Home /News /life-style /
পায়ুসঙ্গমে আগ্রহী? উচিৎ কাজ কী হতে পারে, জানাচ্ছেন বিশেষজ্ঞ

পায়ুসঙ্গমে আগ্রহী? উচিৎ কাজ কী হতে পারে, জানাচ্ছেন বিশেষজ্ঞ

এক্ষেত্রে কী করা যায় জানাচ্ছেন বিশেষজ্ঞ পল্লবীর

  • Share this:

#কলকাতা: যৌনতায় কিছু নির্দিষ্ট ব্যাপার থাকেই যা একজনের কাছে সুখকর বলে মনে হলেও অন্যের কাছে তা হয় না। সেটা বরং তাঁর কাছে রীতিমতো ঘৃণারও বিষয় হয়ে উঠতে পারে। কিন্তু বিশেষজ্ঞা পল্লবী বার্নওয়াল বার বার আমাদের মনে করিয়ে দিয়েছেন যে যৌনতার ক্ষেত্রে এ ধরনের কোনও সীমারেখা সত্যি বলতে কী অবস্থান করে না! যৌনতায় সব কিছুই স্বাভাবিক- সেটাও উল্লেখ করতে ভোলেন না তিনি। তবে একটা বিষয়ে সতর্ক তিনি করে দেন সবাইকে- যতক্ষণ পর্যন্ত ফেটিশ বা যৌন ইচ্ছা অপর পক্ষের কাছেও সুখকর হচ্ছে, ততক্ষণ পর্যন্তই তা ঠিক! অন্য পক্ষ রাজি না হলে সে ক্ষেত্রে থেমে যাওয়াই উচিৎ হবে বলে মতামত তাঁর!

ঠিক সেই ভাবেই এই পর্বে জনৈক যুবকের সমস্যাটিকে বিশ্লেষণ করেছেন পল্লবী। এই যুবক চিঠি মারফত জানিয়েছেন যে তিনি পায়ুসঙ্গম বা অ্যানাল সেক্সে আগ্রহী। কিন্তু তাঁর স্ত্রীর এতে আপত্তি রয়েছে। এক্ষেত্রে কী করা যায় জানতে চেয়ে তিনি পল্লবীর পরামর্শ কামনা করেছেন।

সবার প্রথমে এক্ষেত্রে বিশেষজ্ঞা একটা দেওয়াল তুলে দেওয়াই ঠিক বলে মনে করেছেন। তাঁর পরামর্শ- কেউ যদি কোনও কিছু পছন্দ না করেন, তা হলে তাঁর উপরে জোর করে সেটা চাপিয়ে দেওয়ার কোনও মানে হয় না। যৌনতার ক্ষেত্রে তা উচিৎ নয় কখনই। নচেৎ, তা স্বাভাবিক যৌনতার ক্ষেত্র অতিক্রম করে শারীরিক নিগ্রহের খাতে চলে যায়।

কিন্তু যোনিসঙ্গমের মতো পায়ুসঙ্গমও যে স্বাভাবিক, সেটাও উল্লেখ করতে ভোলেননি পল্লবী। তাই তাঁর বক্তব্য- পায়ুসঙ্গমের বিষয়টি নিয়ে অনেকের মনেই একটা তীব্র আতঙ্ক কাজ করে। সেটা শারীরিক ভাবে আহত হওয়ার আতঙ্ক। তাই কেউ যদি পায়ুসঙ্গমে আগ্রহীবোধ করেন এবং সঙ্গী বা সঙ্গিনী অনিচ্ছুক হন, সেক্ষেত্রে স্পষ্ট করে সবার আগে কথা বলতে হবে নিজেদের মধ্যে। জানতে হবে- ঠিক কোন কারণে আপত্তি করছেন অপর পক্ষ! যদি বিষয়টি আতঙ্ক হয়, তা হলে পারস্পরিক আলোচনার মাধ্যমে তার সমাধান করা এবং পায়ুসঙ্গমে প্রবৃত্ত হওয়া যায়। কিন্তু যদি বিষয়টি কেউ আদ্যন্ত অপছন্দ করেন, সেক্ষেত্রে তাঁকে জোর না করাই উচিৎ হবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞা।

তাঁর পরামর্শ- কামনা চরিতার্থ করার জন্য অন্য ইচ্ছুক সঙ্গী বা সঙ্গিনীর দ্বারস্থ হওয়া যেতে পারে। তবে যাঁরা বিবাহিত বা সম্পর্কে রয়েছেন, তাঁদের এই সিদ্ধান্তের কথা সঙ্গী বা সঙ্গিনীকে না জানালেই নয়- সবার শেষে উল্লেখ করছেন পল্লবী!

Pallavi Barnwal

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Sexual Tips, Sexual Wellness

পরবর্তী খবর