লজ্জায় মুখ লুকোবেন বলিউডের নায়িকারা, অটো ড্রাইভারের নাচ ঝড়ের গতিতে ভাইরাল

লজ্জায় মুখ লুকোবেন বলিউডের নায়িকারা, অটো ড্রাইভারের নাচ ঝড়ের গতিতে ভাইরাল

লজ্জায় মুখ লুকোবেন বলিউডের নায়িকারা, অটো ড্রাইভারের মরাঠি আইটেমের ভিডিও কাঁপিয়ে দিয়েছে দেশ!

সম্প্রতি বাবাজি কাম্বলের এই নাচের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

  • Share this:

#পুণে: আশেপাশে ভিড় করে দাঁড়িয়ে রয়েছেন তাঁর সহকর্মীরা। বোঝাই যাচ্ছে যে তাঁরা নিজেদের মধ্যে কাজে ফাঁকে মেতেছেন অবসর বিনোদনে। আর সেখানেই ঐতিহ্যবাহী মরাঠি লোকনৃত্য লাওয়ানির ছন্দে সবাইকে মজিয়েছেন অটো ড্রাইভার বাবাজি কাম্বলে (Babaji Kamble)। ভিডিও দেখে বোঝা যাচ্ছে বেশ, শুধু দর্শকই নয়, সমান ভাবে তিনি নিজেও উপভোগ করছেন নাচের প্রতিটি লহর!

সম্প্রতি বাবাজি কাম্বলের এই নাচের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা আমাদের দৃষ্টিগোচর করেছেন মহারাষ্ট্র ইনফরমেশন সেন্টারের ডেপুটি ডিরেক্টর দয়ানন্দ কাম্বলে (Dayanand Kamble)। নিজের Twitter হ্যান্ডেল থেকে সাকুল্যে দু'বার এই নাচের ভিডিও পোস্ট করেছেন তিনি। প্রথমবারে অবশ্য তিনি শিল্পীর নাম জানাতে পারেননি। দ্বিতীয় বারে জানিয়েছেন যে পেশায় অটো ড্রাইভার এই শিল্পীর নাম বাবাজি কাম্বলে, তিনি পুণের নিকটবর্তী বরামতীর বাসিন্দা।

ভিডিওটি প্রায় ৪ মিনিট দীর্ঘ। এতে দেখা যাচ্ছে যে লাল শার্ট আর ঘন নীল জিনসে লাওয়ানির ঠুমকায় মেতেছেন বাবাজি। নিখুঁত ভাবে তিনি তুলে আনছেন এই নাচে নারীর লাস্যময়তা। যা দেখে একই সঙ্গে স্তম্ভিত এবং মুগ্ধ নেটিজেনরা। দেখতে দেখতে ভিডিওটি তাই ভাইরাল হয়েছে এবং ১২৫ হাজারের বেশি লাইক পেয়েছে। এখনও বাবাজির এই লাওয়ানি নাচের জয়যাত্রা সোশ্যাল মিডিয়ায় অব্যাহত।

প্রসঙ্গত, নামে লোকনৃত্য হলেও লাওয়ানি আদতে প্রাপ্তবয়স্কদের উপভোগের শিল্প। নয় গজ লম্বা মহারাষ্ট্রের ধ্রুপদী শাড়ি নৌবরির সাজে এই নাচের সময়ে নিজেকে সাজিয়ে তোলেন শিল্পীরা। সঙ্গে থাকে গা-ভরা গয়না আর কপালজোড়া লাল টিপ। ঢোলের ছন্দে সারা শরীর, বিশেষ করে কোমর এবং নিতম্বের দোলায় শিল্পী মুগ্ধ করেন দর্শককে।

এই লাওয়ানি নাচ বলিউডের পর্দাতেও আইটেম হিসেবে উঠে এসেছে। ২০১২ সালে বলিউডের দু'টি ছবি, আইয়া (Aiyyaa) এবং ফেরারি কি সওয়ারিতে (Ferrari Ki Sawaari) যথাক্রমে রানি মুখোপাধ্যায়কে (Rani Mukerji) সওয়া ডলার (Sava Dollar) এবং বিদ্যা বালনকে (Vidya Balan) মালা জাউ দে (Mala Jau De) গানের সঙ্গে লাওয়ানি পরিবেশন করতে দেখেছিল দেশ। কিন্তু স্বীকার না করে উপায় নেই যে বাবাজি কাম্বলে বলিউডের এই ডাকসাইটে নায়িকা তো বটেই, এমনকী রীতিমতো দক্ষ লাওয়ানি নর্তকীদেরও লজ্জায় ফেলার ক্ষমতা ধরেন। ভিডিওটির ভাইরাল হওয়া সেই ঘটনাই প্রমাণ করে!

Published by:Piya Banerjee
First published: