পুলিশ ধরেছে, তবু হাতে চায়ের কাপ ! নতুন দুই চা-কাকুর ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল

photo source Instagram

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ভাইরাল হয়।

  • Share this:

    #শিলিগুড়ি:  ২০২০-তে করোনার জন্য হঠাৎ করেই শুরু হয় লকডাউন। করোনা আটকাতে সরকারকে হাঁটতে হয়েছিল লকডাউনের পথে। তখন মানুষ বুঝতেই পারেনি 'লকডাউন'টা আবার কি! শব্দটার সঙ্গেই ভালো করে পরিচিতি ছিল না কারও। একে করোনা কি, কেন ছড়াচ্ছে এসব বুঝতে না বুঝতেই মাথায় চেপেছিল লকডাউন। প্রথম দিকে মানুষ বেশ হালকা ভাবেই নিয়েছিলেন বিষয়টা। সে সময় প্রচুর মানুষ নিয়ম ভেঙে রাস্তায় বেরোচ্ছিলেন। রোজ কিছু না কিছু ভিডিও ভাইরাল হচ্ছিল। তার মধ্যে সব থেকে জনপ্রিয় হয়েছিল 'চা-কাকুর' ভিডিও। তিনি প্রশ্ন করেছিলেন, 'আমরা কি চা খাব না? খাব না চা আমরা?' মুহূর্তে ভাইরাল হন ওই চা-কাকু। তবে বছর ঘুরতেই ফের লকডাউন চালু হতে না হতেই আবার দেখা মিলল চা-কাকুদের। না ইনি গতবারের চা-কাকু নন। বরং দু'জন চা-কাকু ধরা পড়লেন ক্যামেরায়।

    লকডাউন ভেঙে রাস্তায় চা খেতে বেরিয়েছিলেন দুই ব্যক্তি। পুলিশের বারণ থাকা সত্ত্বেও তাঁরা চা খাবেনই। লকডাউন তাতে কি চা তো খেতেই হবে। কিন্তু পুলিশও ছাড়বার পাত্র নয়। সোজা চায়ের দোকানে হানা দিয়ে ওই দুই ব্যক্তিকে পুলিশের গাড়িতে তুলে থানায় নিয়ে যেতে চাইল। আর ঠিক এই সময়ে দেখা গেল দারুণ এক মজার বিষয়। ওই দুই ব্যক্তি হাতে চায়ের কাপ নিয়েই পুলিশের গাড়িতে উঠছেন। এমনকি গাড়িতে উঠতে উঠতেও চায়ে চুমুক দিতে ভুলছেন না। দু'জনেই চায়ের কাপ হাতে নিয়েই পুলিশের গাড়িতে উঠলেন। একে তো লকডাউন ভেঙে চা খেতে বেরোনো। তার ওপর পুলিশে ধরা। কিন্তু কোনও কিছুই ওই দুই ব্যক্তির চায়ে ব্যাঘাত ঘটাতে পারেনি। পুলিশ এক হাত ধরে রয়েছে, আর এক হাতে চায়ের কাপ ধরে রয়েছেন ওই দুই ব্যক্তি। জান জায়ে পর চা না জায়ে। এই ভিডিওটি উত্তরবঙ্গের। ওই দুই ব্যক্তিও উত্তরবঙ্গেরই।

    ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ভাইরাল হয়। এই দুই চা কাকু ফিরিয়ে আনলেন গতবারের চা-কাকুর স্মৃতি। যদিও গতবারের চা কাকুর জীবন খুব কষ্টের। লকডাউনে তাঁর পাশে বহু মানুষ দাঁড়িয়েছেন। প্রথমে লকডাউন ভাঙার জন্য সেই চা-কাকুর ওপর রাগ হয়েছে ঠিকই। কিন্তু পরে যখন মানুষ ওই ব্যক্তির করুণ কাহিনী জানতে পেরেছেন। তখন সকলেই পাশে থাকতে চেয়েছেন তাঁর। এমনকি কিভাবে চা কাকুর সংসার চলে সে ব্যবস্থাও করেছেন অনেকে। সাংসদ মিমি চক্রবর্তীও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন তাঁর দিকে। তবে গত বছরের চা-কাকুকে চা খাওয়ায় টেক্কা দিতে পারে এবছরের এই দুই চা-কাকু। ভিডিও ইতিমধ্যে তুমুল ভাইরাল। এ যেন প্রাণ যায়, পর শান না যায়, টাইপ অনেকটা। করোনা হোক বা লকডাউন, আমরা ভাই চা খাবই, কিছু মানবো না! এমনটা ভেবেই কি এভাবে রাস্তায় অবলীলায় থাকতে পারেন তাঁরা !

    Published by:Piya Banerjee
    First published: