লাইফস্টাইল

corona virus btn
corona virus btn
Loading

স্ত্রীর প্রতি একটুও শারীরিক টান নেই? কী করা যায়, রইল বিশেষজ্ঞের টিপস!

স্ত্রীর প্রতি একটুও শারীরিক টান নেই? কী করা যায়, রইল বিশেষজ্ঞের টিপস!
Representational Image

অনুঘটকের মতো কাজ করে চলে নানা সাংসারিক, অর্থনৈতিক চাপ! সে ক্ষেত্রে উপায়?

  • Share this:

#কলকাতা: সবার প্রথমে সাফ জানিয়ে রেখেছেন বিশেষজ্ঞ পল্লবী বার্নওয়াল যে এ খুবই পরিচিত এক সমস্যা! এবং তা সারা বিশ্ব জুড়েই! সত্যি বলতে কী, এই সমস্যা বিশ্বের দাম্পত্য ক্ষেত্রে খুব স্বাভাবিক! ২০১২ সালেও যে কারণে হলিউডের ছবির বিষয়বস্তু হয়েছে দম্পতির পরস্পরের মধ্যে যৌন আকর্ষণ না থাকার বিষয়। ছবির নাম হোপ স্প্রিংস (Hope Springs), অভিনয় করেছিলেন মেরিল স্ট্রিপ (Meryl Streep) আর টমি লি জোনস (Tommy Lee Jones)।

তবে হলিউডের (Hollywood) এই ছবি বয়স্ক দম্পতির কথা তুলে ধরলেও পল্লবী জানিয়েছেন যে এ সমস্যা বিয়ের এক থেকে দুই বছরের মাথাতেও শুরু হতে পারে অল্পবয়স্ক দম্পতিদের ক্ষেত্রে। কেন না, একটা সময়ে প্রায় ২৪ ঘণ্টা একে অপরকে কাছ থেকে দেখার অভ্যেস যৌন টান কমিয়ে আনে। সঙ্গে অনুঘটকের মতো কাজ করে চলে নানা সাংসারিক, অর্থনৈতিক চাপ! সে ক্ষেত্রে উপায়?

এই প্রসঙ্গে নাম প্রকাশ না করে পল্লবী তুলে ধরেছেন জনৈক ব্যক্তির কথা যিনি এ রকম সমস্যার মুখোমুখি হয়েছেন। চিঠি মারফত ওই ব্যক্তি জানিয়েছেন যে তিনি তাঁর স্ত্রীর প্রতি তুমুল মানসিক টান অনুভব করেন, কিন্তু শারীরিক টানের জায়গাটা একেবারে তলানিতে এসে ঠেকেছে। যে কারণে এখন অন্য নারীরা তাঁকে আকর্ষণ করেন অনেক বেশি!

পল্লবীর পরামর্শ কী, এক এক করে দেখে নেওয়া যাক!

১. বিশেষজ্ঞা বলছেন যে স্ত্রীর প্রতি শারীরিক টান (Sexual Intimacy) না থাকার জন্যই যে অন্য নারীদের প্রতি যৌন আকর্ষণ তৈরি হচ্ছে, তার কোনও মানে নেই। মানুষ স্বভাবের দিক থেকে বহুগামী, চিরকাল নির্দিষ্ট একজনকে শারীরিক ভাবে ভালোবেসে যাওয়া তার পক্ষে সম্ভবই নয়। কাজেই এ বিষয়ে মনে কোনও অপরাধবোধ রাখলে চলবে না। যদিও তার মানে এই নয় যে পরকীয়ায় (Adultery) এগিয়ে যাওয়া যেতে পারে!

২. সমস্যা যেহেতু শারীরিক, যেহেতু এর সঙ্গে অন্য আরেকজনের শরীর এবং মনটিও যুক্ত, তাই তাঁর সঙ্গে এ বিষয়ে খোলাখুলি কথা বলতেই হবে। জানতে হবে যে তিনি কী চাইছেন!

৩. পল্লবী বলছেন যে যৌনতার বিষয়টিকে আমরা অনেকেই অর্গ্যাজমের (Orgasm) বাইরে আর কিছু ভাবি না! কিন্তু ওটা একেবারে শেষ ধাপ। তার আগে থাকে পরস্পরের প্রশংসা করে, পরস্পরের ভালোলাগার মতো কাজ করে যৌন আকর্ষণ তৈরি করার জায়গা। এর ঠিক পরেই আসে ফোরপ্লে-র (Foreplay) জায়গা। এই ব্যাপারটা যদি বিচক্ষণতার সঙ্গে এগিয়ে যাওয়া যায়, তা হলে যৌনতা (Sex) সব সময়েই সুখদায়ক হয়।

Pallavi Barnwal

Published by: Siddhartha Sarkar
First published: December 7, 2020, 11:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर