Home /News /local-18 /
Poush Mela 2021: পৌষ মেলার আদলে বোলপুর পৌরসভার তত্ত্বাবধানে মেলা, জোর জল্পনা

Poush Mela 2021: পৌষ মেলার আদলে বোলপুর পৌরসভার তত্ত্বাবধানে মেলা, জোর জল্পনা

পৌষ মেলার আদলে বোলপুর পৌরসভার তত্ত্বাবধানে মেলা! জোর জল্পনা

পৌষ মেলার আদলে বোলপুর পৌরসভার তত্ত্বাবধানে মেলা! জোর জল্পনা

এখনো পর্যন্ত বিশ্বভারতী কর্তৃপক্ষ কিছু জানায়নি, এই বছর আদৌ পৌষ মেলা আয়োজিত হবে কিনা।

  • Share this:

    মাধব দাস, বীরভূম : করোনাকালে গত বছর থেকে বন্ধ রয়েছে শান্তিনিকেতনের (Santiniketan) ঐতিহ্যবাহী পৌষ মেলা (Poush Mela 2021)। গতবছর পৌষ মেলা বন্ধ থাকার পর এখনো পর্যন্ত বিশ্বভারতী কর্তৃপক্ষ কিছু জানায়নি, এই বছর আদৌ পৌষ মেলা আয়োজিত হবে কিনা। তবে যখন এই পৌষ মেলা নিয়ে সংশয় তৈরি হয়েছে সেই সময় বোলপুর পৌরসভার পদক্ষেপে জোর জল্পনা পৌষ মেলার আদলে শান্তিনিকেতনে মেলা নিয়ে।

    মূলত এই জল্পনা তৈরি হয়েছে সোমবার। এদিন বোলপুর পৌরসভার প্রশাসক পর্ণা ঘোষ একটি সাংবাদিক বৈঠক করে জানান, তাদের তরফ থেকে বিশ্বভারতীর উপাচার্যকে একটি চিঠি করা হয়েছে। সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, আপামর বোলপুরের বাসিন্দারা চান এই বছর পৌষ মেলার (Poush Mela 2021) আয়োজন করা হোক।

    তবে এই চিঠি এবং বোলপুর পৌরসভার প্রশাসকের বক্তব্য ঘিরেই তৈরি হয়েছে জল্পনা। চিঠির পরিপ্রেক্ষিতে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, যদি বিশ্বভারতী কর্তৃপক্ষ বোলপুর পৌরসভার এই চিঠি পেয়েও এই বছর পৌষ মেলা (Poush Mela 2021) করতে ঝুঁকি না নেয় তাহলে কি বিকল্প কোন পথ বেছে নেবে পৌরসভা?

    এই প্রশ্নের উত্তরে পর্ণা ঘোষ যা জানিয়েছেন, তা থেকেই তৈরি হয়েছে জোর জল্পনা। তিনি জানিয়েছেন, "বিশ্বভারতী যদি না করে তাহলে তা পরের কথা। আগে সেখান থেকে উত্তর পাই তারপর পরের কথা পরে ভেবে বলবো, কি ভাবনা আছে।"

    এর পরেই তিনি বলেন, "সবকিছুরই একটা এদিক ওদিক, সোজা পিঠ উল্টোপিঠ আছে। এখন আমি একটা দিক নিয়ে আলোচনা করছি, তারপর কি ফলাফল আছে সেটা আগে দেখি। তা না হলে পরের ভাবনা তো আছেই। আমরা যখন এই বিষয়টি নিয়ে ভেবেছি, বোলপুর সহ গোটা রাজ্য ও দেশের মানুষের কথা ভেবেছি তখন বিকল্প কোন পথ তো বের করবই।" পাশাপাশি তিনি জানিয়েছেন, "আশা করি উনি (উপাচার্য) সকলের কথা মাথায় রেখে সম্মতি দেবেন।"

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Bolpur, Poush Mela 2021, Santiniketan, Visva-Bharati University

    পরবর্তী খবর