Home /News /life-style /
Skin Care tips for men: ছেলেদের ত্বকের ক্ষতি হয় বেশি; সব সমস্যার সমাধান স্রেফ ভিটামিন সি!

Skin Care tips for men: ছেলেদের ত্বকের ক্ষতি হয় বেশি; সব সমস্যার সমাধান স্রেফ ভিটামিন সি!

পুরুষদের ত্বকের আলাদা যত্ন প্রয়োজন৷

পুরুষদের ত্বকের আলাদা যত্ন প্রয়োজন৷

পুরুষদের ত্বকের যত্নে ভিটামিন সি-এর গুরুত্ব অপরিসীম। ভিটামিন সি-এর মধ্যে রয়েছে ত্বকের যাবতীয় সমস্যার সমাধান।

  • Share this:

#নয়াদিল্লি: কালো ছোপ, বলিরেখা, শুষ্ক ও বিবর্ণ ত্বক কিংবা রোদের জন্যে ত্বকের ক্ষতি ছেলেদের ক্ষেত্রে খুবই স্বাভাবিক একটা ব্যাপার। তবে, আগের চেয়ে তা এখন অনেক বেশি বেড়েছে। বর্তমান যুগের দূষণ, রোদের তাপ, অতিবেগুনি রশ্মি, দুশ্চিন্তা এবং অন্যান্য লাইফস্টাইলের সমস্যার জন্য বহু পুরুষের ত্বকের ক্ষতি হচ্ছে এবং ত্বকের গুণগত মানেও প্রভাব পড়ছে। তাই আজকাল পুরুষদের ত্বকের যত্নে ভিটামিন সি-এর গুরুত্ব অপরিসীম।

ভিটামিন সি-এর মধ্যে রয়েছে ত্বকের যাবতীয় সমস্যার সমাধান। আসলে পুরুষদের ত্বক মহিলাদের ত্বকের তুলনায় প্রায় ২০ শতাংশ বেশি পুরু হয়। তাই পুরুষদের ত্বকের যত্ন নেওয়া বেশি দরকার। কারণ পরিবেশের বিভিন্ন উপাদান থেকে পুরুষদের ত্বকের ক্ষতির সম্ভাবনা বেশি থাকে যা ঠিক মতো যত্ন না নিলে ত্বকের জন্য বেশ ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে।

আরও পড়ুন: রোজ এক চামচ মধুই রাখবে ফিট; মহিলারা শুনছেন তো?

বয়সের ছাপ প্রতিরোধ সূর্যতাপের কারণে ত্বক ক্ষতিগ্রস্ত হলে বয়সের আগেই বার্ধক্যের ছাপ পড়ার সম্ভাবনা থাকে। সারাদিন কাজের জন্য বাইরে থাকাই হোক কিংবা বাড়ি থেকেই কাজ হোক, ইউভি রশ্মি একই ভাবে ত্বকের ক্ষতি করতে পারে। সেক্ষেত্রে ভিটামিন সি সিরাম ত্বকের সঠিক যত্নে কাজে আসে। এটি সূর্যতাপের কারণে ত্বকের বার্ধক্য প্রতিরোধ করতে পারে।

আরও পড়ুন: অতীতের মধুময় দাম্পত্য আজ বিষাক্ত? এড়িয়ে চলুন এই ভুলগুলি

ত্বকে ভাঁজ পড়া আটকে দেয় শুধু তাই নয়, ইউভি রশ্মি ত্বকের অসমতা, সূক্ষ্ম রেখা, বলিরেখা সহ ত্বকের অন্যান্য ক্ষতিও করে। ভিটামিন সি ত্বকের এই ধরনের সমগ্র ক্ষতি যেমন আটকাতে পারে তেমনই প্রত্যেকবার ভিটামিন সি প্রয়োগ করার পরে ত্বকের মানের উন্নতি হয়। প্রাকৃতিকভাবে অ্যাসিটিক উপাদান হওয়ায়, ভিটামিন সি-তে কোলাজেন রয়েছে যা ত্বককে উজ্জ্বল, তরুণ ও কোমল করে তোলে।

তাহলে আর দেরি কীসের! শুধু প্রশ্ন উঠতে পারে ভিটামিন সি-কে কীভাবে দৈনন্দিন রূপচর্যার অংশ করা যায়, কেন না আজকাল কারও হাতেই খুব একটা সময় থাকে না। সমস্যা নেই, ছেলেরা খুব সহজেই ভিটামিন সি ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে প্রথমে মুখ ধোয়ার পরে কয়েক ফোঁটা ভিটামিন সি সিরাম লাগাতে হবে। তবে একেবারেই ত্বকে সেটা জোরে জোরে ঘষা যাবে না কিন্তু, আলতো হাতে লাগাতে হবে! আর সিরাম লাগানোর পরে বাইরে বেরোলে কিংবা ঘরে থাকলেও সানস্ক্রিম ব্যবহার করতে পারলে ভালো হয়। ব্যাস, মুখের ত্বকের পরিচর্যা তাহলেই সম্পূর্ণ হয়ে যাবে!

First published:

Tags: Skin Care Tips, Vitamin C

পরবর্তী খবর