World’s Smallest Saint: ১৮ ইঞ্চির নাগা সাধু মাথায় হাত রাখলেই ঘটছে মিরাকেল ! ভাইরাল ভিডিও

World’s Smallest Saint: ১৮ ইঞ্চির নাগা সাধু মাথায় হাত রাখলেই ঘটছে মিরাকেল ! ভাইরাল ভিডিও

World’s Smallest Saint

World’s Smallest Saint: পৃথিবীর সব থেকে কম উচ্চতার সাধু বাবা তিনি। সকলের বক্তব্য সাধু বাবা মাথায় হাত রাখলেই নাকি ভালো হয়ে যাচ্ছে মন। সুস্থ হয়ে যাচ্ছে শরীর।

  • Share this:

    ভারতবর্ষ এমন একটা দেশ, যেখানে সব ধর্মের মানুষকে ভালোবেসে থাকতে দেখা যায়। সারা বছর এই দেশে নান রকম উৎসব, পুজো পার্বণ, নানা মানুষের নানা উৎসব লেগেই থাকে। বলাই হয় ১২ মাসে ১৩ পার্বণ। এছাড়াও সারা বছর ধরেই চলে নানা মেলা। যার মধ্যে সব থেকে উল্ল্যেখ যোগ্য হল কুম্ভ মেলা। গোটা দেশ শুধু নয় সারা বিশ্বের মানুষ এই মেলা সম্পর্কে অবগত। এই মেলাতে বিভিন্ন জায়গা থেকে হাজার হাজার সাধুরা আসেন। তাঁদের মধ্যে নাগা সাধুও থাকেন অনেকে। বলা হয় এই সাধুরা নাকি হিমালয় থেকে নেমে আসেন। নানা আশ্চর্য সব গুন আছে তাঁদের। অনেকে বছরের বছরের পর সামান্য খাবার খেয়ে বেঁচে আছেন, আবার কেউ বরফের পাহাড়ে নগ্ন হয়ে বসে থাকেন বহু বছর ধরে। তাঁদের এই ক্ষমতা কোথা থেকে আসে, তা সত্যিই অজানা। সাধনাই তাঁদের এমন শক্তি যোগায়।

    এই কুম্ভ মেলাতেই এক সাধু সকলের নজর কেড়েছেন। তিনি নাগা সাধু। বয়স ৫৫ বছর। নাম নারায়ণ নন্দ গিরি মহারাজ। কিন্তু এত হাজার সাধুর মধ্যে তিনিই কেন আলাদা করে নজর কাড়লেন? তার রহস্য অবশ্য রয়েছে সাধুবাবার শরীরে। এই ৫৫ বছরের নাগা সাধুর উচ্চতা মাত্র ১৮ ইঞ্চি। গলায় নানা রকমের রুদ্রাক্ষের মালা। মাথায় তিলক কাটা। ১৮ ইঞ্চির এই সাধু বাবা হাঁটতে পারেন না। সারাদিন বসে থাকেন। তাঁর পায়ের আকার একেবারেই ছোট। তবে মুখ ও হাতের পাতা দেখলে বোঝার উপায় নেই তিনি সত্যিই এতটা কম উচ্চতার একজন মানুষ। এবং পৃথিবীর সব থেকে কম উচ্চতার সাধু বাবা তিনি।

    তবে কম উচ্চতার কারণেই এই সাধু বাবা নজর কেড়েছেন সকলের। সম্প্রতি ট্যুইটারে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। সেখানেই দেখা যাচ্ছে এই সাধুবাবাকে। তিনি হাত উঁচু করে সকলকে আর্শীবাদ করছেন। বহু মানুষ তাঁকে একবার প্রণাম করতে ও চোখের দেখা দেখতে এসেছেন। এবং সকলের বক্তব্য সাধু বাবা মাথায় হাত রাখলেই নাকি ভালো হয়ে যাচ্ছে মন। সুস্থ হয়ে যাচ্ছে শরীর। যাই হোক সে তো পুরোটাই বিশ্বাসের ব্যাপার। আবার যুক্তি তর্কের বাইরেও তো অনেক মিরাকেল হয়। এ হয়ত তেমনই কিছু। তবে আপাতত এই ভিডিও ও সাধুবাবা ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর