হোম /খবর /বীরভূম /
মরশুমের প্রথম কালবৈশাখীতেই তাণ্ডব বীরভূমে, জায়গায় জায়গায় পড়ল গাছ

Birbhum News: মরশুমের প্রথম কালবৈশাখীতেই তাণ্ডব বীরভূমে, জায়গায় জায়গায় পড়ল গাছ, ভাঙল মোবাইল টাওয়ার

X
ভেঙ্গে [object Object]

শুক্রবার বিকেল বেলায় মরশুমের প্রথম কালবৈশাখীর দেখা মিলল সিউড়ি, দুবরাজপুর এবং পার্শ্ববর্তী এলাকায়

  • Share this:

    #বীরভূম: বৈশাখ মাসের শুরু থেকেই তাপ বাড়তে শুরু করে জেলায়। তবে গত সাতদিন ধরে যে পরিস্থিতি তৈরি হয় তাতে অতিষ্ঠ হয়ে উঠেছিল আমজনতার জীবন। এরই মাঝে শুক্রবার বিকেল বেলায় মরশুমের প্রথম কালবৈশাখীর দেখা মিলল সিউড়ি, দুবরাজপুর এবং পার্শ্ববর্তী এলাকায়। শুক্রবার বিকেল গড়াতেই মেঘে ঢাকা পড়ে জেলার একাংশ। এরই মধ্যে শুরু হয় দমকা হাওয়া আর বৃষ্টি। ক্ষণিকের ওই দমকা হাওয়ায় কিছুটা হলেও স্বস্তি পায় মানুষ। তবে কালবৈশাখী আর বৃষ্টি থামতেই খবর পাওয়া যায়, জায়গায় জায়গায় পড়েছে গাছ, মোবাইল টাওয়ার।

    সিউড়ি এবং তার পার্শ্ববর্তী এলাকায় বিভিন্ন জায়গায় উপড়ে পড়েছে গাছ। আনুমানিক ৭-৮ জায়গায় এমন ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এর মধ্যে রয়েছে সিউড়ি সার্কিট হাউস রোড, সিউড়ি স্টেশন মোড় ইত্যাদি। এই সকল জায়গায় গাছ উপড়ে পড়েছে রাস্তার ওপর, আবার কোনটি উপড়ে পড়েছে দোকান অথবা বাড়ির ওপর। অন্যদিকে, মোবাইল টাওয়ার ভেঙে পড়ার ঘটনা ঘটেছে দুবরাজপুর এলাকায়।

    দুবরাজপুরের বালিজুড়ি গ্রামের কাছে দুবরাজপুর-লোকপুর রাস্তার ওপর একটি বেসরকারি সংস্থার মোবাইল টাওয়ার ঝড়ে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। গাছ পড়া এবং মোবাইল টাওয়ার ভেঙ্গে পড়ার কারণে বেশ কয়েকটি জায়গায় সাময়িকভাবে বন্ধ হয়ে গিয়েছে যান চলাচল। শুধুমাত্র সাইকেল ও মোটরসাইকেল, রাস্তার পাশে মাঠ হয়ে যাতায়াত করছে।

    বিভিন্ন জায়গায় এইভাবে তাণ্ডবলীলা চলার পর ইতিমধ্যেই প্রশাসনিকভাবে সেই সকল গাছ এবং মোবাইল টাওয়ার সরানোর কাজ শুরু হয়েছে। যদিও এই ঘটনায় কারও হতাহতের খবর এখনো পর্যন্ত পাওয়া যায়নি। পাশাপাশি ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ঘটনার পরই এলাকা পরিদর্শনে যান সিউড়ি পৌরসভার চেয়ারম্যান প্রণব কর এবং এসডিও সদর অনিন্দ্য সরকার। তাদের তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে, দ্রুত এই সকল গাছ রাস্তা থেকে তুলে ফেলা হবে এবং জনজীবন স্বাভাবিক করে তোলা হবে।

    Madhab Das 

    First published:

    Tags: Birbhum, Dubrajpur, Kalbaishakhi, Rainfall, Siuri