Home /News /life-style /

Rekha's ageless beauty secret: ৬৭ বছরেও রূপের মহিমায় নট আউট! জেনে নিন রেখার চিরযৌবনের রহস্য

Rekha's ageless beauty secret: ৬৭ বছরেও রূপের মহিমায় নট আউট! জেনে নিন রেখার চিরযৌবনের রহস্য

How Rekha maintains her skin: বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী তো বটেই, রেখা যেন এভারগ্রিন সুন্দরীও।

  • Share this:

#মুম্বই: তাঁর ‘আঁখো কি মস্তি’তে পাগল সকলে। চোখের ইশারা, শরীরী ভঙ্গিমা কিংবা মনোমুগ্ধকর রূপে আজও বর্তমান প্রজন্মের যে কোনও অভিনেত্রীকে টেক্কা দিতে পারেন। তিনি আর কেউ নন, বলিউড ডিভা রেখা (Rekha)। যিনি আশির দশকে কেরিয়ারের সোনালি দিনগুলোতে যেমন ছিলেন আজও একই রকম সুন্দরী রয়েছেন (Rekha's ageless beauty secret)। বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী তো বটেই, রেখা যেন এভারগ্রিন সুন্দরীও। তাই চিরনবীনা সুন্দরী রেখা ৬৭ বছর বয়সেও নট আউট। আপনিও যদি রেখার মতো বয়সকে হার মানাতে চান তাহলে জেনে নিন রেখার সৌন্দর্য্যের রহস্য।

সিটিএম ভোলেন না

ত্বকের জেল্লার জন্য দৈনন্দিন যত্ন নেওয়া যে কতটা জরুরি তা আমাদের সকলেরই জানি। ত্বকের পরিচর্যায় সিটিএম না ক্লিনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং করা খুবই জরুরি। তাই রেখা নিয়মিত এই নিয়ম মেনে চলেন। একইসঙ্গে অভিনেত্রীদের পেশাগত কারণে সবসময়ই মেক আপ ব্যবহার করতে হয়। কিন্তু মেক আপে ব্যবহৃত বিভিন্ন ধরনের রাসায়নিকের কারণে ত্বকের ক্ষতি হতে পারে। তাই রেখা রাতে ঘুমোনোর আগে মেক আপ তুলতে রেখা কখনওই ভোলেন না।

আরও পড়ুন - সামাজিক মাধ্যমে ভাইরাল কাঁচা বাদাম ভরপুর স্বাস্থ্যগুণেও, জানুন বাদাম খাওয়ার অঢেল উপকারিতা

প্রাকৃতিক তেল

রূপচর্চার বিভিন্ন পদ্ধতি ব্যবহারের সঙ্গে সঙ্গে রেখা কোমল ত্বকের জন্য অ্যারোমাথেরাপি ব্যবহার করেন। তাই ত্বকের তৈলাক্ত ভাব এবং ভারসাম্য বজায় রাখার জন্য তিনি এসেনসিয়াল অয়েল লাগান।

লম্বা কালো চুলের রহস্য

রেখা তাঁর কালো লম্বা ঘন চুলের জন্য খুবই জনপ্রিয়। এক্ষেত্রে চুলের স্বাস্থ্যের জন্য রেখা একটি বিশেষ প্যাক ব্যবহার করেন৷ তবে কোনও বাজার চলতি প্যাক নয়, বাড়িতে দই,মধু ও ডিমের সাদা অংশ দিয়ে প্যাক তৈরি করে রেখা নিয়মিত চুলে লাগান।

ত্বকের জেল্লার রহস্য

রেখা বিশ্বাস করেন যে ত্বকের স্বাস্থ্যের জন্য জল খুবই গুরুত্বপূর্ণ। তাই ত্বকের জেল্লা বজায় রাখতে বর্ষীয়ান অভিনেত্রী সারা দিনে ১০-১২ গ্লাস জল পান করেন।

সঠিক ডায়েট

সৌন্দর্যের জন্য ডায়েটের বড় ভূমিকা রয়েছে। তাই রেখা নিজের সৌন্দর্য বজায় রাখার জন্য সঠিক ডায়েট মেনে চলেন এবং বাইরের জাঙ্ক খাবার এড়িয়ে চলেন। অভিনেত্রী রোজকার সহজ ডায়েটে থাকে ন্যূনতম তেল দিয়ে রান্না করা সবজি, রুটি এবং এক বাটি দই।

আরও পড়ুন - তারুণ্যেই মাথা সাদা? অকালপক্বতা-সহ চুলের অন্যান্য সমস্যা রোধে ব্যবহার করুন প্রাকৃতিক নীল

তিনি যোগিনী

রেখা বরাবরই ফিটনেস সচেতন এবং একজন যোগিনীও। যোগা অভ্যাসের পাশাপাশি অভিনেত্রী নিয়মিত ধ্যানও করেন।

মেক আপ শিল্পীর প্রয়োজন হয় না

বিশ্বাস না হলেও, এটাই সত্যি যে রেখা আজও নিজের মেক আপ নিজেই করেন। যার জন্য মেক আপের অপ্রয়োজনীয় প্রসাধনীর থেকে তাঁর ত্বক ক্ষতি হওয়া থেকে রক্ষা পায়৷

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Rekha, Skin Care, Skin Care Tips

পরবর্তী খবর