Work From Home: বাড়ি থেকে কাজ করছেন আর তাতে ত্বকের যত্ন নেওয়া হচ্ছে না? এই কয়েকটা টিপসেই ত্বকে আসবে চাঁদের জেল্লা

Work From Home:  বাড়ি থেকে কাজ করছেন আর তাতে ত্বকের যত্ন নেওয়া হচ্ছে না? এই কয়েকটা টিপসেই ত্বকে আসবে চাঁদের জেল্লা

বাড়ি থেকে কাজ করছেন আর তাতে ত্বকের যত্ন নেওয়া হচ্ছে না? এই কয়েকটা টিপসেই ত্বকে আসবে চাঁদের জেল্লা!

প্রায় এক বছরেরেও বেশি সময় ধরে অফিসের কাজ ও বাড়ির কাজ সামলাতে প্রায় হিমসিম খাচ্ছেন অনেকে, ফলে এই পরিস্থিতিতে শরীর চর্চা বা রূপচর্চা ?

  • Share this:

দেশে ফের বাড়ছে করোনা সংক্রমণ। আক্রান্তের সংখ্যা প্রত্যেকটি রাজ্যেই গত কয়েক মাসের তুলনায় অনেক বেশি। অনেক রাজ্যেই ফের বেসরকারি ও সরকারি কিছু ক্ষেত্রে ওয়ার্ক ফ্রম হোম চালু করা হয়েছে। এদিকে গত বছর থেকেই ওয়ার্ক ফ্রম হোমে রয়েছে এমন মানুষের সংখ্যাও কম নয়। গত প্রায় এক বছরেরেও বেশি সময় ধরে অফিসের কাজ ও বাড়ির কাজ সামলাতে প্রায় হিমসিম খাচ্ছেন অনেকে, ফলে এই পরিস্থিতিতে শরীর চর্চা বা রূপচর্চা কোনওটাই সেভাবে হয়ে উঠছে না। আর ত্বক ধীরে ধীরে জেল্লা হারাচ্ছে। এই সমস্যা থেকে রেহাই পাওয়ার উপায় রয়েছে। মেনে চলা যেতে পারে এই টিপসগুলি-

জল পান করা

কাজের ফাঁকে অনেকেই জল খেতে ভুলে যান, এতে শরীরে যেমন জলের ঘাটতি হয়, ত্বকেও তার প্রভাব পড়ে। মনে রাখতে হবে জল শরীর ও ত্বক হাইড্রেটেড রাখতে সাহায্য করে। পাশাপাশি ত্বকে বলিরেখা পড়ে না ও ত্বক ভালো থাকে। জল যেহেতু শরীরে থেকে টক্সিন বের করতে সাহায্য করে তাই ত্বকের অন্যান্য সমস্যাও এই জলের জন্য হয় না। খুব কাজের চাপ থাকলেও দিনে নির্দিষ্ট পরিমাণ জল পান করা প্রয়োজন।

জাঙ্ক ফুডের সঙ্গ ছাড়তে হবে

একদিকে বাড়িতে বসে কাজ ফলে ব্যায়াম বা যোগ অভ্যাস অনেকেরই হচ্ছে না, তার উপর জাঙ্ক ফুড খেলে তা শরীরে একাধিক প্রভাব ফেলতে পারে। এই ধরনের খাবারে প্রচুর পরিমাণে মিষ্টি থাকে। ফলে তা যে শুধু অতিরিক্ত ক্যালোরি অ্যাড করে তাই নয়, প্রভাব ফেলে ত্বকেও। ব্রন, ব়্যাশেস বা ত্বকে খসখসেভাব তৈরি হতে পারে এর জন্য। তাই জাঙ্ক ফুডের সঙ্গ ছেড়ে বেশি করে ফল, সবজি, বাদাম জাতীয় খাবার খাওয়া শুরু করুন।

CTM ও সানস্ক্রিন মাস্ট

বাড়িতে রয়েছেন, তাই অনেকেই ভাবছেন রোজ ক্লেনজিং, টোনিং, ময়শ্চারাইজিংয়ের প্রয়োজন কী! কিন্তু প্রয়োজন রয়েছে। এটি প্রত্যেকদিন করলে আপনার ত্বক ভালো থাকবে, পরিষ্কার থাকবে। এর পাশাপাশি ত্বকে সানস্ক্রিন লাগাতে ভুলবেন না। কারণ এটি রোজ সূর্যের ক্ষতিকারক রশ্মির প্রভাব থেকে আপনাকে বাঁচতে সাহায্য করবে।

ওয়ার্ক আউট

যেহেতু বাড়িতে বসে সারা দিন কাজ করছেন, তাই ওয়ার্ক আউটের সময় বের করাও অনেক সময় চাপের হয়ে যায়। কিন্তু একটু সময়ের জন্য হলেও ওয়ার্ক আউট করুন। এতে টক্সিন বেরিয়ে যায় ও ত্বক ভালো থাকে। পাশাপাশি শরীরের রক্ত চলাচলও ভালো থাকে, যা ত্বককে ও শরীরকে আরও ভালো করে দেয়।

Published by:Ananya Chakraborty
First published: