Home /News /local-18 /
Birbhum News- শান্তিনিকেতনের দেওয়াল লিখনে নন্টে ফন্টে

Birbhum News- শান্তিনিকেতনের দেওয়াল লিখনে নন্টে ফন্টে

দেওয়াল [object Object]

সদ্যপ্রয়াত শিল্পী নারায়ণ দেবনাথকে শ্রদ্ধা জানাতেই এমন অভিনব দেওয়াল লিখন শুরু করা হয়েছে

  • Share this:

    #বীরভূম : ভোট এলেই শুরু হয় দেওয়াল দখলের লড়াই। শাসক-বিরোধী প্রতিটি রাজনৈতিক দল নিজেদের প্রচারের জন্য গৃহস্থদের দেওয়াল বেছে নেন। সেখানে নিজেদের দলের প্রতীক এবং প্রার্থীর নাম লিখে প্রচার শুরু করে। এই সকল প্রচারের ক্ষেত্রে নানান ধরনের কাদা ছোড়াছুড়ি লক্ষ্য করা যায়। প্রতিটি দল নিজেদের বিরোধী পক্ষকে শায়েস্তা করতে এবং সাধারণ মানুষদের সামনে তাদের অক্ষুন্ন ভাবমূর্তি তুলে ধরার পরিপ্রেক্ষিতে নানান ধরনের মন্তব্য লিখে ফেলেন, এমনকি সে ক্ষেত্রে কুরুচিকর কথাবার্তাও বাদ যায় না। তবে এসবের বাইরেও এবার শান্তিনিকেতনে দেখা গেল সম্পূর্ণ ভিন্ন এবং সৃজনশীলতা।

    শান্তিনিকেতনের ২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন দেওয়ালে শাসক দল তৃণমূল প্রচার শুরু করেছে সদ্যপ্রয়াত নারায়ণ দেবনাথের নন্টে ফন্টেকে হাতিয়ার করে। এখানকার তৃণমূল কর্মী সমর্থকরা জানিয়েছেন, "শান্তিনিকেতন ঘেঁষা এই এলাকায়, সদ্যপ্রয়াত শিল্পী নারায়ণ দেবনাথ কে শ্রদ্ধা জানাতেই এমন অভিনব দেওয়াল লিখন শুরু করা হয়েছে। আমরা এখানে একে অপরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি না করে, শান্তিনিকেতনের রুচিসম্পন্ন মানুষের ভাবাবেগকে সম্মান জানিয়ে এমন ধরনের দেওয়াল লিখন শুরু করেছি।"

    এমন অভিনব এই দেওয়াল লিখনের পরিপ্রেক্ষিতে শান্তিনিকেতনের বাসিন্দারাও শ্রদ্ধা জানিয়েছেন সদ্যপ্রয়াত নারায়ণ দেবনাথকে এবং এই ধরনের দেওয়াল লিখনকে। বাসিন্দাদের দাবি, ভোট পেরিয়ে গেলেও এই সকল শিল্পকলা দেওয়ালে অক্ষরে অক্ষরে থেকে যাবে।

    First published:

    Tags: Birbhum, Narayan Debnath, Santiniketan, TMC Campaign

    পরবর্তী খবর