কাপে দিলেই ফেটে যাবে 'চা বোমা' ! ডালগোনাকে পিঁছনে ফেলে ঝড়ের গতিতে ভাইরাল ‘Tea Bombs'

কাপে দিলেই ফেটে যাবে 'চা বোমা' ! ডালগোনাকে পিঁছনে ফেলে ঝড়ের গতিতে ভাইরাল  ‘Tea Bombs'
photo source Instagram

সোশ্যাল মিডিয়াতে এবার ডালগোনার মতোই ভাইরাল হয়েছে, ‘Tea Bombs’।

  • Share this:

    কয়েকদিন আগেই মানুষের মধ্যে চরম উত্তেজনা তৈরি হয়েছিল 'ডালগোনা কফি' (Dalgona coffee) নিয়ে। সোশ্যাল মিডিয়া জুড়ে চারিদিকে শুধু ডালগোনা খাওয়া ও বানানোর ঝড়। গোটা লকডাউনে মানুষ নানা কিছু আবিষ্কারে মেতে উঠেছিল। বিশেষ করে যেহেতু বাইরে থেকে খাবার আনানো বা গিয়ে খাওয়া যাচ্ছিল না তাই বাড়িতেই চলছিল নানান পরীক্ষা। এর তার ফল হিসেবে আবিষ্কার ডালগোনা কফির। সকলেই প্রয়া একবার না একবার এই কফি বানিয়ে খেয়েছেন। তবে কফি থাকবে আর চা পিঁছিয়ে যাবে তা তো হয় না।

    View this post on Instagram

    A post shared by Melisa (@melssweetness)

    ভারতে কফির থেকে অনেক বেশি চলে চা। অসম, দার্জিলিংয়ের চায়ের পাতার তো আলাদা গুণ। সারা বিশ্বের মানুষ ভারতের চায়ের কদর করেন। ইংরেজ আমলে আমাদের দেশে চা খাওয়াটা বিলাসিতার মতো ব্যাপার ছিল। বাড়ির মহিলারা লুকিয়ে চা কি জিনিস জানতে চাইতেন। সে সব ইতিহাস। এখন চা নিয়েও চলছে মজার এক্সপেরিমেন্ট। এই যেমন 'চা বোমা'র কথা শুনেছেন? না শুনলে জেনে নিন বিষয়টা কি ! গোটা সোশ্যাল মিডিয়াতে কিন্তু এবার ডালগোনার মতোই ভাইরাল হয়েছে, ‘Tea Bombs’।

    হট চকোলেট, চিনি, কর্ন সিরাপ ও অন্যান্য জিনিস মিশিয়ে তৈরি হয়েছে এই চা বোমা। সামান্য গ্লিটার মেশানো আছে। যার জন্য বোমার মতো চকচক করবে এই চা বোমা। এবার আপনি কিভাবে খাবেন এই চায়ের গোলা? প্রথমে কাপে এই বোমা রাখুন। এবার গরম জল ঢালুন। ব্যস নিজের মহিমা দেখাতে শুরু করবে এই চা। খুব সহজেই চায়ের অন্য স্বাদ পেয়ে যাবেন। এই ‘Tea Bombs’ এত বেশি মানুষ পছন্দ করছেন, যে সকলেই একবার চেষ্টা করে দেখছেন বাড়িতে বানানো যায় কিনা ! ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডয়ায়। তবে ডালগোনা কফি যতটা সহজে বাড়িতেই বানানো যাচ্ছিল ‘Tea Bombs’-এর ক্ষেত্রে কিন্তু বিষয়টঅ অত সহজ নয়। একটু কসরত করতে হবে। তবে অনলাইনে অর্ডার করেও আনতে পারেন এই ‘Tea Bombs’।

    Published by:Piya Banerjee
    First published: