Viral: হাঁসের সঙ্গে খেলছে সিংহ! ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে তুলছে দুনিয়া

Viral: হাঁসের সঙ্গে খেলছে সিংহ! ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে তুলছে দুনিয়া

হাঁসের সঙ্গে খেলছে সিংহ, দিচ্ছে পাখির পিঠ চাপড়ে; ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে তুলছে দুনিয়া!

বাস্তবে যদি খুব কাছাকাছি চলে আসে একটা সিংহ আর একটা হাঁস? তখন কী হতে পারে?

  • Share this:

#নয়াদিল্লি: ছবিতে যে রকম ভাবে দেখা হচ্ছে, ঠিক সেই পংক্তি মেনেই প্রতি বছর শারদীয়া উৎসবে পুজো মণ্ডপে সিংহ আর হাঁসের একত্র সহাবস্থান দেখা যায়। তবে সে তো মাটির মূর্তি, ওখানে সিংহর হাঁসের উপরে ঝাঁপিয়ে পড়ার প্রশ্নই ওঠে না! কিন্তু বাস্তবে যদি খুব কাছাকাছি চলে আসে একটা সিংহ আর একটা হাঁস? তখন কী হতে পারে?

বাঘ, সিংহর কথা উঠলেই আমাদের সবার এরকম একটা ছবি চোখের সামনে ভেসে বেড়ায় যে তারা কেবল নিজেদের গোষ্ঠীতে শান্ত থাকতে জানে। আর অন্য গোষ্ঠীর কোনও সদস্য দেখলেই তার উপরে ঝাঁপিয়ে পড়ে শিকারের তাড়নায়। কিন্তু সম্প্রতি ইন্ডিয়ান ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা (Susanta Nanda) নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে এক সিংহ এবং এক হাঁসের যে ভিডিও পোস্ট করেছেন, তা আমাদের ভাবনায় বেশ বড়সড় এক ধাক্কা দিয়েছে।

https://twitter.com/susantananda3/status/1374932587362193410?s=20

ভিডিওয় সিংহটাকে দেখা যাচ্ছে এক জলাশয়ের কিনারায় বিচরণ করতে। আর ওই জলাশয়ের একেবারে ধারে রয়েছে হাঁসটা। দেখা যাচ্ছে যে সিংহটা তার সঙ্গে খেলা করছে, নিচু হয়ে থাবা দিয়ে আলতো করে তার পিঠ চাপড়ে দিচ্ছে। খুব সম্ভবত হাঁসটাকে সে জল থেকে উঠে আসতে সাহায্য করছিল। এই ভিডিওটি আপাতত ভাইরাল হয়েছে Twitter-এ। ট্যুইটারেতিদের বেশির ভাগেরই দাবি- এই বন্ধুত্বপূর্ণ সহাবস্থান দেখে মানুষের কিছু শেখার আছে। আবার অনেকের দাবি- জল থেকে তোলার পরে হাঁসটাকে মেরেও ফেলতে পারে সিংহ, বন্য প্রাণীদের এত সহজে বিশ্বাস করা যায় না!

প্রসঙ্গত, এটিই প্রথম নয়, সম্প্রতি চতুষ্পদ এবং পাখির সৌহার্দ্যের আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই পোস্ট শেয়ার করেছেন ওয়েন্ডি ম্যারি নামের এক মহিলা। তিনি প্রায়শই নিজের পোষা প্রাণীদের নিয়ে কিছু ভিডিও পোস্ট করে থাকেন। Instagram-এ দ্য প্যারট লেডি বলে তাঁর একটি পেজ আছে। ভিডিও শুরু হতেই দেখা যাচ্ছে যে ওয়েন্ডি তাঁর পোষা তোতার সঙ্গে সবার আলাপ করিয়ে দিচ্ছেন। পাখিটি নিজে যেমন মিষ্টি, তার নামটিও ঠিক ততখানি মিষ্টি। পাখির নাম হল সুইট পি। অর্থাৎ মিষ্টি মটরশুটি। ওয়েন্ডির কোলের উপরেই তাঁর ছোট্ট কুকুরছানা শুয়ে আছে। আর তিনি যখন সুইট পি’র সঙ্গে সবার আলাপ করিয়ে দিচ্ছেন সেই সুযোগে পাখিটি তার পায়ের নখ দিয়ে খুব স্নেহের সঙ্গে কুকুরের মাথায় আঁচড় কাটছে। কয়েক সেকেন্ড পর ওয়েন্ডি সুইট পিকে অনুরোধ করেন যে সে যেন এই কুকুরছানাকে বলে যে সে তাকে ভালোবাসে। সবাইকে চমকে দিয়ে রীতিমতো অবাক করে পাখিটি বলে ওঠে আই লাভ ইউ। ভিডিওর ক্যাপশনে ওয়েন্ডি লেখেন যে এটা এই কুকুর ছানার সঙ্গে সুইট পি’র প্রথম সাক্ষাৎ!

Published by:Pooja Basu
First published: