লাইফস্টাইল

corona virus btn
corona virus btn
Loading

সিক্রেট কেবিন! ফ্লাইটে বিমানকর্মীদের বিশ্রামের এই ঘরের কথা জানেন কি? দেখুন ভিডিও!

সিক্রেট কেবিন! ফ্লাইটে বিমানকর্মীদের বিশ্রামের এই ঘরের কথা জানেন কি? দেখুন ভিডিও!

এই ভিডিও প্রকাশ্যে আসার পরে স্বাভাবিক ভাবেই সবাই অবাক হয়েছেন।

  • Share this:

নিঃসন্দেহে যাত্রীরা অনেকটাই পয়সা খরচ করে উঠে বসছেন বিমানে। তার পর তাঁদের সুখ এবং স্বাচ্ছন্দ্যের সব রকমের ব্যবস্থা করা বিমানকর্মীদের কর্তব্য। এটাই তাঁদের জীবিকা, এর জন্যই বেতন পেয়ে থাকেন তাঁরা। কিন্তু তাঁরাও যে মানুষ- সে কথাটা নিয়েও সন্দেহ প্রকাশ করা চলে না কোনও রকম ভাবেই। ফলে, একটা নির্দিষ্ট সময়ের পর তাঁদেরও খুব স্বাভাবিক ভাবেই ক্লান্তি আসতে পারে। এ ক্ষেত্রে যাত্রীপরিষেবা তথা আতিথ্যদানে কোনও রকম ত্রুটি যাতে না থেকে যায়, সে জন্যেই বেশ কিছু বিমানে বরাদ্দ করা থাকে এক বিশ্রাম নেওয়ার ঘর। চাইলে সেখানে একটু ঘুমিয়ে নিয়ে তার পর আবার কাজে ফিরতে পারেন কর্মীরা। পুরোটাই ঘটে বিমানযাত্রার সময়ে।

এ রকম একটা ঘর যে কোনও কোনও বিমানে বরাদ্দ করা থাকে, সে কথা আমাদের সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডল মারফত জানিয়েছেন জাখ গ্রিফ নামে জনৈক ব্যক্তি। নিজেকে তিনি দিয়েছেন ফুল টাইম ট্র্যাভেলারের আখ্যা! সে কারণেই এক বিমানযাত্রার সময়ে তাঁর নজরে এসেছে এই সিক্রেট রুম-এর বিষয়টি। জাখ জানিয়েছেন যে সাধারণত দূর পাল্লার লম্বা উড়ানের আন্তর্জাতিক বিমানে এ ধরনের সিক্রেট রুম থাকে!

View this post on Instagram

A post shared by Zach Griff (@_zachgriff)

তবে এ তথ্য কেবল প্রকাশ্যে এনেই নিবৃত্ত হননি জাখ। সংশ্লিষ্ট বিমান-কর্তৃপক্ষের অনুমতি নিয়ে সেই সিক্রেট রুম-এর একটা ভিডিও তুলেছেন তিনি। তার পর সেটা আপলোড করে দিয়েছেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। সেই ভিডিওয় দেখা যাচ্ছে যে এ ধরনের সিক্রেট রুম যাত্রীদের জন্য বরাদ্দ জায়গার ঠিক উপরেই থাকে! জাখের ভিডিও অনুসরণ করে তাই সবার প্রথমে দেখা যাচ্ছে কয়েক ধাপ সিঁড়ি। সেই সিঁড়ি দিয়ে উঠে যাওয়ার পর তিনটি আরামদায়ক শয্যাসমৃদ্ধ এই সিক্রেট রুমের ইন্টিরিয়র চোখে পড়ছে। দেখা যাচ্ছে যে প্রয়োজনের কথা মাথায় রেখে এখানে কর্মীদের জন্য বিমান-কর্তৃপক্ষ ছোট ছোট অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থাও রেখেছেন।

এই ভিডিও প্রকাশ্যে আসার পরে স্বাভাবিক ভাবেই সবাই অবাক হয়েছেন। তবে সিক্রেট রুম-এর বিষয়ে জানার চেয়েও বেশি অবাক হয়েছেন ইউজাররা জাখের কাণ্ড দেখে। কী ভাবে তিনি অনুমতি পেলেন এই অংশের ভিডিও করার, তা নিয়েই কৌতূহলী সবাই!

Published by: Piya Banerjee
First published: November 26, 2020, 5:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर