Viral video: হাতির ভয়ে পালাল বাঘ ! দিয়া মির্জার শেয়ার করা ভিডিও ভাইরাল

পথের মাঝে বাঘমামার বিশ্রামে বাধা, ঘাড়ে এসে পড়ল ভয়াল দাঁতাল! তার পর? দিয়া মির্জার শেয়ার করা ভিডিও এখন ভাইরাল!

ক্লিপটিতে দেখা গিয়েছে, একটি বাঘ বসে রয়েছে, তার পিছন দিক থেকে একটি হাতি হেঁটে আসছে।

  • Share this:

#মুম্বই: বন্যপ্রাণীদের মধ্যে বাঘ যে আক্রমণাত্মক, তা কারও অজানা নয়। ডোরাকাটা এই প্রাণীটিকে বনের ত্রাস বললেও কম বলা হবে। কিন্তু কিছু প্রাণী আছে যারা একদম ভয় পায় না বাঘেদের। যাদের চলার পথে বাঘও দাঁড়াতে ভয় পায়। বলিউড অভিনেত্রী দিয়া মির্জার (Dia Mirza) শেয়ার করা একটি ভিডিও-তে সেই প্রমাণ মিলেছে। একটি হাতিকে আসতে দেখে প্রাণ হাতে দৌড় দিয়েছে বাঘ বাবাজি। ক্লিপটিতে দেখা গিয়েছে, একটি বাঘ বসে রয়েছে, তার পিছন দিক থেকে একটি হাতি হেঁটে আসছে। বাঘটি প্রথমে বুঝতে না পারলেও যখন দেখতে পায় যে, তার পেছনে হাতি রয়েছে, সে তখনই জঙ্গলে পালিয়ে যায়।

দিয়া মির্জা এই ভিডিওটি প্রকৃতি ও বন্যজীবন সংরক্ষণ পত্রিকা Sanctuary Asia-কে ট্যাগ করেছেন এবং লিখেছেন এই ভিডিও যাঁর ক্যামেরায় ধরা পড়েছে তিনি তাঁকে খুজছেন। তিনি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কাছে অনুরোধ করেছেন, যে যদি কেউ ওই ফটোগ্রাফারের পরিচয় জানেন তিনি যেন তাঁর সঙ্গে যোগাযোগ করেন। তাঁর করা এই ট্যুইট ১ লক্ষেরও বেশি বার দেখা হয়েছে, ৪,৭০০ বেশি লাইক করা হয়েছে এবং বেশ কয়েকটি প্রতিক্রিয়া এসেছে। একজন Twitter ব্যবহারকারী দাবি করেছেন যে হাতিটি 'বনের অভিভাবক'- এর মতো।

ভিডিওতে দু'টি প্রাণী কীভাবে আচরণ করছে দেখে অনেকে অবাক হন এবং বলেন, যে এটি আমাদের দেখিয়েছে যে জঙ্গলের আসল কর্তা কে।

এই ভিডিও ভাগ করে নেওয়ার জন্য সুপরিচিত ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের (IFS) কর্মকর্তা পারভিন কাসওয়ানও (Parveen Kaswan) অভিনেত্রীর ট্যুইটের জবাব দিয়েছেন। তিনি বলেছিলেন যে হাতিটি আসলেই জঙ্গলের রাজা এবং অন্য কোনও প্রাণী তার বিরুদ্ধে দাঁড়ানোর সুযোগ পায় না।আইএফএস অফিসার শৈলেন্দ্র সিংও (Shailendra Singh) এই ভিডিওটি দেখে লিখেছেন কী ভাবে শান্তিপূর্ণ সহাবস্থান করা যায় এটা তার উদাহরণ।

Wildlife Trust of India লিখেছে বনের পশুদের জীবনযাপন দেখে মানুষের অনেক কিছু শেখা উচিত।এই ভিডিও মানুষকে কতটা শিক্ষিত করল তা পরে জানা যাবে, তবে এই ভিডিও বহু মানুষের মনোরঞ্জন করেছে তা বলা যেতেই পারে!

Published by:Piya Banerjee
First published: