• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • চেঞ্জ করুন স্টাইল, পুজোয় এবার শাড়ি পড়ুন নতুন কায়দায়

চেঞ্জ করুন স্টাইল, পুজোয় এবার শাড়ি পড়ুন নতুন কায়দায়

file photo

file photo

  • Share this:

    #কলকাতা: পুজো তো প্রায় এসেই গেল। গতকালই ছিল মহালয়া। আর মহালয়া মানেই কার্যত পুজো শুরু। সারাবছরতো আমরা জিন্স, টপ, কুর্তি পরে থাকি কিন্তু পূজো মানেই ট্র্যাডিশনাল ওয়্যার। তাই শাড়ির থেকে ভালো অপশন আর কিছু হতে পারে না। শাড়ির সাথে চাই একদম অন্যরকম লুক। যারা একদম স্মার্ট লুক চাইছে, তাদের জন্য রইল শাড়ি পরার কিছু স্মার্ট স্টাইল। পূজো প্যান্ডেলে আপনিই হয়ে উঠবেন অনন্যা।

    মারাঠি লুক: যারা খুব স্টাইলিশ সাজতে চায়, তাদের জন্য এই স্টাইলটা একদম পারফেক্ট। একদম অন্যরকম একটা লুক। লুকটা অনেকটাই ধুতির মত আসবে। তাই বেশ বড় শাড়ি হলেই ভালো হবে। ছোট শাড়িতে তেমন ভালো লাগবে না। শাড়ির শেষ অংশ থেকে বেশ কিছুটা অংশ ছেড়ে দিন। এরপর সামনেটা একটা গিট দিয়ে নিন। তারপর শাড়ির বেঁচে যাওয়া অংশ ঘুরিয়ে কোমরে গুঁজে নিন। দুটো পায়ের ফাঁক দিয়ে ঘুরিয়ে গুজতে হবে। আর আঁচল সরু করে প্লিট করে নিন।

    How-to-wear-Marathi-Saree

    আটপৌরে: পূজার সময় আমরা সবাই একটু ট্র্যাডিশনাল অথচ স্মার্ট লুকে থাকতে চাই। এক্ষেত্রে আটপৌরে খুব ভালো অপশন। মায়ের বোধন, বরণ থেকে শুরু করে অষ্টমীর অঞ্জলি, দশমীর সিঁদুর খেলার জন্য, আটপৌরের থেকে ভালো আর কিছু হয় না। প্রথমে শাড়ি যেভাবে পরা হয় ওই ভাবেই একপাঁক ঘুরিয়ে নিন। তারপর বড় করে আঁচল করে নিন। এরপর কুঁচি। এবার আঁচলটা বাঁদিকে যেভাবে প্লিট করা হয়, সেই ভাবেই করে নিন। এবার পেছনের লম্বা বড় অংশটা ডান হাতের পেছন দিয়ে ঘুরিয়ে, ডান কাঁধের সামনে আনুন। আঁচলের খুঁটিটা আটকে দিন।

    How-To-Wear-A-Saree-In-Bengali-Style

    বলিউড: টিভিতে ফেবারিট স্টারকে দেখে তার মত শাড়ি পরতে ইচ্ছে কার না হয়। পরা কিন্তু খুব সহজ। এর জন্য যেমন ভাবে শাড়ি সাধারণত পরা হয় সেই ভাবেই পরতে হবে। শাড়ির কুঁচিটা যেন একদম সমান থাকে। ছোট বড় হলে বাজে লাগবে। আর ছোট ছোট কুঁচি করতে হবে। আঁচল সরু করে প্লিট করবেন। বা কখনও একপিনও করতে পারেন। সেটা শাড়ির ধরন অনুযায়ী মানাবে।

    bollywood saree

    রাজরানি: শাড়ি পরে যদি রাজরানি হতে চান, তাহলে শাড়ি প্রুন রাজরানি স্টাইলে। পরা খুব সহজ। যেমন ভাবে শাড়ি পরা হয় ওই ভাবেই আগে পরে নিন। তারপর আঁচল করার সময় আঁচল সামনে প্লিট না করে পেছনে নিয়ে যান। তারপর আঁচলটা ডান কাঁধে নিয়ে আসুন। এবার প্লিট করে নিন সরু করে। এবার আঁচলের শেষ খুঁটটা ধরে বাঁদিকে নিয়ে লাগিয়ে নিন। দেখতে যেন ভি আকৃতি হয়।

    rajrani style saree

    লেহেঙ্গা স্টাইল: এই স্টাইলটি অষ্টমী বা নবমীর সন্ধ্যার জন্য একদম পারফ্যাক্ট। কারণ আমরা অষ্টমী বা নবমীর দিনটা সবচেয়ে গরজিয়াস সাজি। এখন বাজারে প্রচুর লেহেঙ্গা স্টাইলের শাড়ী পাওয়া যায়।

    lehenga-style-saree
    First published: