বড় দিনের বড় সাজ

বড় দিনের বড় সাজ

বড় দিনের সাজটাও তো বড় হওয়া চাই। তাই না?

  • Share this:

ARUNIMA DEY

#কলকাতা: বড় দিনের সাজটাও তো বড় হওয়া চাই। তাই না? বড় দিন বা ক্রিসমাস মানে ওয়েস্টার্ন ব্যাপার-স্যাপার। আর ওয়েস্টার্ন মানেই ছোট পোশাক। এই শীতে তা পরলে তো পরদিন জ্বরে কাবু হয়ে পড়তে হবে। কনফিউশন অ্যান্ড কনফিউশন। সেই মুশকিল আসান হতে পারে এই টিপসগুলো মাথায় রাখলে।

প্রথমেই আসা যাক মেক আপ-এ। অফিস কিংবা হালকা অনুষ্ঠানে চড়া মেক আপ করতে না করা হয়। ফেস্টিভ সিজনে একেবারে তার বিপরীত। গ্লো করুন। শাইন করুন। বেস করার পর একটু বেশি হাইলাইটার ব্যাবহার করুন। স্মোকি আইজ করতে পারেন। সেটা পছন্দ না হলে মেট্যালিক আই শ্যাডো লাগান। লিপস্টিকের ক্ষেত্রে লাল রং-ই এই সিজনে সবচেয়ে ইন। কিন্তু অনেকেই লাল নিয়ে খুব একটা কনফিডেন্ট বোধ করেন না। সেক্ষেত্রে ব্রাউন বা মেরুন কিছু ট্রাই করুন। হেয়ার স্টাইল নিয়ে বেশি ভাবার কিছু নেই। নিশ্চিন্তে চুল খোলা রাখুন। মুখের শেপ অনুযায়ী কার্ল কিংবা স্ট্রেট করুন।

চেহারা যাঁদের একটু ভারী হয়, তাঁরা মনে করেন চুল খোলা রাখলে মুখ আরও ভারী দেখায়। সে ক্ষেত্রে হাই পোনি টেল বা টপ নট করতে পারেন। ওয়াস্টার্নের সঙ্গে দারুন লাগবে।

এবার আসা যাক পোশাকে। ওয়েস্টার্ন মানেই কিন্তু স্কিন শো নয়। স্কিন শো-এর ব্যাপারে একটা কথা মাথায় রাখা প্রয়োজন। যে কোনও একটা এলিমেন্ট নিয়েই ভাবুন। নয় ক্রপ পরলেন, নয় স্লিভলেস, না হয় শর্ট লেন্থ। একসঙ্গে সবকিছু ট্রাই করবেন না। সেটা ক্লামজি দেখায়। আর শীতে এসব কিছু পরতেই পারেন। সেক্ষেত্রে লেয়ার করতে হবে। সিকুয়েন্স বা স্পার্কলিং কিছু পরতে পারেন। স্লিভলেস ম্যাক্সি ড্রেস ট্রাই করুন। ঠাণ্ডায় যাতে পার্টির আনন্দ নষ্ট না হয়, তার জন্য একটা ব্ল্যাক বা ওয়াইট টারটেল নেক সোয়েটার পরুন। তার ওপর পরুন ম্যাক্সি ড্রেস। সঙ্গে বুটস । অ্যাকসেরাইস করতে ভুলবেন না। কান কিংবা গলায় স্লিক কিছু পরুন। ঘড়ি কিন্তু মাস্ট!

অল রেড আউটফিট পরুন। রেড স্লিভ লেস টপ সঙ্গে রেড ফ্লেয়ার প্যান্ট। বা রেড এ লাইন ড্রেস বা ম্যাক্সি ড্রেস। তবে ভেতরে টারটেল নেক সোয়েটারটা এই ক্ষেত্রেও পরুন। সঙ্গে স্টিলেটো। শীতেও আশপাশটা উষ্ণ হয়ে যাবে, তা নিশ্চিত।

হাই নেক কোনও সোয়েটারের সঙ্গে শর্ট স্কার্ট পরুন। সঙ্গে অবশ্যই স্টকিংস পরতে ভুলবেন না। থাই হাই বুটসও পরতে পারেন।

যদি একেবারে অন্যরকম লুক ক্রিয়েট করতে চান, তাহলে কর্ড-এর ব্লেজার ড্রেস পরুন। সঙ্গে অবশ্যই স্টকিংস। ঠাণ্ডা লাগলে ভিতরে সোয়েটার পরতে পারেন। আনকমন কালারের ডেনিম জ্যাকেট পরুন। আইবল আপনার দিকে ঘুরবেই। ক্রিসমাস থেকে নিউ ইয়ার পর্যন্ত এই টিপসগুলো মেনে চললেই আপনাকে লোকে বলবে ফ্যাশেনিস্তা।

First published: 11:29:50 PM Dec 24, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर