Home /News /life-style /
Most Expensive Fruits in The World: কোনওটার দাম ৩ লাখের কাছে, কোনওটা বা আকারে মূর্তির মতো! বিশ্বের সব চেয়ে দামি ফলের তালিকা অবাক করবে!

Most Expensive Fruits in The World: কোনওটার দাম ৩ লাখের কাছে, কোনওটা বা আকারে মূর্তির মতো! বিশ্বের সব চেয়ে দামি ফলের তালিকা অবাক করবে!

বুদ্ধ-আকৃতির নাশপাতি সবচেয়ে মূল্যবান ফলগুলির মধ্যে একটি, যার আনুমানিক দাম ৬৬৫ টাকা।

  • Share this:

#নয়াদিল্লি: এ বছর ফলের বাজারে বিশ্বের সবচেয়ে দামি ফলের নাম ইউবারি মেলন। এই ফলের দাম জানলে তাক লেগে যাবে সাধারণ মানুষের। আর কোন কোন ফল থাকছে এই তালিকায় জেনে নেওয়া যাক।

১. এগ অফ সান (Egg of the sun) গার্ডেন স্পেশালিস্ট দম্পতি রানি (Rani) এবং সংকল্প (Sankalp) তাঁদের গার্ডেনে একটি দুর্লভ আম ফলিয়েছেন। এর বাজার দর বর্তমানে প্রতি কিলো ২.৭ লাখ টাকা। এটি সূর্যের ডিম হিসাবেও পরিচিত।

২. বুদ্ধ আকৃতির নাশপাতি (Buddha Shaped Pear) বুদ্ধ-আকৃতির নাশপাতি সবচেয়ে মূল্যবান ফলগুলির মধ্যে একটি যার দাম আনুমানিকভাবে ৬৬৫ টাকা। এটি বিশেষ ছাঁচে জন্মায় যা এগুলিকে বুদ্ধ মূর্তির আকার দেয়।

৩. কিউব আকৃতির তরমুজ (Cubed watermelon) সেল বা ফোরকোর্ট তরমুজ সবচেয়ে বেশি দামের ফলগুলির মধ্যে একটি। স্বাদে কিন্তু এই তরমুজগুলি সাধারণ তরমুজের মতোই তবে এটিকে এত মূল্যবান করে তোলে এর আকৃতি।

৪. সেকাই ইচি আপেল (Sekai Ichi Apples) এই আপেলের বাজার দর প্রায় ১৫৮৮ টাকার মতো। জাপানের এই আপেলগুলি বিশ্বের সবচেয়ে মূল্যবান ফলগুলির মধ্যে একটি। এগুলিকে বিশ্বের স্টাইলিশ আপেলগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়।

৫. বিজিন-হাইম স্ট্রবেরি (Bijin-hime Strawberry) এটি কেবলমাত্র সবচেয়ে মূল্যবান স্ট্রবেরি নয় আকারেও এটি সবচেয়ে বড়। এই বিশাল স্ট্রবেরিগুলি খুবই অল্প পরিমাণে ফলানো হয়। উৎপাদন স্থল জাপান।

৬. কর্নওয়াল আনারস (Cornwall Pineapple) সাধারণ আনারসের তুলনায় প্রায় ৫০০ গুণ বেশি দাম এই আনারসের। শুধু বাজারজাত দামেই নয়, এই ফলের উৎপাদনের প্রচুর অর্থ ব্যয় হয়।

৭. ডেকোপন কমলা (Dekopon Orange) অনেকেই বলেন এটি জাপানের সবচেয়ে স্টাইলিশ ফলের মধ্যে একটি। ১৯৭২ সালে জাপানের কিওমি এবং পোনকান থেকে মোংরেল এই বীজহীন কমলার জাতে ছেয়ে গিয়েছে। অনন্য গন্ধযুক্ত এই ফলটি এবারের দামি ফলের তালিকায় অন্যতম হিসাবে জায়গা করে নিয়েছে।

৮. ইউবারি কিং মেলন (Yubari King Melon) জাপান থেকে এবার সোজা চোখ রাখা যাক ইউবারির কিং মেলনে! এই ফলের দামে কিনে নেওয়া যাবে একটি সুন্দর হিরের আংটি! এই তরমুজগুলি হোক্কাইডোর ইউবারিতে হটহাউসের নিচে জন্মায়।

৯. তাইয়ো-নো-তামাগো (Taiyo-No-Tamago) এই আমগুলি শুধুমাত্র জাপানে জন্মায়। এর আকৃতি অনেকটা ডিমের মতো। এই আমগুলিকে জাপানে বিলাসবহুল উপহার হিসাবে বিবেচনা করা হয়। এর এক একটি ব্রেসের দাম ২২৬৭০২.৫০ টাকা।

১০. ডেনসুক তরমুজ (Densuke Watermelon) বিশালাকৃতির এই ডেনসুক তরমুজ জাপানে জন্মায়, ওজন প্রায় ২৪ পাউন্ড। এই তরমুজের দাম ৬১০০ মার্কিন ডলার।

First published:

Tags: Fruits

পরবর্তী খবর