• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Promise Day 2021: কেন উদযাপন করা হয় এই দিন, জানেন কি ?

Promise Day 2021: কেন উদযাপন করা হয় এই দিন, জানেন কি ?

ভ্যালেন্টাইন'স উইকে প্রত্য়েকটি দিনের যেমন আলাদা আলাদা মানে রয়েছে, গুরুত্ব রয়েছে, তেমনই প্রমিস ডে-রও রয়েছে

ভ্যালেন্টাইন'স উইকে প্রত্য়েকটি দিনের যেমন আলাদা আলাদা মানে রয়েছে, গুরুত্ব রয়েছে, তেমনই প্রমিস ডে-রও রয়েছে

ভ্যালেন্টাইন'স উইকে প্রত্য়েকটি দিনের যেমন আলাদা আলাদা মানে রয়েছে, গুরুত্ব রয়েছে, তেমনই প্রমিস ডে-রও রয়েছে

  • Share this:

Promise Day 2021:  ভালোবাসার সপ্তাহের প্রায় শেষ দিকে চলে এসেছি আমরা। আর হাতে গোনা ক'দিন পরই ভ্যালেন্টাইন'স ডে। প্রত্যেকটি সম্পর্কে প্রতিশ্রুতি, বিশ্বাস ও অঙ্গীকার এই তিনটি বিষয় অত্যন্ত জরুরি। যে কোনও সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে দু'পক্ষের মধ্যে এই তিনটি বিষয় থাকতে হয়। তাই আজ, ভ্যালেন্টাইন'স উইকের পঞ্চম দিন প্রেমিক-প্রেমিকাদের বা বন্ধু-বান্ধবদের জন্য স্পেশাল দিন। কারণ আজ প্রমিস ডে।

যে কোনও সম্পর্ক দৃঢ় করতে, একে অপরের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ হতে ও দায়িত্ব বোঝাতে এই দিন উদযাপন করা যেতে পারে। যদি কেউ নতুন সম্পর্ক শুরু করছেন বা সঙ্গীর সঙ্গে নতুন জীবন শুরু করছেন, তা হলেও এই দিন উদযাপন অত্য়ন্ত গুরুত্বপূর্ণ। এবার অনেকেই বলতে পারেন, ভ্যালেন্টাইন'স ডে তো রয়েছেই, আলাদা করে এই দিনের কী গুরুত্ব রয়েছে? কিন্তু তাঁদের বলে রাখা ভালো, ভ্যালেন্টাইন'স উইকে প্রত্য়েকটি দিনের যেমন আলাদা আলাদা মানে রয়েছে, গুরুত্ব রয়েছে, তেমনই প্রমিস ডে-রও রয়েছে!

যে কোনও সম্পর্ক তৈরিতে সাহায্য করে প্রমিস:

যদি ভবিষ্যতের কথা চিন্তা করে লং-টার্ম রিলেশনশিপের দিকে এগোনোর পরিকল্পনা থাকে, তাহলে প্রমিস সেই সম্পর্কে অত্যন্ত জরুরি। আর যদি সেই সম্পর্ক লং ডিস্ট্যান্স হয়, তা হলে প্রমিস বা অঙ্গীকার আরও অনেকটা বেশি প্রয়োজন হয়। মনোবিদরা বলে থাকেন, শুধু এতেই শেষ নয়, কেউ যদি নতুন কোনও সম্পর্কে পা দিয়েছেন, তাহলেও তাতে অঙ্গীকারের প্রয়োজন। না হলে সেই সম্পর্ক বেশি দিন গড়াবে না। প্রমিস যে কোনও পরিস্থিতিতে সম্পর্ককে অটুট রাখতে সাহায্য করে।

যদি সম্পর্ক খারাপ হয়ে যায় বা সঙ্গীর সঙ্গে মনোমানিল্য হয়ে থাকে, তা হলে কিন্তু সহজেই আজকের দিকে তাকে প্রমিস করলে তার মন ভালো হয়ে যেতে পারে এবং আপনার প্রতি বিশ্বাস জন্মাতে পারে, আস্থা জন্মাতে পারে। এতে সম্পর্ক ভালো থাকবে এবং মনও ভালো থাকতে পারে।

কী ভাবে প্রমিস করবেন?

সঙ্গীকে কোনও উপহার দিয়ে প্রমিস করা যেতে পারে। বা তিনি যা ভালোবাসেন. তেমন কিছু উপহার হিসেবে দিয়ে প্রমিস করা যেতে পারে। খাবার হোক বা এমন কিছু জিনিস দেওয়া যেতে পারে, যা দু'জনের কাছেই সারাজীবন থেকে যাবে।

শুধু সম্পর্কের দৃঢ়তা বাড়াতে প্রমিস নয়, মজার ছলেও যে কোনও বিষয় নিয়ে প্রমিস করা যেতে পারে। যেমন মিথ্যে বলব না, সারা জীবন চকোলেট গিফট করব বা সারা জীবন শপিংয়ে নিয়ে যাব- এমন ভাবে উইশ করলে বা প্রমিস করলেও কিন্তু সঙ্গীর ভালো লাগতে পারে!

Published by:Ananya Chakraborty
First published: