ভয়াবহ ! আস্ত পাখিকে গিলে খাচ্ছে মাকড়শা ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

ভয়াবহ ! আস্ত পাখিকে গিলে খাচ্ছে মাকড়শা ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও
এক বিশালাকার মাকড়শা গিলে খাচ্ছে একটি আস্ত পাখিকে। সাধারণত আফ্রিকার জঙ্গলে এই ধরণের বড় মাকড়শা দেখা যায়।

এক বিশালাকার মাকড়শা গিলে খাচ্ছে একটি আস্ত পাখিকে। সাধারণত আফ্রিকার জঙ্গলে এই ধরণের বড় মাকড়শা দেখা যায়।

  • Share this:

    পৃথিবী বড়ই বিচিত্র মানুষ যা করে তা তার বুদ্ধিতে করে। কিন্তু প্রাণী জগতের সবটাই চলে পেটের তাগিদে। তারা বেঁচে থাকার লড়াই লড়ছে প্রতিনিয়ত। কখনও হরিণ শিকার করছে বাঘ। সেই হরিণ নিয়ে শুরু হচ্ছে বাঘে-হায়নায় মারামারি। খাবার জোগাড় করার জন্য সকাল থেকে সন্ধ্যে তারা লড়ে চলেছে। এভাবেই বেঁচে থাকতে অভ্যস্ত তারা। তবে প্রাণী জগতের মতো রহস্য আর কোথাও নেই। এই কারণেই জঙ্গল সব সময় রহস্যে মোড়া। প্রতি পদে বিপদ, মৃত্যু অপেক্ষা করে থাকে। তবুও বনে প্রাণীরা ছোটে, খেলে। আর আমাদের দিয়ে যায় বেঁচে থাকার রসদ।

    পশু-পাখিদের নিয়ে আজকাল আমরা অনেক কিছুই জানি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যদিও ভিডিওটি প্রায় ৮ মাসের আগের। কিন্তু এই ভিডিওটি এখন প্রচুর শেয়ার হচ্ছে। যা দেখলে গা শিউরে ওঠে। এই ভিডিওর প্রথমে একটা বার্তা দেওয়া হয়েছে। সেখানে লেখা আছে। 'নৃসংস ভিডিও। কিন্তু এটাই জঙ্গলের নিয়ম।'


    কি আছে সেই ভিডিওতে ? দেখা যাচ্ছে ১ মিনিটের একটি ইউটিউব ভিডিও। সেখানে এক বিশালাকার মাকড়শা গিলে খাচ্ছে একটি আস্ত পাখিকে। সাধারণত আফ্রিকার জঙ্গলে এই ধরণের বড় মাকড়শা দেখা যায়। তবে পাখি গিলে খেতে এর আগে দেখা যায়নি। সাধারণত পোকা মাকড় খেতেই অভ্যস্ত মাকড়শা। কিন্তু এই বিরল প্রজাতির মাকড়শা আস্ত একটি পাখি গিলে খাচ্ছে। যদিও প্রথমটায় দেখে নকল ভিডিও মনে হলেও গোটা ভিডিওটি দেখলে বোঝা যায়, সত্যিই নিজের পা বসিয়ে ধীরে ধীরে কাবু করে ফেলছে সে পাখিটিকে। এই ভিডিওটি নিয়ে সম্প্রতি সোশ্যাল মিডিয়া জুড়ে হই-চই শুরু হয়েছে। কয়েক লক্ষ বার দেখা হয়েছে ভিডিওটি।

    Published by:Piya Banerjee
    First published: