Home /News /life-style /
Usage of Tea-Bag || চুমুক দিতে দিতেই রূপচর্চায় কাজে লাগান চা, ফল পাবেন হাতে-নাতে

Usage of Tea-Bag || চুমুক দিতে দিতেই রূপচর্চায় কাজে লাগান চা, ফল পাবেন হাতে-নাতে

Usage of Tea-Bag || টি ব্যাগ ব্যবহার করে ফেলে না দিয়ে বরং সেটাকে রূপচর্চার কাজে লাগানো যেতে পারে।

  • Share this:

চা পান করতে যদি ভালো লাগে তাহলে আছে সুখবর। টি ব্যাগ ব্যবহার করে ফেলে না দিয়ে বরং সেটাকে রূপচর্চার কাজে লাগানো যেতে পারে। বাজারচলতি পণ্যের উপর ভরসা না করে বরং টি ব্যাগ দিয়েই কাজ সেরে ফেলা যায়।

চোখের ফোলা ভাব দূর করতে

টি ব্যাগ গরম জলে ভিজিয়ে চোখের উপর কয়েক মিনিটের জন্য রাখতে হবে। চায়ে থাকা ট্যানিন ফোলাভাব কমাতে সাহায্য করে। ঠান্ডা চা ব্যাগ ব্যবহারেও একই ফল পাওয়া যায়। ডার্ক সার্কেলও কম হয় এই চা ব্যাগের ব্যবহারে।

রোদে পোড়া ভাব দূর করে

চায়ের ট্যানিক অ্যাসিড যেভাবে গলা ব্যথা কম করে, একইভাবে এই অ্যাসিড রোদে পোড়া ভাবও কম করতে পারে। একটি পাত্রে চা তৈরি করে ঠান্ডা হয়ে গেলে, চায়ের মধ্যে একটি তোয়ালে ডুবিয়ে সেটা ৩০ মিনিট পর্যন্ত রোদে পোড়া জায়গায় রাখতে হবে। লালচেভাব কমাতে সরাসরি মুখে টি ব্যাগ লাগানো যায়।

আরও পড়ুন-রাশিফল ২১ জুলাই; দেখে নিন কেমন যাবে আজকের দিন

দাঁতের ব্যথা কম করে

এক কাপ পিপারমিন্ট চায়ের সঙ্গে নুন মিশিয়ে কুলকুচি করলে দাঁতের ব্যথা ও মাড়ির ব্যথা কমে যায়। পিপারমিন্টে থাকা মেন্থল ব্যথা কমাতে সাহায্য করে। তবে বারকয়েক এটা ব্যবহার করেও যদি দাঁতে ব্যথা না কমে তবে দেরি না করে ডাক্তারের পরামর্শ নেওয়া দরকার।

আরও পড়ুন- জীবনে প্রকৃত ভালোবাসার মানুষটিকে পেতে চাইছেন? রইল ম্যানিফেস্টেশনের এই পাঁচ সহজ উপায়

দুর্গন্ধ দূর করে

অনেকের পা খুব ঘামে আর তার থেকে পায়ে খুব দুর্গন্ধ হয়। চায়ে পা ডুবিয়ে বসে থাকলে এই দুর্গন্ধ দূর হয় খুব সহজেই। আবার রান্নাঘরে পেঁয়াজ দিয়ে কিছু রাঁধলে বা মাছ রান্নার পর আঁশটে গন্ধ হলে চা দিয়ে হাত ধুলেও হাতের দুর্গন্ধ দূর হবে।

ঘা কমায়

ফোস্কা বা ফোঁড়া ফেটে গেলে যন্ত্রণা হয়। সেটা দূর করতেও চায়ের সাহায্য নেওয়া যেতে পারে। এক্ষেত্রে টি ব্যাগ ঘায়ের জায়গা শীতল করে প্রশান্তি এনে দেবে এবং তার সঙ্গে সঙ্গে চায়ে উপস্থিত ট্যানিক অ্যাসিড ব্যাকটিরিয়ার সঙ্গে লড়াই করে সংক্রমণ রোধ করতে সাহায্য করবে।

নখ ভাঙা রোধ করে

নখ ভেঙে গেলেও টি ব্যাগের সাহায্য নেওয়া যায়। নখ যেখানে ভেঙে গিয়েছে সেখানে টি ব্যাগ রেখে দিলে আরাম পাওয়া যাবে।

ঘরে তৈরি টোনার

চায়ের অ্যাসট্রিনজেন্ট জাতীয় উপাদান মুখ কম তেলতেলে করে।তাই টি ব্যাগ মুখে থুপে নিয়ে তোয়ালে দিয়ে মুছে নিতে হবে।

Published by:Rachana Majumder
First published:

Tags: Tea

পরবর্তী খবর