• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • পুরুষাঙ্গ দৈর্ঘ্যে ছোট মানেই কি পৌরুষ কম? রইল বিশেষজ্ঞের মতামত

পুরুষাঙ্গ দৈর্ঘ্যে ছোট মানেই কি পৌরুষ কম? রইল বিশেষজ্ঞের মতামত

Representational Image

Representational Image

পুরুষাঙ্গের আয়তন যদি প্রত্যাশামাফিক দীর্ঘ না হয়? কামোদ্দীপনার মুহূর্তেও তা যদি তুলনায় ছোটই থাকে? তাহলে কী হবে !

  • Share this:

#কলকাতা: অস্বীকার করার উপায় নেই- অঙ্গপ্রত্যঙ্গ সৌষ্ঠবযুক্ত হলে তা নিঃসন্দেহে তুখোড় যৌন আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। এ ক্ষেত্রে শুধু যথাযথ আকারই নয়, কোনও কোনও ক্ষেত্রে আয়তনটিও গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে। নারীশরীরের ক্ষেত্রে যেমন সাহিত্য থেকে শুরু করে ভাস্কর্য- শিল্পের নানা ক্ষেত্রেই বার বার উঠে এসেছে সুবর্তুল বৃহৎ বক্ষদেশ (Boobs) আর গুরু নিতম্বের কথা। তেমনই বিপরীত দিক থেকে দেখলে পুরুষশরীরে আকর্ষণের কেন্দ্রে থাকে দীর্ঘ এবং বলিষ্ঠ লিঙ্গ (Penis)!

কিন্তু পুরুষাঙ্গের আয়তন যদি প্রত্যাশামাফিক দীর্ঘ না হয়? কামোদ্দীপনার মুহূর্তেও তা যদি তুলনায় ছোটই থাকে? তাহলে কী হবে !

এই পর্বে বিশেষজ্ঞা পল্লবী বার্নওয়াল আলোচনা করেছেন সেই সমস্যা নিয়েই। কেন না, ক্ষুদ্র পুরুষাঙ্গ কোনও কোনও ক্ষেত্রে যৌন উদ্দীপনার আবেশে সাহায্য করে থাকে। ইংরেজিতে যাকে বলা হয়ে থাকে SPH বা Small Penis Humiliation। বিষয়টি কী, তা এক তরুণের চিঠির সূত্র ধরে ব্যাখ্যা করেছেন পল্লবী।

নাম প্রকাশ না করে ওই তরুণ জানিয়েছেন যে তিনি বাংলাদেশে থাকেন। তাঁর পুরুষাঙ্গ আয়তনে ক্ষুদ্র হলেও এই নিয়ে তাঁর কোনও হীনম্মন্যতা নেই। কিন্তু রয়েছে এক যৌন ইচ্ছা বা Fetish। তিনি চান যে রতিক্রীড়ার (Sex) সময়ে সঙ্গিনী পুরুষাঙ্গের ক্ষুদ্র আয়তনের জন্য তাঁকে অপমান করবে, খারাপ কথা বলবে এবং তার মধ্যে দিয়েই জাগিয়ে তুলবে কামোদ্দীপনা। এ নিয়ে তাঁর সঙ্গিনীরও আপত্তি ছিল না। কিন্তু তিনি বর্তমানে অন্য দেশে পড়তে চলে যাওয়ায় ওই তরুণ সমস্যায় পড়েছেন। অন্যরা ওই তরুণীর মতো গুরুত্ব দিয়ে তাঁকে গ্রহণ করছে না। বরং তাঁর পৌরুষ নিয়েও প্রশ্ন তুলছেন হবু শয্যাসঙ্গিনীরা (Sex Partner)!

এই জায়গায় এসে সবার প্রথমে পল্লবী দুই বিষয়ের কথা উল্লেখ করেছেন। অঙ্গপ্রত্যঙ্গ আয়তনে কী রকম হবে, তা জন্মনির্ধারিত ঘটনা। সুতরাং এ নিয়ে লজ্জিত বোধ করার কোনও কারণ নেই। তা ছাড়া পুরুষাঙ্গ আয়তনে ক্ষুদ্র হলে সংশ্লিষ্ট ব্যক্তির পৌরুষও সক্রিয় নয়, এটা নেহাতই এক কিংবদন্তি। তাই সাফ জানিয়েছেন পল্লবী- পুরুষাঙ্গের আয়তনের উপরে রতিক্রীড়ার গুণগত মান নির্ভর করে না, ওটা নির্ভর করে ব্যক্তিবিশেষের চারিত্রিক বৈশিষ্ট্যের উপরে।

কিন্তু অন্যরা যদি এ নিয়ে উপহাস করেন, তা হলে সেটা মানসিক দিক থেকে বিপর্যস্ত করে তুলতে পারে। তাই পল্লবীর দ্বিতীয় পরামর্শ- কারও মন্তব্য গায়ে মাখার দরকার নেই! একজন উপহাস করেছেন, হয় তো অনেকেই করবেন, কিন্তু সবাই করবেন না! তাই উপযুক্ত সঙ্গিনীর খোঁজ চালিয়ে যাওয়াই ভালো!

Pallavi Barnwal

Published by:Siddhartha Sarkar
First published: