corona virus btn
corona virus btn
Loading

পাইথনের মুখে বাঘ ! কার জিত, কার হার? বাঘের বুদ্ধির প্রশংসায় নেট দুনিয়া ! ভাইরাল ভিডিও

পাইথনের মুখে বাঘ ! কার জিত, কার হার? বাঘের বুদ্ধির প্রশংসায় নেট দুনিয়া ! ভাইরাল ভিডিও
photo source twitter

ট্যুইটারে ভিডিওটি শেয়ার করেছেন ভারতীয় ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা।

  • Share this:

ঘন জঙ্গল। খোশ মেজাজে, লেজ দুলিয়ে চলেছে বাঘ মামা। তাঁর পথে আর আসবে কে? ফাঁকা রাস্তায় আপনমনে হেঁটে নিজের ডেরার দিকে যাচ্ছে সে ! ভূতে কিলোলেও কেউ বাঘের রাস্তায় আসতে চাইবে না। সামান্য একটা খরগোশ বা জংলি শুয়োরেরও এই টুকু বুদ্ধি আছে, যে আর যাই করো, বাঘের রাস্তায় যেন কখনও না পড়ি। তবে পাইথন ! সে আবার সাপের সেরা। বাঘকে সে থোরাই ডরায়। বাঘের রাস্তায় চলে এল সে। বাঘ যেতে যেতে থমকে দাঁড়াল। দু একবার চেষ্টা করলো ভয় দেখিয়ে পাইথনটাকে রাস্তা থেকে সরানোর ! কিন্তু পাইথনও নাছোড়বান্দা।

সে উল্টে বাঘকে ভয় দেখাতে শুরু করলো। হয় লড়াই করো, নয়তো যে কোনও কেউ একজন পথ বদলাও। বাঘটি কিছুক্ষণ ভাবলো! তারপর তাঁর সিদ্ধান্ত দেখে তাজ্জব গোটা নেট দুনিয়া। সে সোজা বদলে ফেলল নিজের রাস্তা। কোনও ঝামেলায় না গিয়ে, রাস্তা বদলে, পাইথনকে ক্রস করে আবার মনের সুখে হাঁটতে লাগলো। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ভাইরাল হয়।

এই ভিডিওটি ৪৪ সেকেন্ডের। ট্যুইটারে ভিডিওটি শেয়ার করেছেন ভারতীয় ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা। তিনি এই ভিডিও শেয়ার করার পর বহু মানুষ ভিডিওটি দেখেছেন। ও শেয়ার করেছেন। তবে এই ভিডিও থেকে অনেক কিছু শেখার আছে বলে দাবি করছেন সকলে। যেমন একজন বাঘের এই বুদ্ধি ও সিদ্ধান্ত নেওয়ার দারুণ ক্ষমতা দেখে বলেছেন, "বাঘটি বুদ্ধিমান। পাইথনকে মারতে যাওয়া একটা বোকামি হত। সে খুব ভাল কাজ করেছে।" আরও একজন এই ভিডিও শেয়ার করে লিখেছেন, " শ্রদ্ধা করো এবং একসঙ্গে থাকো।" আবার একজন বলেছেন, "এটাকেই বলে অভিজ্ঞতা। বাঘটি নিজের বুদ্ধিকে কাজে লাগিয়েছে।" তবে এক জন এই ভিডিও শেয়ার করে লিখেছেন 'অপ্রয়োজনিয় রিস্ক  এড়িয়ে যাওয়ায় ভাল।" এবং এই কমেন্টটিকেই সকলে সবচেয়ে বেশি লাইক করেছেন।

Published by: Piya Banerjee
First published: July 21, 2020, 8:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर