• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • THESE THREE THINGS WILL HELP YOU CREATE POSITIVE IMPRESSION DURING INTERVIEW

চাকরির ইন্টারভিউতে বাড়তি গুরুত্ব পেতে এই ৩ জিনিস অবশ্যই সঙ্গে রাখুন

২৪ জুন থেকে তিন রাউন্ডে হবে কাউন্সেলিং। ২০ জুলাইয়ের মধ্যে কাউন্সেলিং শেষ করতে চায় বোর্ড। আগামী বছর জয়েন্টের সম্ভাব্য দিন ১৯ এপ্রিল।

ফার্স্ট ইম্প্রেশন ইজ দ্য লাস্ট ইম্প্রেশন এই কথার গুরুত্ব আমরা সকলেই জানি ।

  • Share this:

    #কলকাতা: নতুন চাকরির ইন্টারভিউ-এর দিন জীবনের গুরুত্বপূর্ণ দিনগুলোর মধ্যে পড়ে । আপনার সঠিক আচরণ যেমন প্রথম দিনেই আপনার প্রতি ইন্টারভিউয়ারের পজিটিভ মনোভাব তৈরি করতে পারে, তেমনই ভুলভাল কিছু করলে প্রথম দিনেই তৈরি হতে পারে নেগেটিভ মনোভাব । আর ফার্স্ট ইম্প্রেশন ইজ দ্য লাস্ট ইম্প্রেশন এই কথার গুরুত্ব আমরা সকলেই জানি । তাই ফিটফাট সাজগোজ, আত্মবিশ্বাস আর বায়োডেটার পাশাপাশি সঙ্গে রাখুন এই তিনটি জিনিস । যা আপনাকে ইন্টারভিউয়ারের কাছে বাড়তি গুরুত্ব পেতে সাহায্য করবে।

    সংস্থার কন্ট্যান্ট নম্বর

    ইন্টারভিউয়ের জন্য দেরিতে পৌঁছনো মোটেও কাজের কথা নয় । এতে প্রথম দিনেই খারাপ ইম্প্রেশন তৈরি হবে । কিন্তু অনিচ্ছাসত্ত্বেও অনেক সময় পরিস্থিতির চাপে দেরি হয়ে যেতে পারে । তাই ফোনে যেন অবশ্যই সংস্থার ফোন নম্বর সেভ করা থাকে । সবচেয়ে ভাল হয় যদি যিনি ইন্টারভিউ নেবেন তার নম্বরই সেভ করে রাখতে পারেন । অন্যথায় এইচ আর-এর নম্বর সেভ করে রাখুন । দেরি হলে অবশ্যই ফোন করে জানান ।

    নিজের প্রশ্ন নোটবুকে লিখে সঙ্গে রাখুন

    ইন্টারভিউয়ারের প্রশ্ন করা শেষ হলে আপনাকে জিজ্ঞেস করা হবে আপনার কোনও প্রশ্ন রয়েছে কিনা । যার উত্তর অবশ্যই হ্যাঁ হওয়া উচিত । নিজে কী কী প্রশ্ন করবনে নোটবুকে লেখা থাকলে গুছিয়ে নিজেকে উপস্থাপন করতে পারবেন । ইন্টারভিউয়ারও পজিটিভ রিভিউ দেবেন ।

    আরও পড়ুন: দায়ী অবহেলা, ভারতীয় মহিলাদের মধ্যে বাড়ছে ক্যানসার

    পেন

    পেন ছাড়া কখনই বাড়ি থেকে বেরনো উচিত নয় । ব্যাগে সবসময় পেন রাখুন এবং খেয়াল রাখুন পেনে যেন কালি থাকে । ইন্টারভিউ দিতে গিয়ে কোনও এগ্রিমেন্ট পেপারে সই করতে হলে পেন না থাকলে অপ্রস্তুত হয়ে পড়বেন । এতে নতুন সংস্থার আপনার প্রতি নেগেটিভ মনোভাব তৈরি হবে । অন্যদিকে, ইন্টারভিউ চলাকালীন জরুরি কিছু নোট নেওয়ার জন্যও সঙ্গে পেন থাকা প্রয়োজন । যা একদিকে পরে আপনাকে প্রশ্ন করতেও সাহায্য করবে, অন্যদিকে ইন্টারভিউয়ারের আপনার প্রতি পজিটিভ মনোভাব তৈরি হবে ।

    First published: