বছর শেষের পার্টিতে বাড়িতেই তৈরি করুন হার্ব রোস্ট চিকেন

বছর শেষের পার্টিতে বাড়িতেই তৈরি করুন হার্ব রোস্ট চিকেন

আর মাত্র কয়েক ঘন্টার ব্যাপার।তারপরই সেই বহু প্রতীক্ষিত বর্ষবরণ উৎসব।

  • Share this:

SREEPARNA DASGUPTA

#কলকাতা: আর মাত্র কয়েক ঘন্টার ব্যাপার।তারপরই সেই বহু প্রতীক্ষিত বর্ষবরণ উৎসব। কি আপনার প্ল্যান রেডি তো?নিশ্চই এতক্ষনে ভেবেই নিয়েছেন ঠিক কি ভাবে কয়েক ঘন্টা এই উৎসব এ গা ভাসাবেন আপনি?কি পোশাক পড়বেন কোথায় যাবেন কিকি খাবেন তার একটা আন্দাজ নিশ্চই হয়েই গেছে।ব্যাস তাহলে তো আর চিন্তায় নেই।অল ইন প্লেস।

কিন্তু এরকম অনেকেই আছেন যাদের এখনো কোনো কিছুই ফাইনাল হয়নি বা তারা চান নিরিবিলিতে নির্বিঘ্নে পরিবার আত্মীয় ও বন্ধুবান্ধবের সঙ্গে সময় কাটাতে।সেই ক্ষেত্রে একটা বিষয়ে আপনাকে কিন্তু মাথাতে রাখতেই হবে আর তা হলো হাউস পার্টির ক্ষেত্রে আপনি কী কী মেনু করবেন।কারণ অনলাইন খাবার অর্ডার করলেও কালকের দিনে যা অর্ডার এর হিরিক থাকবে তাতে আপনার দেওয়া অর্ডার এক দু ঘন্টা পরে ডেলিভারি হলেও চমকে যাবেন না যেন।আবার কোনো কোনো ক্ষেত্রেতো পছন্দের রেস্তোরাতে অর্ডার নেওয়াও বন্ধ হয়ে যেতে পারে।তাহলে বুঝতেই পারছেন অজ্ঞত্যা আগে থেকে একেবারে অন্য ধাঁচের নতুন রেসিপি দেখে বাড়িতে বানানোই শ্রেয়.

আজ আপনাদের জন্য রইলো মনের মতন রেসিপি কলকাতার chapter 2 রেস্তোরা থেকে। ভালো রেস্তোরার খাবারও হবে আবার ঝামেলাও এড়ানো যাবে।দেখে নিন সেই রেসিপি.

হার্ব চিকেন রোস্ট রেসিপি

উপকরণ ৩ পাউন্ডের চিকেন

নূন ও গোলমরিচ অনিয়ন পাউডার ১ টেবিল চামচ হাফ কাপ মার্গেরিনি অল্প সেলারি পাতা ছাড়ানো

পদ্ধতি নিজের ওভেন ১৭০ ডিগ্রিতে ১০ মিনিট প্রিহিট করে রাখুন।অন্য দিকে চিকেন একটি পাত্রের ওপরে বসিয়ে তার গায়ে ভালো করে নূন গোলমরিচ ওনিয়ন পাউডার দিয়ে. ভাল করে মাখিয়ে নিন।৩ টেবিল চামচ মারজারিন দিয়ে ভালো করে চিকেন মাখিয়ে রাখুন।সবার শেষে সেলারি পাতা মাখিয়ে দিন চিকেন এর সারা গায়ে।এরপরে প্রিহিট করা ওভেনে চিকেন দিয়ে ১ ঘন্টা পনেরো মিনিট রোস্ট করুন ১৮০ ডিগ্রীতে। সময়ে হয়ে গেলে নামিয়ে গায়ে ভালো করে বাকি মার্গেরিনি মাখিয়ে দিন।এরপরে ভালো করে অ্যালুমিনিয়াম ফয়েল জড়িয়ে রেখে দিন আরো তিরিশ মিনিট।অতিথি এলে এই নিউ ইয়ার্স পার্টিতে পরিবেশন করুন বাড়িতে বানানো একেবারে রেস্তোরার স্বাদের হার্ব রোস্টেড চিকেন।

First published: December 31, 2019, 10:47 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर