Home /News /local-18 /

বিশ্বের সর্বোচ্চ গাড়ি চলাচলের রাস্তায় এবার পৌঁছবে 'সেফ ড্রাইভ, সেভ লাইফ'

বিশ্বের সর্বোচ্চ গাড়ি চলাচলের রাস্তায় এবার পৌঁছবে 'সেফ ড্রাইভ, সেভ লাইফ'

স্বপ্নের সফরে ওরা।

স্বপ্নের সফরে ওরা।

উত্তর ২৪ পরগনা থেকে লাদাখ এর উদ্দেশ্যে সাইকেল নিয়ে রওনা দিয়েছেন বিপ্লব দাস এবং সজল বাউল। দুজনে দুটি ভিন্ন বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে এই অভিযানে বেরিয়েছেন।

  • Share this:

রাজ্য সরকারের 'সেফ ড্রাইভ, সেভ লাইফ' প্রকল্প বিশ্বের সর্বোচ্চ মোটোরেবেলে রোড পর্যন্ত পৌঁছে দিতে উদ্যোগী হয়েছেন এক সিভিক ভলেন্টিয়ার। পথচলতি মানুষকে সচেতন করতে তাঁর এই উদ্যোগ। তাঁর সঙ্গী উদ্যোগী হয়েছেন প্লাস্টিক মুক্ত পরিবেশ গড়ার। ডাক দিয়েছেন 'সেভ মাদার আর্থ' -এর।উত্তর ২৪ পরগনা থেকে লাদাখের উদ্দেশ্যে সাইকেল নিয়ে রওনা দিয়েছেন বিপ্লব দাস এবং সজল বাউল। দুজনে দুটি ভিন্ন বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে এই অভিযানে বেরিয়েছেন। যাত্রাপথে বিভিন্ন অভিজ্ঞতার সাক্ষী হচ্ছেন তারা। এই অভিযানের আগে দীর্ঘ পরিকল্পনা এবং লড়াই করতে হয়েছে দুজনকে।

নিউজ ১৮ লোকালের সামনে, সেই লড়াইয়ের কথা জানিয়েছেন বিপ্লব দাস এবং সজল বাউল।পেশায় সিভিক ভলেন্টিয়ার বিপ্লব দাস। অনেক কাছে থেকে দেখেছেন দুর্ঘটনায় বহু মানুষের মৃত্যু। বুঝেছেন পথচলতি মানুষের সচেতন হওয়া কতটা প্রয়োজন। তাই তিনি সাহায্য নিয়েছেন রাজ্য সরকারের 'সেফ ড্রাইভ, সেভ লাইফ' প্রকল্পের।

দক্ষিণ ২৪ পরগনাযর নিজের বাড়ি থেকে রওনা দিয়েছেন নিজের গন্তব্যের উদ্দেশ্যে। সফরের সপ্তম দিনে কুলটিতে তিনি রাত্রিবাস করেছেন। তারপর তিনি হাজির হয়েছেন ঝাড়খন্ডে। আস্তে আস্তে তিনি উত্তর ভারত পেরিয়ে তার লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছেন। বিপ্লব দাসের সঙ্গী, তার ফেসবুকের বন্ধু সজল বাউল। তিনি প্লাস্টিক মুক্ত পরিবেশ গড়ার আহ্বান জানিয়েই রওনা দিয়েছেন লাদাখের দিকে।এ ব্যাপারে বিপ্লব দাস জানিয়েছেন, তিনি বিগত তিন চার বছর ধরে এই যাত্রা করার জন্য টাকা জমিয়েছেন। নিজের টাকায় সমস্ত জিনিসপত্র কিনেছেন। তার এই দীর্ঘ যাত্রাপথে খরচ বহনের জন্য কোন স্পন্সর নেই। তিনি সম্পূর্ণ নিজেই এই অভিযানের খরচ বহন করছেন।

Published by:Arka Deb
First published:

পরবর্তী খবর