু রিপাবলিক ডে আসছে তার জন্য স্পেশাল চেকিং করা হচ্ছে। বীরভূমের প্রতিটি রেলস্টেশনে এমন চেকিং করা হচ্ছে। মঙ্গলবার সিউড়ি রেল স্টেশনের প্ল্যাটফর্মে আসা যাত্রীদের ব্যাগ পত্র চেক করা হয়, রেলগেট সংলগ্ন এলাকা চেক করে দেখা হয়, এছাড়াও ট্রেনের মধ্যেও চেকিং চালানো হয়।" (Birbhum News)

    Madhab Das

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Birbhum, Republic day 2022, Siuri

    পরবর্তী খবর