এবার গন্ধে পাওয়া যাবে ডেস্ক-চেয়ার-টেবিলে বসার স্বাদ, করোনাকালে বাড়িতেই উঠে আসবে অফিস

এবার গন্ধে পাওয়া যাবে ডেস্ক-চেয়ার-টেবিলে বসার স্বাদ, করোনাকালে বাড়িতেই উঠে আসবে অফিস

এবার গন্ধে পাওয়া যাবে ডেস্ক-চেয়ার-টেবিলে বসার স্বাদ, করোনাকালে বাড়িতেই উঠে আসবে অফিস!

অফিসের পরিবেশ অনুভব করতে করতেই ডুব দেওয়া যাবে নিজের কাজে।

  • Share this:

#ওয়াশিংটন: গন্ধ অনেক সময়েই স্মৃতিচারণার মাধ্যম। প্রিয় মানুষকে খুব কাছের মূহূর্তের স্মৃতি উপহার দিতে অচিরেই তাকে প্রিয় গন্ধ উপহার দেন সঙ্গী অথবা সঙ্গিনী। কিন্তু কেমন হবে যদি সেই গন্ধে মিশে থাকে টেবিল-চেয়ার অথবা ডেস্ক? কিংবা অফিস ফেরত যে গাড়ি ছিল নিত্যসঙ্গী, সেই গাড়ির সিটের গিন্ধ যদি উঠে আসে ঘরের চার দেওয়ালের ভিতর, তবেই বা কেমন হয়? অসম্ভব মনে হচ্ছে? জানিয়ে রাখা যাক তবে, কেটি ফ্যাকেট ও থিঁবো জেরার্ড তৈরি করেছেন এমনই কিছু মোমবাতি, যে মোমবাতি খোদ অফিসকে তুলে আনবে বাড়ির ভিতরে। অফিসের পরিবেশ অনুভব করতে করতেই ডুব দেওয়া যাবে নিজের কাজে।

কোভিড প্যান্ডেমিকের মারণ কামড়ে আপাতত গৃহবন্দী একটা বড় অংশের মানুষ। অফিসের নিত্যনৈমিত্তিক কাজ আপাতত উঠে এসেছে বাড়িতেই। ওয়ার্ক ফ্রম হোমের এই আপাত-সার্বজনীন পন্থায় সুবিধা হয়েছে অনেকেরই। অফিস যাওয়ার খরচ নেই। ক্লান্তিও ধাওয়া করছে না পিছু পিছু। কিন্তু পাশাপাশি অসুবিধাও রয়েছে কিছু। অফিসে কাজের দরুন নির্দিষ্ট পরিবেশে অভ্যস্ত হয়ে গিয়ে থাকেন অনেকেই। সেই পরিবেশ বাড়িতে সম্ভব নয়। ফলত মনঃসংযোগে ব্যাঘাত ঘটছে অনেকের। কাজ করতেও অসুবিধা হচ্ছে নানা রকম। সেই সব অসুবিধার কথা মাথায় রেখেই মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক কেন্দ্রিক একটি কোম্পানি আর.জি.এ (RGA) বাজারে নিয়ে এসেছে ছ'টি বিশেষ ধরনের মোমবাতি। এই প্রতিটি মোমবাতি থেকেই পাওয়া যাবে নির্দিষ্ট গন্ধ, যে গন্ধ একজন কর্মচারীকে তার অফিসের স্মৃতি মনে করিয়ে দেবে। কফির বিন থেকে শুরু করে, মেশিন থেকে সদ্য বের করে আনা আলুর চিপ্স কিংবা অফিস যাতায়াতের সময় ব্যবহার করা Uber- এই সব কিছুর গন্ধ ধরা থাকবে এই মোমবাতিতে।

এক বিশেষ পদ্ধতিতে মোম গলিয়ে, তাতে এই নির্দিষ্ট ধরনের সুগন্ধী যোগ করার কাজ করেছেন ফ্যাকেট ও জেরার্ড। মোমবাতিগুলির পোশাকি নামও দিয়েছেন তাঁরা। কোনওটির নাম 'Thursday Happy Hour on High Table' তো কোনওটির নাম আবার 'Breakfast Leftovers in Edit Suite 1'। এছাড়াও রয়েছে ' Warm 96 Page Deck Left On The Printer', 'Sushi Thursday At The Cafe', 'Café,Room 12F.1 After a 6-Hour Workshop' এবং 'Afternoon Rush at the Coffee Bar।' নাম শুনেই বোঝা যায়, এই প্রতিটিই আসলে অফিস এবং অফিসের কাজের সঙ্গে প্রবলভাবে সম্পৃক্ত।

নতুন এই মোমবাতি বাজারে আসার খবর আসতেই কেনার জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে। কর্মচারী থেকে ডাক্তার কিংবা রোগী- সকলেই এই মোমবাতি কিনতে চাইছেন। যদিও উৎপাদকদের কথা অনুযায়ী এই মোমবাতি এখনই বিক্রি করা হবে না। ওয়ার্ক ফ্রম হোমের এই পরিস্থিতির এক বছর পূর্তি উপলক্ষ্যে এই মোমবাতি কেবলমাত্র মার্কিনি নাগরিকদের বিনামূল্যে প্রদান করা হবে।

Keywords: Scented Candle, Eau d’ Office, Office Smells, Work From Home, Coronavirus, Corona, Covid 19

Original Story Link: https://www.news18.com/news/buzz/new-york-company-is-creating-scented-candles-to-remind-people-of-office-smells-3686033.html

Written By: Akash Chatterjee

Published by:Rukmini Mazumder
First published:

লেটেস্ট খবর