লাইফস্টাইল

corona virus btn
corona virus btn
Loading

দশেরাতে অবাক কাণ্ড ! বধ করতে গিয়ে রাবণের তাড়ায় পালালেন রাম ! তুমুল ভাইরাল ভিডিও

দশেরাতে অবাক কাণ্ড ! বধ করতে গিয়ে রাবণের তাড়ায় পালালেন রাম ! তুমুল ভাইরাল ভিডিও
photo source Facebook

রাবণকে বধ করতে গিয়ে বিপাকে পড়লেন স্বয়ং রাম।

  • Share this:

দুর্গা পুজো। বাঙালির সব থেকে বড় উৎসব। চারদিন ছেলে পুলেদের নিয়ে পৃথিবীতে আসেন মা। পুজো খেয়ে, বাপের বাড়িতে আনন্দ করে ফের ফিরে যান কৈলাশে। এই চারদিন বাঙালির মনে প্রাণে শুধুই থাকেন মা দুর্গা। ওদিকে একই সময় চলে নবরাত্রি। মা দুর্গার নয় রূপকে নয় দিন ধরে পুজো করা হয়। তারপর আসে দশেরা।

দশ মাথার রাবণকে বধ করাতে মেতে ওঠে দেশের মানুষ। কলকাতাতেও কিছু জায়গায় দশমীর দিন রাবণবধ করতে দেখা যায়। অশুভশক্তি রাবণকে তাড়িয়ে দেওয়া হয় পৃথিবী থেকে। সেই সঙ্গে মানুষ মেতে ওঠে রাজা রামের জয়গানে। রাজা রামই বধ করেছিলেন রাবণকে। এই প্রথা প্রতি বছর দশমীতে পালন করা হয়।

বিশালাকার রাবন তৈরি করা হয়। মাঠের মাঝখানে বিশাল বিশাল রাবণ বানানো হয়। দশ মাথার রাবণ। এই দশ মাথার রাজার সারা শরীরে ভরা হয় বাজি। চকোলেট বোমা, রকেট, তুবড়ি কি থাকে না রাবণের শরীরে। পাট ও বাঁশ দিয়ে তৈরি করা হয় রাবণ। যার শরীরে শুধুই থাকে বাজি। একটু আগুন লাগলেই রাবণ জ্বলে ছাই। তেমনই এক রাবণকে সাজানো হয়েছিল বাজি দিয়ে। কিন্তু এই রাবণকে বধ করতে গিয়ে বিপাকে পড়লেন স্বয়ং রাম।

সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে গেরুয়া বসন পরে, হাতে তীর ধনুক নিয়ে রাজা রাম সেজেছেন এক যুবক। পাশে অনেকেই দাঁড়িয়ে আছেন। এবার তীরে আগুন লাগিয়ে সোজা রাবণের বুকে ছুঁড়ে মারলেন রাম। ব্যস অমনি বুমেরাং হয়ে গেল গোটা ব্যাপারটা। রাবণ নিজে তো জ্বলতে শুরু করলোই সেই সঙ্গে এলো পাথারি রাবণের শরীর থেকে ছুঁটে আসতে লাগলো আগুনের গোলা। ভয়ে প্রাণ বাঁচাতে উর্দ্ধশ্বাসে দৌড় লাগালো রাম সেজে রাবণ বধ করতে আসা যুবক। সে দৃশ্য দেখে হেসে খুন সকলে। কিছুই না রাবণের পেটে যে রকেট বাজি ও চকোলেট বোমা লাগানো হয়েছিল, রকেট বাজি গুলো সব ছুঁটে এদিক ওদিক বেরিয়ে আসতে শুরু করে। এবং তাড়া করে সকলকে। এই মজার ভিডিও ইতিমধ্যে কয়েক হাজার বার শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Published by: Piya Banerjee
First published: October 28, 2020, 4:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर