Home /News /local-18 /

Birbhum: রাস্তা সারাইয়ের দাবি খয়রাশোলে, বিক্ষুব্ধ ব্যবসায়ীদের পথ অবরোধ

Birbhum: রাস্তা সারাইয়ের দাবি খয়রাশোলে, বিক্ষুব্ধ ব্যবসায়ীদের পথ অবরোধ

বিক্ষোভে সামিল স্থানীয়রা

বিক্ষোভে সামিল স্থানীয়রা

বীরভূমের খয়রাশোল ব্লকের অন্তর্গত একাধিক জায়গায় দীর্ঘদিন ধরে রাস্তা খারাপের অভিযোগ তুলছেন স্থানীয় বাসিন্দারা

  • Share this:

    মাধব দাস, বীরভূম: বীরভূমের (Birbhum) খয়রাশোল ব্লকের অন্তর্গত একাধিক জায়গায় দীর্ঘদিন ধরে রাস্তা খারাপের অভিযোগ তুলছেন স্থানীয় বাসিন্দারা। এই সকল জায়গার মধ্যে কাঁকড়তলা থানার অন্তর্গত হযরতপুর মোড়ের রাস্তার পরিস্থিতি ভয়ঙ্কর। দীর্ঘদিনের এমনই অভিযোগ স্থানীয় মানুষ থেকে ব্যবসায়ীদের (Businessman)। এরই পরিপ্রেক্ষিতে এবার এই এলাকার ব্যবসায়ীরা (Businessman) বৃহস্পতিবার দীর্ঘ সময় ধরে পথ অবরোধ করলেন। তাদের দাবি, এই রাস্তা সারাই না হলে পরবর্তীকালে তারা আরও বৃহত্তর আন্দোলনে নামবেন।

    স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই রাস্তার উপর দিয়ে প্রতিনিয়ত ভারী ভারী গাড়ি যাওয়ার ফলে রাস্তার অবস্থা ভয়ঙ্কর হয়ে দাঁড়িয়েছে। যে কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। কখনো টোটো অটো, উল্টে যাওয়ার মতো ঘটনা ঘটছে। আবার কখনো বৃষ্টি হলে কাদায় মোটরবাইক পিছলে যাওয়ার মতো ঘটনাও ঘটছে। এমন একাধিক দুর্ঘটনার কারণে এলাকার স্থানীয় বাসিন্দা থেকে ব্যবসায়ীরা তিতিবিরক্ত হয়ে পড়েছেন।

    এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দীর্ঘ কয়েক ঘণ্টা ধরে স্থানীয় সমস্ত ব্যবসায়ীরা হযরতপুর মোড়ে জড়ো হয়ে রাস্তা অবরোধ করেন। সকাল থেকে চলতে থাকা সেই অবরোধ দুপুর নাগাদ ওঠে। তাদের দাবি, অবিলম্বে বিকল্প কোন রাস্তার ব্যবস্থা করা হোক। রাস্তা অবরোধের খবর পেয়ে কাঁকড়তলা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং তাদের মধ্যস্থতায় অবরোধ ওঠে।

    স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এই রাস্তার উপর দিয়ে পিডিসিএলের কয়লা গাড়ি যাওয়ার কারণে রাস্তার অবস্থা খারাপ হয়ে পড়েছে। এদিনের এই অবরোধের পর মধ্যস্থতায় ঠিক হয়, রাস্তার উপর যে মাটি অথবা কয়লার অবশিষ্টাংশ পড়ে যে পরিস্থিতি খারাপ হয়েছে তা দ্রুত ঠিক করে দেওয়া হবে। পুলিশি মধ্যস্থতায় এই সমাধানের পরিপ্রেক্ষিতে স্থানীয় বাসিন্দারা অবরোধ তুলে নেন।

    First published:

    Tags: Birbhum

    পরবর্তী খবর