Home /News /life-style /
Skin care tips : সামান্য নারকেল তেল! কিন্তু ঠিক কী ভাবে ব্যবহার করলে ত্বকে আসবে গোলাপি আভা

Skin care tips : সামান্য নারকেল তেল! কিন্তু ঠিক কী ভাবে ব্যবহার করলে ত্বকে আসবে গোলাপি আভা

সামান্য নারকেল তেল! কিন্তু ঠিক কী ভাবে ব্যবহার করলে ত্বকে আসবে গোলাপি আভা

সামান্য নারকেল তেল! কিন্তু ঠিক কী ভাবে ব্যবহার করলে ত্বকে আসবে গোলাপি আভা

Skin care tips : ঠিক কোন পদ্ধতিতে নারকেল তেল ব্যবহার করবেন তা জেনে রাখা উচিত। কারণ সব সময়ে যে সরাসরি ত্বকে নারকেল তেল লাগাতে হবে এর কোনও মানে নেই।

  • Share this:

    #কলকাতা: নারকেল তেল আপনার সৌন্দর্য বৃদ্ধিতে কতটা কার্যকরী জানেন কি? মসৃণ ও উজ্জ্বল ত্বক হলে আলাদা করে মেক আপ করতে লাগে না। কিন্তু এই সুন্দর ত্বক পাওয়া মোটেই সোজা ব্যাপার নয়। নানা রকমের বাজারি ক্রিম বা ফেশিয়াল কিট ব্যবহার করেও কোনও রকম ফল পাওয়া যায় না। কিন্তু সামান্য নারকেল তেল ত্বকে (Skin care tips) সহজেই বদল আনতে পারে। আর এটি সবার বাড়িতেই সহজলভ্য।

    চুলে নারকেল তেল তো অনেকেই মাখেন। কিন্তু ত্বকের (Skin care tips) জন্যও নারকেল তেলের জুড়ি মেলা ভার। কিন্তু ঠিক কোন পদ্ধতিতে নারকেল তেল ব্যবহার করবেন তা জেনে রাখা উচিত। কারণ সব সময়ে যে সরাসরি ত্বকে নারকেল তেল লাগাতে হবে এর কোনও মানে নেই। বরং বিভিন্ন প্যাকের মধ্য়ে নারকেল মিশিয়ে ব্যবহার করলে উপকার পাবেন।

    ১) নারকেল তেলের সঙ্গে সামন্য শিয়া বাটার গলিয়ে মিশিয়ে নিন। এবার তার মধ্য়ে একটু মধু মেশান। মিশ্রণটি মুখে লাগিয়ে রেখে দিন। ৩০-৪৫ মিনিট পরে ধুয়ে ফেলুন। এতে স্বাভাবিক ভাবেই ত্বকে ঔজ্জ্বল্য আসবেই। ত্বক কোমল ও মসৃণ হবে। ত্বকে গোলাপি আভাও আনতে পারে এই টোটকা।

    ২) ১ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে একটু পাকা অ্যাভোক্যাডো পেস্ট করে মেশান। পুরোটা চটকে পেস্টের মতো বানিয়ে নিন। মিশ্রণটিকে এবার মুখে প্যাকের মতো লাগিয়ে ২০ মিনিট রেখে তার পরে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুবার ব্যবহার করতে পারেন। এই প্যাক ব্যবহার করলে চট করে মুখে (Skin care tips)বয়সের ছাপ পড়বে না।

    আরও পড়ুন- ভারতেও ডেল্টা-ওমিক্রনের সংমিশ্রিত স্ট্রেন? সংক্রমণের উপসর্গগুলি জানুন আগেই

    ৩) ব্রণ বা অ্যাকনে হলেও রয়েছে নারকেল তেলের প্যাক। নারকেল তেলের সঙ্গে দারচিনির গুঁডো় মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। শুধু ব্রণর উপরে সেই পেস্ট লাগিয়ে আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। তবে দারচিনিতে ত্বকে জ্বলুনি হলে সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলুন।

    ৪) নারকেল তেলের সঙ্গে ১ চা চামচ বেকিং সোডা মেশান। এবার এই মিশ্রণটি পেস্টের মতো হয়ে গেলে মুখে ব্ল্যাকহেডস হলে তার উপরে লাগিয়ে ৫-১০ মিনিট মাসাজ করুন। তার পরে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে দুবার ব্যবহার করলেই ব্ল্যাকহেডস থেকে রেহাই পাবেন।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Skin Care Tips

    পরবর্তী খবর