Home /News /local-18 /
Birbhum News : প্রসব যন্ত্রণায় কাতর প্রেগন্যান্ট মহিলাকে অকথ্য ভাষায় গালাগালি ডাক্তার-নার্সদের, মৃত সন্তান প্রসব

Birbhum News : প্রসব যন্ত্রণায় কাতর প্রেগন্যান্ট মহিলাকে অকথ্য ভাষায় গালাগালি ডাক্তার-নার্সদের, মৃত সন্তান প্রসব

Allegation [object Object]

রোগীর পরিবারের সদস্যদের তরফ থেকে আরও অভিযোগ করা হচ্ছে, অকথ্য ভাষায় কথা বলার পাশাপাশি চিকিৎসক এবং নার্সরা মোবাইল নিয়ে ব্যস্ত থাকেন।

  • Share this:

    #বীরভূম : বিভিন্ন সরকারি হাসপাতালের বিরুদ্ধে প্রায়শই চিকিৎসায় গাফিলতির অভিযোগ ওঠে। ঠিক সেই রকমই এবারও চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে। এক প্রসূতির মৃত সন্তান প্রসব করাকে কেন্দ্র করে এমন গুরুতর অভিযোগ তুলেছেন ওই প্রসূতির পরিবারের সদস্যরা।

    জানা যাচ্ছে, বোলপুর থানার অন্তর্গত কাশিপুর গ্রামের শিলা মল্লিক নামে প্রসূতি প্রসব যন্ত্রণা নিয়ে বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন। সেখানে প্রসবের সময় তার ওপর মানসিক এবং শারীরিকভাবে অত্যাচার করার অভিযোগ করা হয় হাসপাতালে নার্স ও চিকিৎসকদের বিরুদ্ধে।

    অভিযোগ এই ঘটনা নতুন কিছু নয়, হামেশাই এমন ধরনের ঘটনা হয়ে থাকে। রোগীর পরিবারের সদস্যদের অভিযোগ, চিকিৎসক এবং নার্সরা মানবিকভাবে চিকিৎসার পরিবর্তে পশুদের মত অত্যাচার করেন।

    আরও পড়ুন - Weather Alert: একটু বাদেই কলকাতায় ঝমঝমিয়ে বৃষ্টি, ১২ রাজ্যে তুমুল বৃষ্টি জানাল আইএমডি, আজকের ওয়েদার আপডেট

    এর পাশাপাশি রোগীর পরিবারের সদস্যদের তরফ থেকে আরও অভিযোগ করা হচ্ছে, অকথ্য ভাষায় কথা বলার পাশাপাশি চিকিৎসক এবং নার্সরা মোবাইল নিয়ে ব্যস্ত থাকেন। ঘটনার দিন ওই প্রসূতির ওপর অত্যাচার করার পাশাপাশি শেষমেষ দায়িত্বে থাকা চিকিৎসক ছেড়ে চলে যান নার্সদের উপর দায়িত্ব দিয়ে। সেই সময়ই মৃত্যু হয় সদ্যজাতর। রোগীর আত্মীয়-স্বজনদের দাবি, যেন প্রত্যেকের ক্ষেত্রেই মানবিকভাবে চিকিৎসা করেন নার্স ও ডাক্তাররা।

    আরও পড়ুন - Commonwealth Games 2022: পদক তালিকায় এগোচ্ছে ভারত, হরজিন্দর মেডেল পেতেই ৯ টি পদক হল ভারতের

    ঘটনার পরিপ্রেক্ষিতে হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়ালে শান্তিনিকেতন থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অন্যদিকে বারবার অভিযোগের পরিপ্রেক্ষিতে বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালের সুপার বুদ্ধদেব মুর্মু জানিয়েছেন, একটা অভিযোগ পেয়েছি এবং সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা অভিযুক্ত নার্সকে শনাক্ত করেছি। তার বিরুদ্ধে তদন্ত করে দেখা হবে এবং তিনি যদি দোষী সাব্যস্ত হন তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি তিনি জানিয়েছেন, বিষয়টি সংবেদনশীল এবং চিকিৎসার ক্ষেত্রে মানবিকভাবে যেন চিকিৎসক এবং নার্সরা পরিষেবা দেন সেই দিকে নজর দিতে বলা হয়েছে।

    Madhab Das

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Bolpur, Pregnancy, Super Speciality Hospital

    পরবর্তী খবর