Home /News /local-18 /
Birbhum News- সরস্বতী পুজোতেও নিস্তার নেই, ভারী বৃষ্টির পূর্বাভাস বীরভূমে

Birbhum News- সরস্বতী পুজোতেও নিস্তার নেই, ভারী বৃষ্টির পূর্বাভাস বীরভূমে

সরস্বতী পুজোতেও নিস্তার নেই, ভারী বৃষ্টির পূর্বাভাস বীরভূমে

সরস্বতী পুজোতেও নিস্তার নেই, ভারী বৃষ্টির পূর্বাভাস বীরভূমে

শ্রীনিকেতন হাওয়া অফিসের পূর্বাভাস থেকে জানা যাচ্ছে, রবিবার সকাল থেকে কুয়াশায় ঢাকা পড়তে পারে জেলা, তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হবে

  • Share this:

    #বীরভূম: সরস্বতী পুজোর আগে, গত বুধবার থেকে হঠাৎ জেলার তাপমাত্রা বৃদ্ধি পেতে শুরু করে। পশ্চিমী ঝঞ্ঝার আগমণের কারণে তাপমাত্রার এই ঊর্ধ্বমুখী ভাব। ঊর্ধ্বমুখী তাপমাত্রার পাশাপাশি হাওয়া অফিসের পূর্বাভাস মত শুক্রবার ভোররাত থেকে বীরভূমের বিভিন্ন এলাকায় শুরু হয়েছে মুষলধারে বৃষ্টি (Birbhum News)। সরস্বতী পুজোর আগে হঠাৎ এই বৃষ্টির কারণে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে জেলাজুড়ে।

    শুক্রবার শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে পেশ করা রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, এদিন দিনের সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে দাঁড়িয়েছে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রার পারদ স্বাভাবিকের তুলনায় ৩° বেশি। অন্যদিকে হাওয়া অফিসের রিপোর্ট থেকে জানা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার তুলনায় তাপমাত্রার পারদ ১° বেশি (Birbhum News)।

    এর পাশাপাশি শ্রীনিকেতন হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার দিনভর বীরভূমের বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ সহ মুষলধারে বৃষ্টি লক্ষ্য করা যাবে। একই রকম পরিস্থিতি বজায় থাকতে পারে আগামীকাল অর্থাৎ শনিবার (Birbhum News)। শনিবার বৃষ্টির পরিমাণ আরও বৃদ্ধি পেতে পারে বলেও হাওয়া অফিসের তরফ থেকে পূর্বাভাসে জানানো হয়েছে।

    আগামীকাল অর্থাৎ শনিবার রয়েছে বাগদেবী সরস্বতী পূজা। করোনাকালে দীর্ঘদিন ধরে স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পর, চলতি বছর স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় খুললেও, পড়ুয়াদের কাছে এই অকাল বৃষ্টি শিরে সংক্রান্তি হয়ে দাঁড়িয়েছে। অকাল এই বৃষ্টি পড়ুয়াদের কাছে চিন্তার কারণ হয়ে দাঁড়ানোর পাশাপাশি মৃৎশিল্পী থেকে শুরু করে ফল বিক্রেতা ও ফুল বিক্রেতাদের কাছেও দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে (Birbhum News)।

    হাওয়া অফিসের তরফ থেকে পূর্বাভাসে জানানো হয়েছে, এই পরিস্থিতি অনুকূল হতে সময় লাগবে রবিবার (Birbhum News)। শ্রীনিকেতন হাওয়া অফিসের পূর্বাভাস থেকে জানা যাচ্ছে, রবিবার সকাল থেকে কুয়াশায় ঢাকা পড়তে পারে জেলা, তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হবে। মেঘ কেটে যাওয়ার পর নতুন করে সোমবার থেকে জেলার তাপমাত্রা নিম্নমুখী হবে বলেও হাওয়া অফিসের পূর্বাভাস।

    Madhab Das
    First published:

    Tags: Birbhum, Rainfall, Saraswati Puja 2022, Weather

    পরবর্তী খবর