Home /News /life-style /
Summer Tips: গরমে চোখে বুলিয়ে নিন রঙিন আইলাইনার, কথা হোক চোখে-চোখে রঙে-রঙে!

Summer Tips: গরমে চোখে বুলিয়ে নিন রঙিন আইলাইনার, কথা হোক চোখে-চোখে রঙে-রঙে!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Summer Tips: সব আইলাইনার এক নয়। বিভিন্ন ফর্মুলার আইনার ভিন্ন লুক পেতে সাহায্য করবে। বেছে নিতে হবে সেই অনুযায়ী।

  • Share this:

#নয়াদিল্লি: গরমে ঘেমে নেয়ে অস্থির। এই সময় ভারী মেকআপ করতে ভালো লাগে না মোটেই। শুধু তাই নয়, ইচ্ছেও করে না। কিন্তু বাইরে তো বেরোতে হবেই। তাহলে উপায়! এই সময়টায় হাতে উঠুক রঙিন আইলাইনার। চোখে টেনে নেওয়া যাক রঙবেরঙ। সূক্ষ ব্লুথেকে মৃদু হলুদ, কথা হোক চোখে চোখে রঙে রঙে।

রঙিন আইলাইনার ফর্মুলা: সব আইলাইনার এক নয়। বিভিন্ন ফর্মুলার আইনার ভিন্ন লুক পেতে সাহায্য করবে। বেছে নিতে হবে সেই অনুযায়ী।

লিকুইড আইলাইনার: চোখে যে কোনও আকারের গাঢ় লাইন পেতে লিকুইড আইলাইনারের জবাব নেই। যাঁরা নতুন তাঁরা এটাকে পেনের মতো ব্যবহার করতে পারেন। লিকুইড আইলাইনার নিজের পছন্দ মতো স্টাইলে ব্যবহার করা যায়।

আরও পড়ুন:  Health Tips: ধূমপান শুধু শরীর নয়, নষ্ট করে দিতে পারে আপনার ত্বকের সৌন্দর্যও, সাবধান হন এখনই!

জেল আইলাইনার: জেল আইলাইনারের টেক্সচার অনেক স্মুদ আর ক্রিমি। একদম কালো কালির মতোই ঘন কালো হওয়ার কারণে চোখের ওপর একটা স্ট্রোকই যথেষ্ট। পিগমেন্টেশন যথেষ্ট ভালো। লিকুইড আইলাইনার দিতে গেলে অনেকের হাত কাঁপে, ছড়িয়ে যায় বা দুই চোখে দু' রকম হয়ে যায়, তাঁদের জন্য এটি আদর্শ।

পেনসিল আইলাইনার: এ ধরনের আইলাইনার দেখতে পেনসিলের মতো। বিভিন্ন শেডে পাওয়া যায়। পেনসিল লাইনার সাধারণত চোখের উপরের পাতায় এবং নিচে ব্যবহার করা যায়। সহজেই স্মাজ করা যায়। তাই স্মোকি আই মেকআপেও এটি ব্যবহার করা হয়। এগুলো মোটামুটি ধরনের ক্রিমি হয়ে থাকে। ব্যবহার করা খুব সহজ। পেনসিল লাইনার প্রত্যেক বার ব্যবহারের আগে শার্প করে নিতে হয়। যাতে সুন্দর ভাবে চোখে ব্যবহার করা যায়।

আরও পড়ুন:  Skin Care: ত্বকের যৌবন ধরে রাখতে চান? আজই ডায়েটে যোগ করুন এই ৭ খাবার!

রঙিন আইলাইনার স্টাইল: আইলাইনার বেছে নিলেই কাজ শেষ হল না, কোন স্টাইলে তা লাগানো হবে সেটাও ঠিক করতে হবে।

উইংড আইলাইনার: ছিমছাম সাজ হোক, কিংবা পার্টি মেকআপ, উইংড আইলাইনার সব সময়ই আকর্ষণীয় লাগে। সেলোটেপের সাহায্য নিয়ে উইংড আইলাইনার লাগানো যায়। প্রথমে ২ সেন্টিমিটার মাপের সেলোটেপ কেটে নিতে হবে। কোণ করে কাটতে হবে যাতে চোখের পাশে লাগানো যায়। এবার চোখের আউটার কর্নার বরাবর সেলোটেপ লাগাতে হবে। এবার সেলোটেপের ধার বরাবর টানতে হবে আইলাইনার। এবার যে লাইটি টানা হয়েছে তার উপরের অংশে ব্রাশ ছুঁয়ে চোখের ইনার কর্নারের দিকে আরেকটা লাইন টানতে হবে। এরপর দুই লাইনের মাঝের অংশ ভরাট করে নিতে হবে।

আরও পড়ুন:  Summer Tips: গরমে আপনার ত্বকের যত্নে রোজ গোলাপ জল ব্যবহার জরুরি, কেন জানেন?

থিক আইলাইনার: চোখের পাতার উপর মোটা করে আইলাইনার টেনে দিতে হবে। স্কিন টোন ও চোখের রঙের সঙ্গে ম্যাচ করে যে কোনও রঙের হতে পারে।

লোয়ার আইলাইনার: কে বলেছে, শুধু চোখের উপরের পাতাতেই রঙিন লাইনার পরা যায়? স্বচ্ছন্দে রঙ বুলিয়ে নেওয়া যায় চোখের নিচের পাতাতেও। সাদা লাইনারের একটা সরু লাইন টেনে মোটা করে পরতে হবে লাইনার। ইচ্ছেমতো উইং করাই যায়! চোখের নাটকীয়তায় চমকে যাবে সবাই।

স্মাজ আইলাইনার: অভিনেতা থেকে বড় বড় মডেলরা বেশ পছন্দ করেন চোখের এই সাজ! চোখের উপরের আর নিচের পাতায় প্রথমে আই প্রাইমার লাগিয়ে বেস তৈরি করতে হবে। চোখের উপরের পাতার পল্লব ঘেঁষে শুরু করে পাতার খাঁজ বরাবর কালো বা ধূসর আইশ্যাডো লাগিয়ে সুন্দর করে ব্লেন্ড করে কালো কাজল পেনসিল দিয়ে চোখের উপরের আর নিচের পাতায় মোটা করে রেখা টেনে আলতো হাতে স্মাজ করলেই কাজ শেষ। আইল্যাশ কার্লার দিয়ে চোখের পাতা কার্ল করে মাস্কারা লাগিয়ে নেওয়া যায়।

First published:

Tags: Beauty tips, Summer Tips

পরবর্তী খবর