উইন্টারেও ইটস হট, ঠান্ডায় উষ্ণ সাজ

উইন্টারেও ইটস হট, ঠান্ডায় উষ্ণ সাজ

শীত মানে জাকিয়ে ঠাণ্ডা, নলেন গুড়, চড়ুইভাতি, ডেট বাট, স্টাইল নিয়ে নো কেত।

  • Share this:

ARUNIMA DEY

#কলকাতা: শীত মানে জাকিয়ে ঠাণ্ডা, নলেন গুড়, চড়ুইভাতি, ডেট বাট, স্টাইল নিয়ে নো কেত। সুয়েটার, চাদর, উলিকট বড় জোর জ্যাকেট, এই দিয়ে আর কী ফ্যাশনেব্্ল থাকা যায়। হয় কাঁপতে কাঁপতে স্টাইল করা। না হলে বস্তা সেজে যাওয়া। লেডিস ঘাবড়াবেন না। আপনার মুশকিল আসান করতে হাজির আমরা। শীতে ঠাণ্ডাও লাগবে না সঙ্গে স্টাইল কোশান্টও বড়বে, এমন টিপ দিতেই পারি। মন দিয়ে পড়ুন, না হলে টোটাল মিস।

flayered pant 2

প্রথমেই বলবো এই শীতে সব থেকে ট্রেন্ডি যেটা তার কথা। অ্যানিমেল প্রিন্ট। 80'S-এ বেশ ইন ফ্যাশন ছিল তবে রিসেন্ট টাইমে আবার ফিরে এসেছে এই ফ্যাশন ট্রেন্ড। এই শীতে অ্যানিমেল প্রিন্ট-এর জাম্প স্যুট কিংবা ট্রেঞ্চ কোট বেশ ইন। এই ধরনের টপ পরলেও মন্দ লাগবে না।

jumpsuit

ছেলেরা ব্লেজার পরতে ভালবাসেন। বাঙালি মেয়েরা সচর আচর ব্লেজারের দিকে ঝোকেন না। ব্লেজার মানেই ফর্মাল এমনটা ভাবার কোনও কারণ নেই। ব্লেজার ড্রেস ট্রাই করুন। তার সঙ্গে স্টিল্যাটো, হালকা মেক আপ। সকলের থেকে আলাদা দেখাবে আপনাকে। ড্রেসের লন্থটা নিজের স্বাচ্ছন্দ মতো রাখুন। লং কিংবা শর্ট দু’টোই ভাল দেখায়।

animal print 2

এমনি ব্লেজার নিয়েও যথেষ্ট এক্সপেরিমেন্ট করতে পারেন। আগেই বললমা ব্লেজার মানেই আপিস আপিস ব্যাপার এমন ভাবার কোনও কারণ নেই। জিন্স বা কোটন প্যান্টের সঙ্গে ব্লেজার টিম আপ করুন। লুকটা বেশ ক্যাজুয়াল এবং ঠাণ্ডাও লাগবে না। ড্রেস কিংবা স্কার্টের সঙ্গে ব্লেজার পরুন। স্মার্ট দেখাবে। ব্লেজারের ওপর একটা বেল্ট পরুন, তাতে আপনার ফিগার প্রমিনেন্ট হবে।

casual blazer

জাম্প স্যুট ব্যাপারটা শীতের সময় বেশ ফ্যাশনেবল, সঙ্গে লাভজনক। এই ধরনের পোশাকে শরীরের বেশির ভাগ অংশ ঢাকা থাকে। টারটেল নেক বা ওভার সাইজড সুয়েটার পরুন। টর্ন জিন্স-এর সঙ্গে দিব্যি দেখায়।

ইন্ডিয়ান ফ্যাবরিকের জ্যাকেট পরুন। ড্রেস কিংবা জিন্সের সঙ্গে ভাল দেখাবে। টি-শার্ট-এর সঙ্গে এরকম কিছু পরলে আইবল আপনার দিকে ঘুরবেই।

jumpsuit2

ট্রেঞ্চ কোট ব্যাপারটা খুব ভারসেটাইল। ড্রেস, প্যান্ট, জিন্স সব কিছুর সঙ্গেই ট্রেঞ্চ, টিম আপ করা যায়। ফ্লেয়ারি ট্রেঞ্চ পরে ক্রিসমাস কিংবা নিউ ইয়ার ইভ-এ পার্টি করুন। ক’টা উড়ো চিঠি পেলেন সেটা জানাতে ভুলবেন না।

ফ্লেয়ার প্যান্ট। লেয়ারিং করে ফ্লেয়ার প্যান্ট পরুন। শার্ট কিংবা টায়েড টি শার্ট-এর সঙ্গে পরুন। আপনাকে দেখে সকলে বলবে ইট্্স হট। যে কোনও পোশাকের সঙ্গে মাফলার কিংবা হ্যাট টিম আপ করুন। একটা অন্য ডাইমেনশন অ্যাড হয়। আপনার সাজটা দেখে উফ বলতে ইচ্ছে করবে সক্কলের।

hat2

সুয়েট শার্ট কিংবা হুডি কখনওই পুরনো হয় না। ক্রপট হুডি পরুন। কিংবা লুজ ফিটেড সুয়েট শার্ট। ট্রেন্ড সেটার আপনিই হবেন।

কালারফুল মিড লেন্থ স্কার্ট এবং প্লিটেড স্কার্ট পরুন। লেডার স্কার্টও এই শীতে বেশ ইন ফ্যাশন। ওপরে জ্যাকেট কিংবা সুয়েটার পরুন। বেশি ঠাণ্ডা লাগলে স্কার্ট কিংবা ড্রেসের সঙ্গে টাইড্্স পরতে পারেন, একেবারে হাটকে দেখাবে। ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে পরুন নানা রকমের ব্যুট, স্নিকার্স কিংবা অক্সফোর্ড শুজ। সাজ শেষ করুন নানা ধরনের হুপস দিয়ে।

oversized sweater

এ তো গেল ওয়েস্টার্ন-এর কথা। শীতে ইন্ডিয়ান পরলেও কাঁপতে হবে এমনটা নয়। শাড়ি পরুন। ফুল হাতা ব্লাউজ পরুন কিংবা বাউজের বদলে সুয়েটার বা টি শার্ট-এর সঙ্গে ড্রেপ করুন শাড়ি। আপনি প্রশংসা পেতে বাধ্য।

কুর্তির সঙ্গে নানা রকমের শাল পরতে পারেন। ওয়স্টার্ন-এর সঙ্গে স্টোল পরলেও ইন্ডিয়ান টাচ আসে।

এই শীতের জন্য যা টিপ দিলাম যথেষ্ট। সাজার পথে বাধ সাজবে না ঠাণ্ডা। পার্টি হোক কিংবা হিম প্রেক্ষাগৃহ বয়ফ্রেন্ডকে ফ্যাশন কম্পিটিশন আপনি দেবেন। ক্রেডিটটা কিন্তু অবশ্যই আমাদের।

First published: 11:08:47 PM Dec 04, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर