লাইফস্টাইল

corona virus btn
corona virus btn
Loading

স্ত্রী অন্য পুরুষে আসক্ত? কী ভাবে তাঁর নজর ফেরানো যায় নিজের দিকে, বলছেন বিশেষজ্ঞ!

স্ত্রী অন্য পুরুষে আসক্ত? কী ভাবে তাঁর নজর ফেরানো যায় নিজের দিকে, বলছেন বিশেষজ্ঞ!
Representational Image

বিষয়টি নিঃসন্দেহে স্পর্শকাতর। কেন না, সমাজ এখনও পুরুষের পরকীয়া যে ভাবে মেনে নেয়, বিবাহিতা নারীর অন্যের প্রতি শারীরিক আকর্ষণকে সমান চোখে দেখতে পারে না!

  • Share this:

#কলকাতা: দাম্পত্যে একসঙ্গে থাকাটা যেমন বেশ অনেকগুলো দিক থেকে মাধুর্য এনে দেয় জীবনে, তেমনই এর কিছু ছোট ছোট সমস্যাও রয়েছে। এর মধ্যে সব চেয়ে বড় সমস্যা হল একে অপরের কাছে পুরনো হয়ে যাওয়া! তা-ই যদি হয় এবং পরিণামে অন্য পুরুষের প্রতি আকর্ষণ জন্মাতে থাকে স্ত্রীর, সে ক্ষেত্রে কী করণীয়?

এই পর্বে বিশেষজ্ঞা পল্লবী বার্নওয়াল এই সমস্যা নিয়ে উপস্থিত হয়েছেন পাঠকের দরবারে। বিষয়টি নিঃসন্দেহে স্পর্শকাতর। কেন না, সমাজ এখনও পুরুষের পরকীয়া যে ভাবে মেনে নেয়, বিবাহিতা নারীর অন্যের প্রতি শারীরিক আকর্ষণকে সমান চোখে দেখতে পারে না!

এই প্রসঙ্গে নাম প্রকাশ না করে পল্লবী তুলে ধরেছেন জনৈক ব্যক্তির কথা! তিনি চিঠিতে লিখেছেন যে খুব অল্পবয়সে ভালোবেসে তাঁরা বিয়ে করেছিলেন। এখন তাঁর কর্মরতা স্ত্রী প্রায়ই নানা সুপুরুষ যুবকের প্রতি তাঁর ভালোলাগার কথা খোলাখুলি জানিয়ে থাকেন! ওই ব্যক্তি তাতে খুবই অস্বস্তি বোধ করে জানতে চেয়েছেন করণীয় উপায়!

সবার প্রথমে সাফ জানিয়েছেন পল্লবী- ব্যাপারটা অস্বাভাবিক কিছু নয়! বহু বছরের পর একই মানুষের সঙ্গে যৌনতা (Sex) অনেকটা অভ্যাসের মতো হয়ে যায়, সে দিক থেকে অন্যের প্রতি আকর্ষণ জন্মাতেই পারে। কিন্তু বৈবাহিক সম্পর্কে আগের টান ফিরিয়ে আনতে মেনে চলা যায় এই পন্থাগুলো-

১. যেহেতু বিষয়টা মনের উপরে চাপ ফেলছে, তাই স্ত্রীর সঙ্গে স্পষ্ট ভাবে কথা বলতে হবে। জানাতে হবে যে ঠিক কেন ব্যাপারটা মেনে নিতে অসুবিধা হচ্ছে!

২. স্ত্রী অন্য পুরুষের উদাহরণ দিলেই যে তিনি অন্য সম্পর্কে (Extra Marital Affair) রয়েছেন, এমনটা ভাবা অন্যায় হবে! এটাও হতে পারে যে স্ত্রী মনে ঈর্ষা জাগিয়ে তুলতে চাইছেন!

৩. স্ত্রীর সঙ্গে একান্ত সময় কাটানোর পথ খুঁজে বের করতে হবে। যা দুই পক্ষকেই কাছাকাছি নিয়ে আসবে।

৪. যৌনতা (Sexual Relation) মানে তা শারীরিক ব্যাপার! সে ক্ষেত্রে নিজের শরীরের কাঠামোটিকে আকর্ষণীয় করে তুলতে নিয়মিত শরীরচর্চা শুরু করা প্রয়োজন। যা সম্পর্কে যৌন উদ্দীপনা ফিরিয়ে আনতে সাহায্য করবে।

Pallavi Barnwal

Published by: Siddhartha Sarkar
First published: December 8, 2020, 12:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर