• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • IPL 2021: মাঠে বসেই শাহরুখ খানকে 'গুরুমন্ত্র' ধোনির, আইপিএলে ফিরল পুরনো ছবি

IPL 2021: মাঠে বসেই শাহরুখ খানকে 'গুরুমন্ত্র' ধোনির, আইপিএলে ফিরল পুরনো ছবি

কী বললেন তাঁকে ধোনি!

কী বললেন তাঁকে ধোনি!

কী বললেন তাঁকে ধোনি!

  • Share this:

    #মুম্বই:

    বিশ্বকাপ, আইপিএল খেতাব, চ্যাম্পিয়ন্স ট্রফি, সবই তো রয়েছে তাঁর ঝুলিতে। তা হলে এখনও কীসের আশায় ছোটেন! তা বলা মুশকিল। এম এস ধোনি বলেন, যতদিন ক্রিকেট উপভোগ করবেন, ততদিন খেলবেন। আর ধোনির ভক্তরা জানেন, এমএস নিজের ইচ্ছেয় চলা মানুষ। ক্রিকেট তিনি ছাড়বেন নিজের শর্তেই। কারও কথা শুনে তিনি ক্রিকেট থেকে সরে দাঁড়াবেন না। তবে তিনি যতদিন ক্রিকেটে থাকেন ততদিন ভাল। ভারতীয় ক্রিকেটের তো ভাল অবশ্যই। সব থেকে বেশি লাভ হয়তো কমবয়সী ক্রিকেটারদের। ধোনি তো তাঁদের কাছে গুরুর সমান। আর ধোনির গুরুমন্ত্র তাঁদের কাছে অমূল্য।

    পাঞ্জাব কিংসের বিরুদ্ধে টসে জিতেও প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ধোনি। তাঁর সেই সিদ্ধান্ত যে একেবারে সঠিক ছিল তা বুঝতে কারও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ধোনির চেন্নাইয়ের বোলাররা শুরুতেই চাপে ফেলে দেন পাঞ্জাবের তাবড় ব্যাটসম্যানদের। মায়াঙ্ক আগরওয়াল, কে এল রাহুল, ক্রিস গেইল ফেরত যেতেই চাপ বাড়ে পাঞ্জাবের। ৩০ রান পাঁচ উইকেট হারিয়ে বড় বিপদে পড়ে যায় পাঞ্জাব। এর পর তাদের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১০৬ রানে। ওয়াংখেড়ের এই উইকেটে বড় শট খেলতে সমস্যা হবে। সেটা আগেই বুঝতে পেরেছিলেন ধোনি। আর তাই তিনি রান তাড়া করার সিদ্ধান্ত নেন। তাঁর ক্ষুরদার ক্রিকেটমস্তিষ্ক সম্পর্কে সবার জানা। তাঁর ক্রিকেটীয় জ্ঞান নিয়েও কোনও প্রশ্নন ওঠার কথা নয়। সেই ধোনি তো কমবয়সী ক্রিকেটারদের আইকন হবেই।

    পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ খেলে উঠেই শাহরুখ খানকে গুরুমন্ত্র দিলেন ধোনি। পাঞ্জাবের শাহরুখ এদিন দলের ইনিংসের হাল ধরেছিলেন। না হলে পাঞ্জাবের ইনিংস আরও কম রানে শেষ হতে পারত। কঠিন পরিস্থিতিতে ৪৭ রানের ইনিংস খেললেন শাহরুখ। তার পর ম্যাচ শেষে ধোনির ক্লাসে। কী বললেন তাঁকে ধোনি! সেটা জানা যায়নি। তবে ক্রিকেট নিয়েই কথা হয়েছে বলে জানা যায়। ধোনির থেকে ব্যাটিং টিপস পেয়েছেন তিনি। আইপিএলে এমন ছবি নতুন নয়। প্রতিবারই ধোনির থেকে গুরুমন্ত্র পান কমবয়সী ক্রিকেটাররা। এবারও তাই হল। আইপিএলে ফিরল পুরনো ছবি।

    Published by:Suman Majumder
    First published: