Home /News /local-18 /
Birbhum News: দুবরাজপুরে রাস্তা খারাপ, পথ অবরোধ স্থানীয়দের

Birbhum News: দুবরাজপুরে রাস্তা খারাপ, পথ অবরোধ স্থানীয়দের

রাস্তা [object Object]

দুবরাজপুর থেকে হেতমপুর যাওয়ার পিডব্লুডি রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে

  • Share this:

    মাধব দাস, বীরভূম : বীরভূমের দুবরাজপুর বিধানসভার অন্তর্গত বিভিন্ন এলাকায় রাস্তা খারাপের অভিযোগ তুলতে লক্ষ্য করা গিয়েছে স্থানীয় বাসিন্দাদের। দীর্ঘদিন ধরে এই রাস্তা খারাপের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিভিন্ন সময় তাদের বিক্ষোভেও সামিল হতে লক্ষ্য করা গিয়েছে। এবার সেই বিক্ষোভের পরিপ্রেক্ষিতে পথ অবরোধে নামলেন দুবরাজপুরের বাসিন্দারা।

    দুবরাজপুর থেকে হেতমপুর যাওয়ার পিডব্লুডি রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে। এই রাস্তাটা দুবরাজপুর গ্রামীণ হাসপাতাল যাওয়ার একমাত্র রাস্তা। প্রায় সময় ঘটে দুর্ঘটনা। আবার কখনো কখনো রাস্তার কারণে যন্ত্রাংশ ভেঙে বিকল হয়ে যায় গাড়ি। এলাকার বাসিন্দারা বেশ কয়েকবার এই রাস্তার জন্য অবরোধ করেছেন, আবার কখনো প্রশাসনেরও দায়ের দ্বারস্থ হয়েছেন। প্রত্যেকবার শুধুমাত্র আশ্বাস দিয়েছেন কাজের কাজ কিছুই হয়নি। রাস্তাটা যে তিমিরে ছিল সেই তিমিরেই আছে। এই রাস্তায় পিচ বলে কিছু নেই শুধুই ধুলো আর ধুলো। রাস্তা খারাপের পাশাপাশি রাস্তার ধারে থাকা বসতি বা ব্যবসায়ীরা ধুলোর কারণে অতিষ্ঠ হয়ে উঠেছেন।

    মঙ্গলবার রাতে দুবরাজপুরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় প্রায় ঘণ্টাখানেক রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা। পরে দুবরাজপুর থানার পুলিশ এসে আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।

    প্রসঙ্গত এই রাস্তাটা দুবরাজপুরের কামারশাল মোড় ১৪ নম্বর জাতীয় সড়ক থেকে দুবরাজপুর গ্রামীণ হাসপাতাল হয়ে হেতমপুরে পানাগড়-দুবরাজপুর রাজ্য সড়কে মিশেছে। দুবরাজপুর থেকে হেতমপুর পুরো রাস্তাটাই দীর্ঘদিন ধরে খারাপ হয়ে রয়েছে। কয়েক মাস আগে এই রাস্তাটা এমনভাবে মেরামতির কাজ করে পিডব্লুডি এক সপ্তাহ যেতে না যেতেই আবারও বেহাল হয়ে পড়ে।

    স্বভাবতই দীর্ঘদিন শুধু আশ্বাস পেয়ে থাকলেও কোনো কাজ না হওয়ায় দুর্বিষহ হয়ে উঠেছে এলাকার বাসিন্দাদের। একদিকে রাস্তা খারাপ অন্যদিকে ধুলোয় ধুলোময় হয়ে যাচ্ছে এলাকা। বাড়ি থেকে দোকানে টেকা দায় হয়ে পড়েছে প্রতিটি মানুষের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Birbhum, Dubrajpur, Road Block

    পরবর্তী খবর