ত্বকের হারানো লাবণ্য ফিরিয়ে আনতে পারে যোগা, জানুন কি ভাবে

ত্বকের হারানো লাবণ্য ফিরিয়ে আনতে পারে যোগা, জানুন কি ভাবে

প্রতিদিন যোগাভ্যাস, আপনার শরীর থেকে টক্সিন বের করে আপনাকে সুস্থ থাকতে সাহায্য করবে।

প্রতিদিন যোগাভ্যাস, আপনার শরীর থেকে টক্সিন বের করে আপনাকে সুস্থ থাকতে সাহায্য করবে।

  • Share this:

    পারফেক্ট গ্লো পেতে আমরা হামেশাই ব্যবহার করি বিউটি প্রডাক্ট। স্কিন ট্রিটমেন্টও চলে কখনও সখনও। কিন্তু এই সবই, আনে বাহ্যিক সৌন্দর্য। ভিতর থেকে নিজেকে লাবণ্যময় করে তুলতে চাইলে নিয়মিত অভ্যেস করুন যোগ ব্যায়াম। তবে শুধুই ত্বকের লাবণ্য নয়, যোগ ব্যায়াম আপনাকে করে তুলতে পারে হেলদি এবং ফিট।

    ত্বকের সমস্যা হতে পারে অনেকগুলি কারণেই। এর মধ্যে প্রধান কারণ, শরীরে সঠিক পরিমাণ ফ্লুইড না থাকা, রক্ত সঞ্চালনে সমস্যা এবং অতিরিক্ত স্ট্রেস। বিশেষজ্ঞরা বলছেন, প্রতিদিন যোগাভ্যাস, আপনার শরীর থেকে টক্সিন বের করে আপনাকে সুস্থ থাকতে সাহায্য করবে। দেখে নিন যোগাসন কি ভাবে আপনাকে ভিতর থেকে সুস্থ রাখবে এবং ফিরিয়ে আনবে লাবণ্যময় ত্বক।

    উত্তনাসন এমন একটি যোগাসন, যা মস্তিষ্কে রক্ত চলাচল সচল রাখতে সাহায্য করে এবং শরীরের কোষে অক্সিজেন সরবরাহ করে। ফলে শরীরে বার্ধক্যের প্রভাব পড়ে কম। যোগা অভ্যেস করার সময় কাজে লাগাতে হয় কপাল এবং চোখের পাশের পেশিগুলিকে। আর সে কারণেই যোগা আপনার ত্বককে করে তুলতে পারে মসৃণ। এছাড়া এরকম যোগা মুখের চামড়াকে ঝুলে পড়া থেকেও আটকায়। লায়ন, ভি এবং স্মাইলিং ফেস-এর মতো কিছু যোগা দূর করতে পারে কপালের ভাঁজ।

    ধনুরাসন এবং হলাসনের মতো যোগার মুদ্রাগুলি, ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করে। ফলে আপনি পেতে পারেন কম বয়সের মতোই ত্বকের জেল্লা। ফেশিয়াল ফ্যাট দূর করার জন্যও রয়েছে বিশেষ যোগা, যা আপনার গালের ফ্যাট ঝরাবে এবং জ লাইন স্পষ্ট করে তুলবে।

    মুখে ব্রণ অনেকেরই বড় সমস্যা। প্রতিদিন যোগার অভ্যেস, আপনার রক্ত সঞ্চালন বাড়াবে এবং শরীর থেকে টক্সিন বের করে দেবে। ফলে খুব সহজেই দূর হতে পারে ব্রণ’র সমস্যা। শুধু ত্বক এবং শরীরের যত্ন করতেই নয়, যোগা অভ্যেস করতে পারেন চুলের সমস্যা থেকে মুক্তি পেতেও। বজ্রাসন এবং সর্বাঙ্গাসনের মতো যোগা গুলি চুল পড়া রোধ করতে সাহায্য করে।

    Published by:Antara Dey
    First published: