• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • মাইক্রোওভেনে গরম করতে দেওয়া যাবে জুতো; পায়ে গলালেই সেঁক নেওয়ার কাজ হবে!

মাইক্রোওভেনে গরম করতে দেওয়া যাবে জুতো; পায়ে গলালেই সেঁক নেওয়ার কাজ হবে!

মাইক্রোওভেনে গরম করতে দেওয়া যাবে জুতো; পায়ে গলালেই সেঁক নেওয়ার কাজ হবে!

মাইক্রোওভেনে গরম করতে দেওয়া যাবে জুতো; পায়ে গলালেই সেঁক নেওয়ার কাজ হবে!

কোম্পানি সম্প্রতি দাবি করেছে, সাদা রঙের পলিয়েস্টারের এই জুতো খুব সহজেই মাইক্রোওভেনে গরম করা যাবে।

  • Share this:

#অস্ট্রেলিয়া: মাইক্রোওভেনে গরম করতে দেওয়া যাবে জুতো। শুধু তাই নয়, সেই গরম করা জুতো পড়লে সাময়িক ভাবে আরাম পাবে পদজোড়াও। ক্ষতিকর ঘা, আঘাত থেকে মুক্তি দেবে পদযুগলকে। 'টার্গেট ( Target)' বলে অস্ট্রেলিয়ার একটি চেইন-বেসড কোম্পানি বাজারে নিয়ে আসতে চলেছে এমনই এক জুতো। ওই কোম্পানি সম্প্রতি দাবি করেছে, সাদা রঙের পলিয়েস্টারের এই জুতো খুব সহজেই মাইক্রোওভেনে গরম করা যাবে। একজন মানুষ যিনি এই জুতো গরম করতে চান, তাঁকে প্রথমে মাইক্রোওভেনে এই জুতো রাখতে হবে কিছুক্ষণ। এর পর জুতো বের করে নিয়ে, দু'পাশে ছড়িয়ে রেখে তাপ প্রশমন করতে হবে। ফের জুতোর পিছনে হাত দিয়ে তাপ পরিমাপ করে নিলেই, তিনি বুঝতে পারবেন জুতো পরার উপযুক্ত হয়েছে কি না। এর পর সেই জুতো পরলেই পায়ের নানারকম সমস্যা থেকে মুক্তি পারবেন ক্রেতারা।

শারীরিক সমস্যার জন্য অনেকেই গরম জামাকাপড় পরতে অথবা গরম জিনিসপত্র ব্যবহার করতে পছন্দ করেন। এ ধরনের জিনিস তাদের শারীরিক আরামের জন্য উপকারী। একই সঙ্গে দৈহিক ব্যথা-বেদনা উপশমেও কার্যকরী ভূমিকা নিয়ে থাকে। টার্গেট কোম্পানির এই চপ্পল যে মূলত সেই সমস্ত মানুষদের কথা মাথায় রেখেই বানানো হয়েছে তাতে কোনও সন্দেহ নেই। পায়ের সমস্যায় ভোগেন যাঁরা, পেশিতে টান অথবা অন্য নানা রকম সমস্যা যেমন ব্যথা ইত্যাদি রয়েছে যাঁদের, তাঁরা খুব সহজেই সাময়িক আরাম পেতে পারেন এই জুতো পরে। এই জুতোর আভ্যন্তরীণ স্তরে থাকবে সিলিকা ( Silica) যা একেবারেই ক্ষতিকর নয়। বাইরের স্তরটি নির্মিত হবে পলিয়েস্টার দিয়ে। যে পলিয়েস্টার তাপমাত্রার রকমফেরে বিশেষ ভূমিকা নিয়ে থাকে।

টার্গেট কোম্পানি এই জুতোর দাম নির্ধারণ করেছে কুড়ি মার্কিন ডলার। জুতোর সাইজে রকমফের থাকবে। নানা সাইজের জুতোই বাজারে পাওয়া যাবে বলে জানিয়েছে এই কোম্পানি। তবে একটি বিষয়ে আগাম সতর্কবার্তা দয়ে রেখেছে টার্গেট। তাদের বক্তব্য অনুযায়ী, জুতোর ভেতরের তাপমাত্রা কিন্তু দীর্ঘস্থায়ী হতে পারে৷ সেক্ষেত্রে যিনি সেই জুতো ব্যবহার করছেন, তাঁর সেই জুতো ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা প্রয়োজন। অ-সতর্কতায় অনেকক্ষেত্রে অতিরিক্ত তাপমাত্রা পায়ে লেগে ক্ষতি করতে পারে। জুতো কতটা সময়ের জন্য গরম করতে দেওয়া হচ্ছে, তার বোধ রাখাটা জরুরি, এমনই মনে করেছেন ওই কোম্পানির আধিকারিকেরা।

Published by:Simli Raha
First published: