corona virus btn
corona virus btn
Loading

বৃদ্ধাশ্রম শব্দটা মুছে যাক ! সন্তানই হোক সঙ্গী ! বিশ্ব পেরেন্টস দিবস হোক ভালবাসার !

বৃদ্ধাশ্রম শব্দটা মুছে যাক ! সন্তানই হোক সঙ্গী ! বিশ্ব পেরেন্টস দিবস হোক ভালবাসার !
photo source Instagram

তাঁরা যেন না ভাবেন, তাঁরা একা। মনের কথা লিখুন।

  • Share this:

আজ বিশ্ব পেরেন্টস দিবস। বাবা মাকে শ্রদ্ধা জানানোর একটি বিশেষ দিন। যদিও বাবা মায়ের জন্য আলাদা কোনও দিন হয় না। সব দিনই তাঁদের। তবুও ১ জুনকে সারা বিশ্ব পেরেন্টস দিবস হিসেবে পালন করে। বাবা মা ছাড়া আমাদের পৃথিবী অন্ধকার।

জন্মের পর আমাদের প্রথম ছোঁয়া মা। তারপর বাবার হাত ধরে পথ চলা। জীবনের প্রতিটা সমস্যার সঙ্গে আমাদের প্রথম লড়াইটা তাঁরাই শেখান। আমাদের ভিত তৈরি করেন বাবা মা। তাঁদের শিক্ষা আমরা বহন করে চলি সারা জীবন ধরে। সন্তান যতই বড় হোক না কেন বাবা মায়ের অবদান ভোলার নয়। নিজেদের স্বপ্নকে তাঁরা সন্তানের মধ্যে দিয়ে বাঁচিয়ে রাখেন। তবে আজকাল অনেক বাবা মাকেই থাকতে হয় বৃদ্ধাশ্রমে। ছেলে মেয়েরা তাঁদের জীবনে ব্যস্ত হয়ে পড়ে। তাই অনেক বাবা মাকেই কাটাতে হয় বৃদ্ধাশ্রমে। যা কখনই কাম্য না। যখন আমাদের কেউ ছিল না, তাঁরা কিন্তু আমাদের এক মুহূর্তের জন্যও একা ছাড়েননি। তাই তাঁদেরকে সময় দেওয়াটাও জরুরি। তাঁদের যাতে মনে না হয় তাঁরা একা হয়ে পড়ছেন।

আর সেই জন্যই এই বিশেষ দিনটিতে বাবা-মাকে ছোট্ট একটা উপহার দিন। বা কিছু লিখুন তাঁদের জন্য। যা তাঁদের মনকে ছুঁয়ে যায়। তাঁরা যেন না ভাবেন, তাঁরা একা। মনের কথা লিখুন। কোটস লিখুন। তাঁদেরকে খুশি করার এই সুযোগ হাত ছাড়া হতে দেবেন না। মা বাবাকে বলুন, "তোমরা আমাকে যা দিয়েছো তার তুলনা নেই। তোমাদের স্বার্থহীন ভালবাসার কোনও অন্যথা নেই।" দেখুন এই সামান্য কিছু কথাই ভাল করবে আপনার প্রিয় মানুষের মন।

Published by: Piya Banerjee
First published: June 1, 2020, 8:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर