• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Lifestyle: পায়ের পাতায় লুকিয়ে ব্যক্তিত্ব, জেনে নিন খুঁজে বের করার কৌশল!

Lifestyle: পায়ের পাতায় লুকিয়ে ব্যক্তিত্ব, জেনে নিন খুঁজে বের করার কৌশল!

your personality explained based on the shape of your feet -Photo-Representative your personality explained based on the shape of your feet -Photo-Representative

your personality explained based on the shape of your feet -Photo-Representative your personality explained based on the shape of your feet -Photo-Representative

Lifestyle: মনোবিজ্ঞানীরা মনে করেন, পায়ের গঠন, আঙুলের মাপ, মসৃণতা, রঙের আলাদা আলাদা অর্থ আছে।

  • Share this:

#কলকাতা: আগেকার দিনে পাত্রী দেখতে গিয়ে মেয়ের পায়ের পাতা খুঁটিয়ে দেখতেন মা-ঠাকুমারা। ওখানেই না কি লুকিয়ে আছে ব্যক্তিত্বের চাবিকাঠি। ইদানীং সেই চল উঠে গিয়েছে। তবে এখনও মনোবিজ্ঞানীরা মনে করেন, পায়ের গঠন, আঙুলের মাপ, মসৃণতা, রঙের আলাদা আলাদা অর্থ আছে। পৃথিবীতে যত মানুষ আছেন, তাঁদের বেশিরভাগের পায়ের আকার প্রধানত চার রকমের। যেমন- ১। রোমান পা, ২। বর্গাকার পা, ৩। গ্রিক পা এবং ৪. মিশরীয় পা। এবার জেনে নেওয়া যাক, এই ৪ ধরণের পা কী কী অর্থ বহন করে।

রোমান পা

এই ধরনের পায়ে বুড়ো আঙুল থেকে পর পর তিনটি আঙুল একই মাপের হয়। পরের দুটি আঙুল ক্রমান্ময়ে ছোট হতে থাকে। এই ধরণের পায়ের অধিকারীদের শরীর হয় শক্তসামর্থ্য। নতুন কিছু শেখার বিষয়ে এঁদের আগ্রহ জন্মগত। সাধারণত পর্যটকদের এমন পা হয়। প্রতিকূল পরিবেশ এবং সংস্কৃতিতেও এঁরা অনায়াসে মানিয়ে নিতে পারেন। তবে একমাত্র সমস্যা হল, এই ধরণের মানুষেরা অহঙ্কারী এবং অতিরিক্ত আত্মবিশ্বাসী হন।

আরও পড়ুন - Expalined: ভালো খবর, তৈরিতে সময় লেগেছে ৩০ বছরের বেশি, Malaria Vaccine সম্পর্কে এই তথ্যগুলো না জানলেই নয়!

বর্গাকার পা

পর পর পাঁচটি আঙুলই প্রায় একই মাপের হয়, ফলে এই ধরণের পা দেখতে বর্গাকার লাগে। এর আরেকটা নাম হল পিজেন্ট পা। এই ধরণের পায়ের অধিকারীরা ধৈর্যশীল, বাস্তববাদী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ডিপ্লোম্যাটিক ভাবে নিতে পারেন। যে কোনও পরিস্থিতিকে বিশ্লেষণাত্মক দৃষ্টিভঙ্গীতে বিচার করা এঁদের স্বভাব। সব দিক খতিয়ে দেখে তবেই কোনও সিদ্ধান্ত নেন এঁরা।

গ্রিক পা

বুড়ো আঙুলের পর যে দ্বিতীয় আঙুলটি আছে, সেটি পায়ের সব আঙুলের থেকে আকারে বড় হয়। যার জন্য একে ‘মর্টনস পা’-ও বলে। এই পায়ের অধিকারীদের মধ্যে বিভিন্ন প্রতিভার স্ফুরণ দেখা যায়। এঁরা আবেগপ্রবপণ ও কর্তৃত্বপ্রিয় প্রকৃতির হয়ে থাকেন। তবে সৃষ্টিশীলতা ও সুন্দরের চর্চায় অন্য সবার থেকে এঁরা এগিয়ে। অন্যকে মোটিভেটেড করতেও এদের জুড়ি মেলা ভার। তবে সমস্যা হল, এমন পায়ের মানুষদের মানসিক চাপে ভোগার প্রবণতা রয়েছে।

আরও পড়ুন - IPL 2021-র টাকার ধারেকাছে নেই T20 World Cup 2021-র পুরস্কার মূল্য! চমকে দেবে Dravid-র বেতনও

মিশরীয় পা

এই পায়ের বুড়ো আঙুল সব আঙুলের থেকে বড় হয়। তার পর ক্রমান্বয়ে পর পর আঙুলগুলো ছোট হতে থাকে। এটাই সব থেকে কমন টাইপের পা। অনেকে একে ‘ওয়াটার ফিট’-ও বলেন। এই ধরনের পায়ের মানুষ গোপনীয়তায় বিশ্বাসী। সহজে মনের কথা অন্যকে খুলে বলেন না। এঁদের মধ্যে রহস্যগত ভাব রয়েছে। সহজে এঁদের প্রভাবিত করা যায় না। তবে এঁদের মধ্যে বাস্তবতা থেকে পালানোর প্রবণতা লক্ষ্য করা যায়। প্রায়শই আবেগপ্রবণ এবং বিদ্রোহীও হয়ে ওঠেন এঁরা।

Published by:Debalina Datta
First published: