corona virus btn
corona virus btn
Loading

সকালটা শুরু হোক কেটলের হুইসেলে ...

সকালটা শুরু হোক কেটলের হুইসেলে ...
The Whistling Kettle

রোজই তো ঝটপট ডিম, ওমলেট চায়ের কাপে চিনা বা বাদ চিনি ৷ কিংবা আপেলে এক কামড়, এক গ্লাস দুধে গলা ভেজানো ৷

  • Share this:

#কলকাতা: রোজই তো ঝটপট ডিম, ওমলেট চায়ের কাপে চিনি বা চিনি বাদ৷ কিংবা আপেলে এক কামড়, এক গ্লাস দুধে গলা ভেজানো ৷ তারপর কোনওমতে কাগজের হেডলাইনে নজর দিয়ে, ফিটফাট বাবুবিবি-র রোজকার দৌঁড় ! একঘেঁয়ে লাইফ আর তার একঘেঁয়ে ব্যাঞ্জন ৷ কলকাতার অপর নাম যেখানে সিটি অফ জয়, সেখানে কি এই সব মানায়?

ভাবছেন এ আবার কী সব কাণ্ড ! এটাই ভাবছেন, সেই বুঝি লাইফস্টাইল পাল্টানো নিয়ে ভারি ভারি কাব্য ৷ বলি কী এ আবার লাইফস্টাইল নয়, বরং সকালটা পালটে দিন ৷ অ্যালার্ম ঘড়ির পরেই, কান পাতুন কেটলের হুইসেলে ৷ শীত যখন এসেই পড়েছে শহর কলকাতায়, তো সকাল না হয় শুরু হোক গড়িয়াহাট থেকে !

ব্যাপারটা না হয় একটু খোলসা করা যাক ৷ শহরে রোজ রোজ নতুন রেস্তোরাঁ, নতুন ক্যাফে ৷ বলা ভালো বাঙালির জিভে নতুন নতুন স্বাদ দিতে শহর এখন এক্কেবারে রেডি, নানা রকম রসনা নিয়ে ৷ আর সেই দলেই নতুন সংযোজন হুইসলিং কেটল ! যেখানে ব্রেকফাস্ট মনে করাবে দার্জিলিংকে ৷ মনে করাবে কেভেনটারসের ইংলিশ ব্রেকফাস্ট প্ল্যাটার ও নাথমুলার চা-কে ! হ্যাঁ, গড়িয়াহাটে একটুকরো দার্জিলিঙের স্বাদই নিয়ে এসেছে হুইসলিং কেটল !

তা ম্যেনুতে রয়েছে কী কী ?

ইংলিশ ব্রেকফাস্ট প্ল্যাটার- (পর্ক) এই প্ল্যাটারে থাকছে সসেজ, বেকন, হ্যাম, বেকড বিনস, ডিম, স্ম্যাসড পটেটো, সঙ্গে গ্রিলড করা টমেটো ও টোস্ট ৷ এই প্ল্যাটারের স্বাদ পেতে খরচ পড়বে, ৩৯৯ টাকা (ট্যাক্স আলাদা)

food 3

চিকেন কম্বো হুইসিলিং কেটলের রান্নাঘরে একেবারে নতুন এন্ট্রি চিকেন কম্বো ! এই প্ল্যাটারে থাকবে ২ পিস চিকেন সসেজ, ২ পিস চিকেন সালামি, সঙ্গে স্ম্যাসড পটেটো, মাশরুম, ১ টি গ্রিলড টমেটো, ২ টোস্ট ও ২ সানি সাইড আপ ৷ খরচ পড়বে ৩৯৯ টাকা (ট্যাক্স আলাদা)

food 2

স্টাফড ফারমার এগ

ব্রোকলি, মাশরুম, লঙ্কা, লেটুস সঙ্গে সানি সাইড আপ ! টোস্টও থাকছে এই ম্যেনুতে৷ দাম পড়বে ১৬০টাকা (ট্যাক্স আলাদা)

ফ্রেঞ্চ টোস্ট ও মধু সহযোগে বেকন !

ফ্রেঞ্চ টোস্টের সঙ্গে যদি মধু সহযোগে বেকন থাকে? ব্যাপারটা কেমন হবে? সকালবেলা এই রকমই এক মধুর স্বাদে ডুব দিতে হুইসলিং কেটলে খরচা পড়বে ১৮০ টাকা (ট্যাক্স আলাদা) !

হুইসিলিং কেটলের কো-ফাউন্ডার শৈলেশ সারদার কথায়,

‘বাঙালি মানেই তো দার্জিলিং ৷ আর দার্জিলিং মানেই চা আর দেদার খাওয়া-দাওয়া ৷ আর সেই তালিকাই কেভেন্টারস তো মাস্ট ৷ সেই কনসেপ্টটাই হুইসলিং কেটলের মধ্যে দিয়ে শহরে নিয়ে আসা ! ’

তবে এই ম্যেনুতেই শেষ নয়, কেটলের রান্নাঘরে প্রচুর সরঞ্জাম ৷ নানা স্বাদের চা খেতে পৌঁছে যেতে পারেন এখানে ৷ হালকা মিউজিক, গরম গরম ব্রেকফাস্ট, সঙ্গে চায়ের ধোঁয়ায় দিনটা শুরু হবে একেবারে অন্যভাবে ৷ কথায় আছে না, যার শুরু ভালো, তার শেষও ভালো !

ঠিকানা-

The Whistling Kettle Location : 23/3, Gariahat Rd, Kankulia, Dhakuria, Kolkata, West Bengal 700029 (Near Golpark Mouchak) Timing : TUESDAY - SUNDAY - 8.30 am Onwards. & MONDAY- 12 pm Onwards.
First published: December 17, 2017, 7:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर